টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে সিএনজি চালক খুন তালিকা দিন, আমি তাঁদের নিয়ে জেলে চলে যাব: একজন পুলিশও পাঠাতে হবে না: বাবুনগরী টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ বাংলাদেশে নারীর গড় আয়ু ৭৫, পুরুষের ৭১: ইউএনএফপিএ ফেনসিডিল বিক্রির অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার দেশের ৮০ ভাগ পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার’ এ বছর সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২৩১০ হেফাজতের বর্তমান কমিটি ভেঙে দিতে পারে: মামলায় গ্রেফতার ৪৭০ জন মৃত্যু রহস্য : তিমি দুটি স্বামী – স্ত্রী : শোকে স্ত্রী তিমির আত্মহত্যাঃ ধারণা বিজ্ঞানীর দেশে নতুন করে দরিদ্র হয়েছে ২ কোটি ৪৫ লাখ মানুষ

মালয়েশিয়া যেতে লটারিতে নির্বাচিত ঢাকা -বরিশালের সাড়ে ৩ হাজার কর্মী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি, ২০১৩
  • ১২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকা: সরকারিভাবে মালয়েশিয়া যেতে ঢাকা ও বরিশাল বিভাগে নির্ধারিত তিন দিন নাম নিবন্ধন শেষে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়েছে সাড়ে তিন হাজারেরও বেশি কর্মী। দেশটিতে যেতে এ দু’টি বিভাগের ৪ লাখ ২৫ জন নাম নিবন্ধিত করেছিলেন।

বুধবার বিভাগ দু’টির সব জেলা প্রশাসক কার্যালয়ে কম্পিউটারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে এ লটারি অনুষ্ঠিত হয়।

এর আগে, প্রত্যেক ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে মঙ্গলবার গভীর রাত পর্যন্ত চলে নিবন্ধন।

জানা যায়, দু’টি বিভাগের প্রত্যেক ইউনিয়নের জন্য বরাদ্দ করা কোটা অনুযায়ী আগ্রহীদের নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন তিন হাজার ১৪০ জন এবং বরিশাল বিভাগ থেকে নির্বাচিত হয়েছে ৬৪২ জন।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) পরিচালক নূরুল ইসলাম বাংলানিউজকে বলেন, “ঢাকা ও বরিশাল বিভাগের জন্য নির্ধারিত কোটা অনুযায়ী মোট তিন হাজার ৭৮২ জনকে নির্বাচিত করা হয়েছে। লটারির মাধ্যমে এসব নাম নির্বাচনে বিভাগ দু’টির কোথাও তেমন কোনো সমস্যা বা অভিযোগের কথা আমাদের কাছে আসেনি। তবে কারিগরি ত্রুটির কারণে নারায়ণগঞ্জে সামান্য সমস্যা দেখা দিলেও পরে তা কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে।”

উল্রেখ্য, মালয়েশিয়ায় কর্মী নিয়োগে ঢাকা ও বরিশাল বিভাগে ১৩ জানুয়ারি থেকে নাম নিবন্ধন শুরু হয়। এ দুই বিভাগে নিবন্ধিত ব্যক্তিদের মধ্যে কারা মালয়েশিয়ায় যাওয়ার জন্য আবেদনের সুযোগ পাবেন, তার লটারি হয় বুধবার। অন্যদিকে বুধবার থেকে শুরু হয়েছে রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে নাম নিবন্ধন কার্যক্রম। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। খুলনা ও চট্টগ্রাম বিভাগে ১৯ থেকে ২১ জানুয়ারি নিবন্ধন করা হবে। লটারি হবে ২২ জানুয়ারি। ইউনিয়ন তথ্য কেন্দ্রে প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নাম নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য খরচ হবে মাত্র ৫০ টাকা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT