টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে শাহজাহান চৌধুরীর ঈদ শুভেচ্ছা বিনিময়, ইউনিটে ইউনিটে খালেদা জিয়ার জন্য দোয়া পুলিশ কন্যা সেই ঐশী কারাগারে কেমন আছে কী হবে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ওসি হাফিজুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মানবাধিকার কমিশন নব-গঠিত টেকনাফ পৌর কমিটি ফিলিস্তিনকে বললেন হামলা থামাতে, ইসরায়েলকে দিলেন সমর্থন বাইডেন ভারতীয় পুলিশ ইসরাইল বিরোধী বিক্ষোভ করায় কাশ্মীরে ২১ জনকে গ্রেফতার করেছে মা মাহফুজা বৃদ্ধাশ্রমে: ছেলে সরকারি চাকুরে, মেয়ে ডাক্তার ইসরায়েলি হামলায় বিধ্বস্ত আল জাজিরা-এপির কার্যালয়: লন্ডনে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরাইলি দূতাবাসে দেড় লাখ লোকের বিক্ষোভ সাংসদ,উপজেলা চেয়ারম্যান,ইউএনও,পৌর মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মানবাধিকার কমিশন নবগঠিত টেকনাফ পৌর কমিটি বিধিনিষেধ বাড়ছে ২৩ মে পর্যন্ত

বিশ্বে করোনায় মৃত্যু ১৬ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ২৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭ কোটি ৪৮ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ১৬ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ৩৯০ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৬ লাখ ৬০ হাজার ২৮১ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছে ৪ কোটি ২২ লাখ ৯০ হাজার ৬৮৫ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৯২৬ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ১০ হাজার ৪৩৪ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ১০ হাজার ৪৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৮২৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ৫৬ হাজার ৫৫৭ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৪৫১ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৭৭ হাজার ৪৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৫ হাজার ৭৬৯ জনের।

করোনায় মৃত্যুতে ইতালির অবস্থান পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটি অষ্টম। এখন পর্যন্ত ইউরোপের এ দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৬ হাজার ৩৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৭ হাজার ২২০ জনের।

আর মৃত্যুর দিক দিয়ে ষষ্ঠ এবং আক্রান্তের ক্ষেত্রে ৭ম স্থানে যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৫৪ হাজার ২৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৬৬ হাজার ১৫০ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯১টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। প্রতিষ্ঠানটির তথ্যানুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১৯২ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৬ হাজার ৯৭৫ জন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT