টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
সাবরাং এর নুর হোসেন চেয়ারম্যানের বিরোদ্ধে ভূতুড়ে মামলায় এজাহারে গড়মিল যে ভাবে হাটহাজারী থেকে সরিয়ে নেয়া হল আল্লামা শফীর হুজুরের স্মৃতিচিহ্ন যাচাই ছাড়া সৌদি থেকে রোহিঙ্গাদের নেওয়া হবে না: পররাষ্ট্রমন্ত্রী আলীকদমের রবিউল ইসলাম টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আটক ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি শুধু মুসলিম হওয়ায় হোটেল থেকে তাড়িয়ে দেওয়া হলো শিক্ষকদের ইয়াবাসহ টেকনাফ কেরুনতলীর জসিম ড্রাইভার আটক লেদা থেকে ১০ কোটি ৫০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার কক্সবাজারে আট কয়লাবিদ্যুৎ কেন্দ্রে বায়ু দূষণ নিয়ে সতর্কতা নুরকে গ্রেফতারের ঘণ্টাখানেকের মধ্যেই ছেড়ে দেয়া হয়েছে

বিশ্বে করোনায় মৃত্যু ৮ লাখ ৩০ হাজার ছাড়াল

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফনিউজ ডেস্ক[]
করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা দুই কোটি ৪৩ লাখ ৬১ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৩০ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৩০ হাজার ২০৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৩ লাখ ৬১ হাজার ৯০৪ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৩৫২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এক লাখ ৮০ হাজার ৮১৪ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৫৮ লাখ ৬৬ হাজার ২১৪ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ৬১ হাজার ৩৯১ জন। এ পর্যন্ত মারা গেছে এক লাখ ১৮ হাজার ৬৪৯ জন।

মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে মেস্কিকো। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬২ হাজার ৫৯৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৭৯ হাজার ৯১৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে ভারত। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬০ হাজার ৪৭২ জন। আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ১০ হাজার ২৩৪ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৯ লাখ ৭২ হাজার ৯৭২ জন। আর মৃতের সংখ্যা ১৬ হাজার ৭৫৮ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা। দেশটিতে আক্রান্ত ৬ লাখ ১৮ হাজার ২৮৬ জন। আর মৃতের সংখ্যা ১৩ হাজার ৬২৮ জন।

করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪১ হাজার ৫৬৪ জন এবং আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৪৯১ জন।

আর করোনায় পেরুতে আক্রান্ত ৬ লাখ ১৩ হাজার ৩৭৮ জন এবং মারা গেছে ২৮ হাজার ১২৪ জন। কলম্বিয়ায় আক্রান্ত ৫ লাখ ৭২ হাজার ২৪৩ জন এবং মারা গেছে ১৮ হাজার ১৮৪ জন।

করোনায় ইতালিতে মৃতের সংখ্যা ৩৫ হাজার ৪৬৩ জন এবং আক্রান্ত ২ লাখ ৬৩ হাজার ৯৪৯ জন। ইউরোপের দেশ ফ্রান্সে মারা গেছে ৩০ হাজার ৫৮১ জন এবং আক্রান্ত ২ লাখ ৯৭ হাজার ৪৮৫ জন।

স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৯৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৯ হাজার ৫০৭ জন। এছাড়া জার্মানিতে কোভিড-১৯ এ আক্রান্ত ২ লাখ ৪০ হাজার ৫৭১ জন, মারা গেছেন ৯ হাজার ২৯০ জন। ইরানে আক্রান্ত ৩ লাখ ৬৩ হাজার ৭৯৬ জন, মারা গেছেন ২১ হাজার ১৩৭ জন।

পাকিস্তানে আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৬৩৮ জন, মারা গেছেন ৬ হাজার ২৭৪ জন। কানাডায় আক্রান্ত ১ লাখ ২৮ হাজার ৮৩৬ জন এবং মৃতের সংখ্যা ৯ হাজার ১৪৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জন এবং মোট মৃতের সংখ্যা ৪ হাজার ১২৭ জন। এছাড়া মোট সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT