টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

বাংলাদেশ ক্রিকেট দলের মুশফিকই অধিনায়ক থাকছেন !

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ৩ জুলাই, ২০১৩
  • ২০৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

2013-03-11-19-00-03300x205ডেস্ক নিউজ:-জিম্বাবুয়ে সফরের মাঝপথে  পদত্যাগের ঘোষণা দেয়া মুশফিকুর রহিমই বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক থাকছেন।বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মুলতবী সভায় তাকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে রাখার সিদ্ধান্ত হয়েছে।সভা শেষে সংবাদ সম্মেলনে বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির সভাপতি জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ৩১ ডিসেম্বর পর্যন্ত মুশফিকই অধিনায়ক থাকছেন। সহ-অধিনায়ক হিসেবে থাকছেন মাহমুদুল্লাহ রিয়াদ।জিম্বাবুয়ে সফরে একদিনের সিরিজে হারার পর মুশফিক অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিলেও দেশে ফিরে সিদ্ধান্ত পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন।জিম্বাবুয়ে সফরে ১-১ এ টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ ড্র করলেও ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারে বাংলাদেশ। বাংলাদেশের প্রধান কোচ শেন জার্গেনসেনের মেয়াদ ২০১৫ সালের ৩১ মার্চ পর্যন্ত বাড়িয়েছে বিসিবি।এছাড়া সভায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান জাতীয় নির্বাচক কমিটির মেয়াদ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জালাল ইউনুস জানান।প্রধান নির্বাচক আকরাম খান ও দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার সমন্বয়ে গঠিত এই কমিটির মেয়াদ ৩০ জুন শেষ হয়।সংবাদ সম্মেলনে জালাল ইউনুস বলেন, “২৫ জুলাই লটারির মাধ্যমে দল বদল অনুষ্ঠিত হবে। ২৯ আগাস্ট থেকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু হবে। সেপ্টেম্বরের মধ্যে লিগের প্রথম পর্ব শেষ হয়ে যাবে, নিউজিল্যান্ড সিরিজের পর দ্বিতীয় পর্ব শুরু হবে।

“অগাস্ট মাসে বাংলাদেশ ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দল ইংল্যান্ড সফর করবে। একই সময়ে সিঙ্গাপুরে একটি টুর্নামেন্ট খেলতে যাবে অনূর্ধ্ব-২৩ দল। তিনটি দলই ২৪ অগাস্টের মধ্যে ফিরবে বলে অগাস্টের শেষ দিকে লিগ শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে,” যোগ করেন তিনি।

আকসুর প্রতিবেদনে কোনো খেলোয়াড়ের নাম এলে তার বিকল্প খেলোয়াড় নেয়ার সুযোগ পাবে তার দল। আগষ্টের প্রথম সপ্তাহে বিপিএলে ম্যাচ পাতানো নিয়ে আইসিসির আকসুর প্রতিবেদন আশা করছে বিসিবি।

জাতীয় দলের ফিজিও বিভব সিং ও কম্পিটার বিশ্লেষক নাসির আহমেদ নাসুর মেয়াদ আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

বিসিবির নির্বাচনের জন্য চলতি মাসেই জাতীয় ক্রীড়া পরিষদকে (এনএসসি) বিসিবি চিঠি দেবে বলে জানিয়েছেন জালাল ইউনুস।

“নির্বাচনের উদ্যোগ নেয়ার জন্য এনএসসিকে চলতি মাসের মধ্যেই চিঠি দেবে বিসিবি। কোন গঠনতন্ত্রে নির্বাচন হবে তার সিদ্ধান্ত তারাই নেবে। এক মাসের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

বিসিবির কাছে এখন দুটি গঠনতন্ত্র আছে, একটা ২০০৮ সালের অন্যটা ২০১২ সালের যা এনএসসি অনুমোদন করে দিয়েছে। বিসিবির দাবি ২০০৮ সালের গঠনতন্ত্র কোনোভাবেই আইসিসি অনুমোদিত নয়। আর ২০১২ সালেরটার বিষয়ে তাদের কোনো আপত্তি নেই। তবে এই গঠনতন্ত্র নিয়ে আদালতে মামলা রয়েছে।

ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত থাকায় দশ বছরের জন্য নিষিদ্ধ আম্পায়ার নাদির শাহর শাস্তি কমানোর আবেদন গ্রহণ করা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন জালাল ইউনুস।

অকাল প্রয়াত ক্রিকেটার মাজহারুল হক মৃদুলের পরিবারকে ৫ লক্ষ টাকা সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT