হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদরোহিঙ্গা

বিমানেও উঠে পড়ছিল দুই রোহিঙ্গা

টেকনাফ নিউজ ডেস্ক:: জালিয়াতি করে বাংলাদেশের পাসপোর্ট নেওয়ার পর বিদেশ পাড়ি দিতে উড়োজাহাজে ওঠার মূহূর্তে ধরা পড়েছেন দুই রোহিঙ্গা।

শনিবার প্রথম প্রহরে এই দুই নারীকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এদের একজনের বয়স ৫৮ বছর, অন্য জনের বয়স ৬৩ বছর।

তারা ওমরাহ পালনের উদ্দেশ্যের কথা জানিয়ে সৌদি আরব যেতে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে উঠতে যাচ্ছিলেন বলে ঢাকা নগর এসবির বিমান বন্দর জোনের এসআই জাহিদ হাসান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিমানে উঠার আগে তাদের আচরণে সন্দেহ হয়। পরে জিজ্ঞাসা করলে তারা অসংলগ্ন কথা বলে। তখন তাদের গ্রেপ্তার করা হয়।”

পরে জিজ্ঞাসাবাদে তাদের রোহিঙ্গা পরিচয় নিশ্চিত হওয়া যায় জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, এই দুই নারীর সঙ্গে কোনো দালাল ছিল, যে কৌশলে সটকে পড়েছে।

এসআই জাহিদ বলেন, গত মাসের মাঝামাঝিতে ঢাকা থেকে দুই নারীর পাসপোর্ট করা হয়, তাতে একজনের বাড়ি চট্টগ্রাম এবং অন্যজনের বাড়ি নারায়ণগঞ্জ দেখানো হয়েছে।

স্বদেশে নিপীড়নের শিকার হয়ে ১০ লাখের বেশি মিয়ানমারের রোহিঙ্গা এখন বাংলাদেশের কক্সবাজারে শরণার্থী শিবিরে রয়েছে। তাদের ছড়িয়ে পড়া ঠেকাতে নানা পদক্ষেপ নেওয়া হলেও মাঝেমধ্যেই বাইরে পেয়ে আটকের ঘটনা ঘটছে।

রোহিঙ্গাদের বাংলাদেশি পাসপোর্ট নেওয়া ঠেকাতেও নানা পদক্ষেপের কথা বলা হচ্ছে, কিন্তু সেখানেও গলদ স্পষ্ট করে দিল এই দুই নারীর আটক হওয়ার ঘটনা।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.