টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে সিএনজি চালক খুন তালিকা দিন, আমি তাঁদের নিয়ে জেলে চলে যাব: একজন পুলিশও পাঠাতে হবে না: বাবুনগরী টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ বাংলাদেশে নারীর গড় আয়ু ৭৫, পুরুষের ৭১: ইউএনএফপিএ ফেনসিডিল বিক্রির অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার দেশের ৮০ ভাগ পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার’ এ বছর সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২৩১০ হেফাজতের বর্তমান কমিটি ভেঙে দিতে পারে: মামলায় গ্রেফতার ৪৭০ জন মৃত্যু রহস্য : তিমি দুটি স্বামী – স্ত্রী : শোকে স্ত্রী তিমির আত্মহত্যাঃ ধারণা বিজ্ঞানীর দেশে নতুন করে দরিদ্র হয়েছে ২ কোটি ৪৫ লাখ মানুষ

বুর্জোয়া শোষক শ্রেণীর স্বার্থ রক্ষা নয় শ্রমজীবি মেহনতি মানুষের অধিকার প্রতিষ্টায় এগিয়ে আসুন-মাওঃআলমগীর

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০১৩
  • ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

SAM_0593বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ককসবাজার শহর শাখার উদ্যোগে ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন উপলক্ষ্যে এক শ্রমিক সমাবেশ গত কাল ১ মে হাসপাতাল সড়স্থ কার্যালয়ে   সহ-সভাপতি মুহুম্মদ শাহ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধা অতিথির বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশন জেলা সভাপতি মাওঃ মুহাম্মদ আলমগীর। তিনি বলেন শ্রমিকরা আল্লাহর বন্ধু এবং আধুনিক পৃথিবীর সভ্যাতার নির্মান কারিগর তাদেরকে বঞ্চিত করে দেশের উন্নয়ন সম্ভব নয়। মালিক শ্রমিক সু-সম্পর্ক সৃষ্টি করে দেশের উন্নয়নের শ্রমজীবি মেহনতি জনতাকে এক সাথে কাজ করার আহবান জানান। তিনি আরো বলেন সাভার ট্র্যাজিট্রির নায়কদেও দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে । এবং নিহত, আহত ও ক্ষতিগ্রস্থ শ্রকিমদের ক্ষতি পূরণ ও পূর্নবাসনের আহবান জানান। গার্মেটস শিল্পকে ষড়যন্তের কবল থেকে মুক্ত করার ও দাবী জনিান। এবং ১মে আন্তর্জাতিক শ্রমিক দ্বিবস ও ২৪ এপ্রিল জাতীয় শ্রমিক দ্বিবস ঘোষনা করার দাবী জানান। এবং শ্রম বান্ধব আইন প্রন নের জন্য সরকারের প্রতি দাবী জানান। নারী শ্রমিকদের ক্ষেত্রে বৈষম্য মূলক আইন বাতিল করার দাবী জানান। বুর্জোয়া, রক্ত চোষা, নিরপিসাচ ও মুনাফাখোরদে বিরুদ্ধে দূর্বার গণ আন্দোলন গড়ে তুলবার জন্য শ্রমিক জনতাকে এগিয়ে আসার আহবান জানান।

বুর্জোয়া শোষক শ্রেণীর স্বার্থ রক্ষা নয় শ্রমজীবি মেহনতি মানুষের অধিকার প্রতিষ্টায় এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানান। এতে আরো বক্তব্য রাখেন শহর জামায়াতের আমীর অধ্যপক আবু তাহের চৌং, সাবেক ভিপি ও শ্রমিক নেতা আলহাজ্ব ছৈয়দ করিম, সাংবাদিক কামাল হোসেন আজাদ, শ্রমিক নেতা মুহাম্মদ শাহ জাহান, আমীর আহম্মদ, কামাল উদ্দিন, রফিক উল্লাহ সাঈদী, এড. আমিনুল হক, মোহাম্মদ সেলিম, হামিদুল আজম বকুল, আব্দুল গফফার কুতুবী, আলম মাসুদ, মুহাম্মদ শাহাজান, জসিম উদ্দিন, রাগিবুল হক, আনোয়ার হোসাইন, শাহাদত হোসাইন, মাওঃ রহিম উল্লাহ প্রমূখ নেতৃবৃন্দ।

আবদুল গফ্ফার কুতুবী
প্রচার সেক্রেটারী
ককসবাজার শহর।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT