টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

মহেশখালীতে যুবকের দুইটি চোখ উৎপাটন করেছে সন্ত্রাসীরা।

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৩
  • ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

Moheshkhali Pic- 19-04-2013মোহাম্মদ সিরাজুল হক সিরাজ…মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নে বাজার থেকে তুলে নিয়ে দুইটি চোখ উৎপাটন করেছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে গতকাল সন্ধ্যা ৬ ঘটিকার সময়। স্থানীয় ও পথচারী সূত্রে জানা যায় স্থানীয় আওয়ামীলীগ নেতা ফোরকান আহমদের সন্ত্রাসী পুত্র রাসেল এর নেতৃত্বে ১২/১৪ জনের একদল সন্ত্রসী বড় মহেশখালী নতুনবাজার ইউনিয়ন পরিষদের মাঠ থেকে দেবেঙ্গাপাড়ার মৃত আব্দুল হাকিমের পুত্র জয়নাল আবদীন (৩২)কে তুলে নিয়ে মুন্সির ডেইল রোডের হাসপাতাল সংলগ্ন ধানী জমিতে নিয়ে সন্ত্রাসী রাসেল গং দুইটি চোখ তুলে নিয়েছে জয়নাল আবদীনের। এর পর জয়নাল আবদীনকে ফেলে রেখে ফাকা গুলি বর্ষণ করে বীর দর্পে চলে যায়। অপর একটি সূত্রে জানা যায়, দিদার হত্যার রেশ ধরে গতকাল সন্ধ্যায় জয়নাল আবদীনের চোখ দুটি তুলে নিয়েছে। এদিকে রাসেলের পিতা আওয়ামীলীগের বড় মহেশখালী ইউনিয়নের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য এম. ফোরকান থেকে জানতে চাইলে তিনি বলেন অবাধ্য পুত্র থেকে আমি প্রায় বহু বৎসর তাদের সাথে মেলামেশা নাই, কথা বার্তা নাই এবং এ ঘটনা সম্বন্ধে আমি কোন কিছুই জানি না। এই ঘটনা যে করবে তার কোন আকার ইঙ্গিতও আমি জানি না।

মহেশখালী কালারমারছড়া জনতা বাজারের ইজারাদার অবৈধ ভাবে

টোল আদায়ের অনিয়ময়ের ব্যাপক গুরুতর অভিযোগ পাওয়া গেছে

নিজস্ব প্রতিনিধি, মহেশখালী (কক্সবাজার)-১৯-০৪-২০১৩ইং

মহেশখালী কালারমারছড়া জনতা বাজারের ইজারাদার টোল আদায়ের অনিয়ময়ের ব্যাপক গুরুতর অভিযোগ পাওয়া গেছে। গত ১৯/০৪/২০১৩ইং তারিখে সরেজমিনে পর্যবেক্ষণে গেলে পান ব্যবসায়ী সাতকানিয়ার সওদাগর ইউসুফ জানান প্রতি হাঁছি পানের টুকরী ১০০ থেকে ১২০ টাকা ইজারাদার লইয়া থাকে একই ভাবে চট্টগ্রামের আবুল কালাম সওদাগর, ফরিদ সওদাগর তারা বলেন প্রতি হাঁছি পানের টুকরী ১০০ থেকে ১২০ টাকা লইয়া থাকে ইজারাদার। পটিয়া সওদাগর হোছেন আলী, সওদাগর সাধন চন্দ্র মন্ডল, হাছন আলী সওদাগর তারও বলেন প্রতি হাঁছি পানের টুকরী ১০০ থেকে ১২০ টাকা এরপর পান ক্রয়ের সওদাগরেরা বলেন গাড়িঁ ভাড়া করে তাদের ব্যবসা করা কঠিন হয়ে পড়ে।

এদিকে ইজারাদার এনামুল করিম পিতা মৃত বদিউল আলম, সাং- চালিয়াতলী কালারমারাছড়া মহেশখালী। তার থেকে জানতে চাইলে সে কোন কথা না বলে এড়িয়ে চলে যায়। জনতা বাজারে ইজারাদার কোন টোল আদায়ের কোন সাইন বোর্ড না দিয়ে তার ইচ্ছামত মনগড়া টোল আদায় করিতেছে।

এদিকে পান পরিবহনের গাঁড়ি ট্রাক থেকে ১০০০ টাকা থেকে ১২০০ টাকা পর্যন্ত টোল আদায় করে থাকে। গাঁড়ি চালক ড্রাইভার আলম পাশা, ড্রাইভার ধীরেন্দ্র লাল দে, ড্রাইভার মনির, ড্রাইভার কালাম, ড্রাইভার নজির তাদের থেকে জানতে চাইলে ইজারাদার অন্যায় ভাবে বিনা কারণে আমাদের থেকে টোল আদায় করে থাকে। পান বরজের পান বিক্রেতাদের থেকে জানতে চাইলে তারা বলেন, প্রতি হাঁছি থেকে ৫০ থেকে ১২০ টাকা ইজারাদার টোল আদায় করে থাকে। ১৪১৯ বাংলা সনের জন্য ৪,১০,০০০/- টাকা ইজারা গ্রহণ করে, ইজারাদার এভাবে কোন সাইনবোর্ড না টাঙিয়ে অবৈধ ভাবে টোল আদায় করে যাচ্ছে। প্রতি সপ্তাহে দুইদিন শুক্রবার আর মঙ্গলবার পান বাজারের হাট বসে কালারমারছড়া জনতা বাজারে। নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এই পান বাজার বসাতে বিদ্যালয়ের পড়–য়া ছাত্রছাত্রী পড়াশুনা করতে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ইজারাদারের পালিত বাখাটদের উপদ্রুত বেড়ে মেয়েদের ইভটিজিং প্রায় সময়ে নানান ঘটনা ঘটে থাকে। এই অবৈধ ভাবে টোল আদায়ের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করছে ব্যবসায়ী, গাঁড়ি চালক, পান বিক্রেতা ও বিদ্যালয়ের পড়–য়া ছাত্রছাত্রী।

ছবি আছে

সিনিয়র সহ-সভাপতি

মহেশখালী প্রেসক্লাব

০১৭২৭৬২৮২৯৫

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT