টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

মালয়েশিয়া পাঠানোর নামে গুম ৪ পাচারকারীর বিরুদ্ধে মামলা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৩
  • ১০২ বার এই সংবাদটি পড়া হয়েছে

উখিয়ার জালিয়াপালংয়ে মালয়েশিয়ায় পাচারের নামে স্বামী নাছির আহমদকে গুম করার অভিযোগে স্ত্রী কামরুন নেছা ৪ জন আদম পাচারকারীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে। বিজ্ঞ আদালত ঘটনা তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য উখিয়া থানার অফিসার ইনচার্জকে আদেশ প্রদান করেছেন।
জানা যায়, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনাইছড়ি গ্রামের মৃত রহমত আলীর পুত্র শফি আলমের নেতৃত্বে একটি শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে অবৈধভাবে ট্রলার যোগে সমুদ্র পথ দিয়ে মালেশিয়ায় আদম পাচার করে আসছে। গত এক বছরে ওই সিন্ডিকেট কয়েক দফা চালানের মাধ্যমে অসংখ্য লোক মালয়েশিয়ায় পাচার করেছে। ঝুঁকিপূর্ণ সাগর পথ দিয়ে মালেশিয়ায় যাওয়ার পথে বহু লোক ট্রলার ডুবে মারা গেছে। এছাড়াও থাইল্যান্ডের উপকূলে সেদেশের নৌবাহিনীর হাতে ধরা পড়ে শত শত লোক এখনো থাইলেন্ডের কারাগারে রয়েছে।
এদিকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইব্যুনাল আদালতে দায়েরকৃত এজাহারে উল্লেখ করেছে সোনাইছড়ি গ্রামের মৃত মকবুল আহমদের পুত্র নাছির আহমদকে মালয়েশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে একই এলাকার পাচারকারী সিন্ডিকেট এক লক্ষ ৭০ হাজার টাকা গ্রহণ করে। গত ৩০ মার্চ ট্রলার যোগে মালেশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে ঘর ডেকে বের করে নিয়ে যায়। দীর্ঘ ৩ মাস অতিবাহিত হওয়ার পরও স্বামী নাছির আহমদের কোন হদিস বা সন্ধান পাওয়া যায়নি। এমনকি পাচারকারী সিন্ডিকেট সদস্য শফি আলম সহ অন্যান্যদের সাথে একাধিকার যোগাযোগ করলেও স্বামীর সঠিক সন্ধান দেয়নি। পরিবার সদস্যদের আশংকা পাচারকারীরা টাকা আত্মসাৎ করার জন্য নাছিরকে গুম করে ফেলেছে। এব্যাপারে স্ত্রী কামরুন্নেছা প্রকাশ বুড়ি বাদী গত ১৮ জুন কক্সবাজার আদালতে মানব পাচার ও প্রতিরোধ দমন আইন ২০১২ এর ৭ ও ৮ এর ১০ ধারা মতে মামলা দায়ের করেছে। যার সিপি মামলা নং- ৪৯৫/২০১৩। এতে আসামী করা হয় শফি আলম ও তার দুই পুত্র মোহাম্মদ আরিফ ও মোহাম্মদ আলী একই এলাকার ছমি উদ্দিনের পুত্র জমির আহমদ। এদিকে গত ১১ মার্চ সোনার পাড়ার রেজু মোহনা দিয়ে মালয়েশিয়ায় লোক পাচারের সময় পুলিশ অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছিল। ওই সময় পুলিশ বাদী হয়ে গত ১২ মার্চ পাচারকারী সিন্ডিকেটের সদস্য শফি আলম সহ ৮ জনের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং- ১০/২০১৩।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT