টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

বাধা দিলে রাজপথকে ঠিকানা করব: মওদুদ /পুলিশও থাকবে রাজপথে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৮ ডিসেম্বর, ২০১২
  • ১৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

আঠারো দলের অবরোধ কর্মসূচি প্রতিহত করলে জনগণ সরকারকে উপযুক্ত জবাব দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। আজ শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার: প্রেক্ষিত বাংলাদেশ শীর্ষক এ আলোচনা সভা আয়োজন করে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট।

মওদুদ বলেন, আওয়ামী লীগ রোববারের অবরোধ প্রতিহত করার ঘোষণা দিয়েছে। কিন্তু আমরা সরকারকে বলে দিতে চাই এবার আর নেতাকর্মীরা ঘরে ফিরে যাবে না। জনগণকে সঙ্গে নিয়ে আপনাদের উপযুক্ত জবাব দেওয়া হবে। ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশ দিয়ে অবরোধের কর্মসূচিতে সংঘর্ষ বাঁধানো হলে, তা সরকার পতনের মূল কারণ হবে বলেও মন্তব্য করেন তিনি।

মওদুদ বলেন, আমরা স্পষ্ট বলে দিতে চাই, অবরোধ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। তবে ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশ যদি এ কর্মসূচিতে সংঘর্ষের সৃষ্টি করে তাহলে এ সংঘর্ষই হবে সরকার পতনের মূল কারণ। পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির ঘটনায় আন্তর্জাতিকভাবে সম্মানহানির পাশাপাশি জাতীয়ভাবে দেশের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। আর এ ঘটনায় কারা জড়িত তা নিয়ে দুদক পরীক্ষায় পড়েছে। আশা করি, দুদক এ পরীক্ষায় হেরে যাবে।

তিনি আরো বলেন, সরকার যতই হুশিয়ারি উচ্চারণ করুক না কেন, বিরোধী দলের আন্দোলন প্রতিহত করার শক্তি আওয়ামী লীগের নেই। সরকার নির্দলীয় সরকারের দাবি মেনে নিতে বাধ্য হবে এমন দাবি করে তিনি বলেন, জনগণের কোনো আন্দোলন কখনোই ব্যর্থ হয় নি। ১৮ দলের এ আন্দোলনও ব্যর্থ হবে না। সরকার এক পর্যায়ে এ দাবি মানতে বাধ্য হবে।///////////////////////////////বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধ কর্মসূচিতে জনগণের ‘নিরাপত্তার’ জন্য রাজপথে থাকবে পুলিশ।

বিরোধী দলের কর্মসূচির আগের দিন শনিবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মুখপাত্র মনিরুল ইসলাম সাংবাদিকদের একথা জানান।

অবরোধের সময় ১০টি ভ্রাম্যমাণ আদালত কাজ করবে বলেও জানান তিনি।

নির্দলীয় সরকার পুনর্বহালের দাবিতে রোববার সারাদেশে আট ঘণ্টা রাজপথ অবরোধের কর্মসূচি দিয়েছে ১৮ দলীয় জোট।

এই কর্মসূচিতে সরকারের পক্ষ থেকে বাধা দেয়া হলে লাগাতার কর্মসূচি দেয়া হবে বলেও বিএনপি নেতাদের হুঁশিয়ারি রয়েছে।

পুলিশ কর্মকর্তা মনিরুল বলেন, “কাল (রোববার) জনগণ ও তাদের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধপরিকর। কেউ নিরাপত্তা বিঘœ করে আইন নিজের হাতে তুলে নিলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেব আমরা।”

বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশের টহলও থাকবে বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার জানান।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT