টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী দারুল মা’আরিফে সাংবাদিকতা ও গণযোগাযোগ কোর্স চালু টেকনাফ পৌরসভা মেয়র ও ৪ কাউন্সিলর বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত চকরিয়ায় র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২জন নিহত : আটক-২, অস্ত্র ও গুলি উদ্ধার তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে যা বললেন ওবায়দুল কাদের ইউজিসি পিএইচ.ডি ফেলোশিপ পেলেন টেকনাফের সিদ্দীক আহমদ সেন্টমার্টিন সাগরে তলিয়ে যাওয়ার আশঙ্কা বিজ্ঞানীদের টেকনাফে কোস্টগার্ড স্টেশনের প্রশাসনিক ভবন অফিসার্স মেস ও নাবিক নিবাস উদ্বোধন টেকনাফে সার্জিক্যাল ডটকম এর পুরস্কার বিতরণ সম্পন্ন রাজারবাগের পীরকে সার্বক্ষণিক নজরদারিতে রাখার নির্দেশ

বার্সা রিয়ালের বড় জয়

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১৮ নভেম্বর, ২০১২
  • ২৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

মেসির দাপটের দিনে গোল শূন্য রোনালদো

জয়ের স্বপ্ন নিয়েই মাঠে নেমেছিল দুদল। আর সেই স্বপ্ন পূরণে খুব বেশি বাধার সম্মুখীন হতে হয়নি লা লিগার জায়ান্ট দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের। গত শনিবার রাতে লিওনেল মেসির জোড়া গোলে বার্সেলোনা ৩-১ গোলে হারায় রিয়াল জারাগোজাকে। আর রিয়াল মাদ্রিদের জয়টা এসেছে আরো বড় ব্যবধানে। অ্যাটলেটিকো বিলবাওকে তারা ৫-১ গোলে পরাজিত করে।

মেসির মহীমায় পয়েন্ট তালিকায় শীর্ষস্থান মজবুত হল বার্সেলোনার। নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে ১৫ মিনিটে জর্দি অ্যালবার নেয়া কর্নার কিক থেকে লিওনেল মেসি এগিয়ে দেন কাতালানদের। তবে এর আট মিনিট পরেই সমতায় ফেরে জারাগোজা। কর্নার কিক থেকে বল পেয়ে বিলম্ব না করে বার্সার জালে গোল পরিশোধ পাকো মন্তানেস। তবে বেশিক্ষণ সমতা ধরে রাখতে পারেনি সফরকারী দলটি। ২৮ মিনিটে গোল করে আবারও বার্সাকে এগিয়ে দেন প্রথম একাদশে সুযোগ পাওয়া ক্যামেরুন মিডফিল্ডার আলেক্সান্দ্রে দিমিত্রি সং। প্রথমার্ধে আর গোল হয়নি। ২-১ গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে কোচ টিটো ভিলানোভার দল।

৬০ মিনিটে মার্টিন মন্তোয়ার পাসে গোল করে ব্যবধান ৩-১ এ উন্নীত করেন মেসি। যেটি এই ফরোয়ার্ডেও মৌসুমের অষ্টম জোড়া গোল। ১৭তম গোল করে গোলদাতা হিসেবে শীর্ষস্থান মজবুত করেছেন মেসি। ১২ গোল করে লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার তালিকায় রয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

৮০ মিনিটে ব্যবধান বাড়াতে পারতো স্বাগতিকরা। কিন্তু ইনিয়েস্তার শট পোস্টে লেগে ফিরে আসায় সেটি হয়নি।

এদিকে স্যান্টিয়াগো বার্নাব্যুতে অর্টেনেজের আত্মঘাতি গোলে ১২ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। করিম বেনজেমার শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান এই ডিফেন্ডার। ৩০ মিনিটে মেসুত ওজিলের ক্রসে সার্জিও রামোসের হেড জালে আশ্রয় নিলে ২-০ তে এগিয়ে যায় রিয়াল। দুই মিনিট পরেই হোসে মারিয়ার থেকে বল পেয়ে বামপায়ের তীব্র শটে নিশানাভেদ করেন বেনজেমা। ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

৪০ মিনিটে হোসে মারিয়ার শট পোস্টে না লাগলে ৪-০ তে এগিয়ে যেতে পারতো রিয়াল। এর দুই মিনিট পরেই ফরোয়ার্ড ইবাই গোমেজ পেরেজের গোলে ব্যবধান কমিয়ে আনে (৪-১) অ্যাথলেটিক কাব। বিরতির পরেই আবারো গোল উত্সবে মাতে হোসে মরিনহোর শিষ্যরা। ৫৬ মিনিটে আরো বেনজেমার বানিয়ে দেয়া বলে গোল করেন মেসুত ওজিল। তিন মিনিট পরেই বেনজেমার একটি শট গোল লাইন থেকে ক্লিয়ার করেন অর্টেনেজে। ৭২ মিনিটে অ্যাটলেটিকের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি খেলোয়াড় সামি খেদিরা।

১২ রাউন্ড শেষে ১১ জয় নিয়ে শীর্ষে থাকা বার্সার সংগ্রহ ৩৪। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে রয়েছে কোচ টিটো ভিলানোভার দল। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয়স্থানে রয়েছে হোসে মরিনহোর শিষ্যরা।

অন্যদিকে ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে রিয়াল জারাগোজা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১২ তম স্থানে রয়েছে অ্যাটলেটিক কাব। দিনের অন্যান্য ম্যাচে ভ্যালেন্সিয়া ২-১ গোল হারায় এস্প্যানিওলকে। এদিকে ড্র হয়েছে ওসাসুনা ও মালাগার মধ্যকার ম্যাচটি।

শনিবারের ম্যাচের ফলাফল

ওসাসুনা    ০          মালাগা     ০

ভ্যালেন্সিয়া             ২           এস্প্যানিওল            ১

বার্সেলোনা             ৩          রিয়াল জারাগোজা     ১

রিয়াল মাদ্রিদ          ৫          অ্যাটলেটিকো বিলবাও             ১

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT