টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মেয়াদ শেষ হলেও অব্যবহৃত মোবাইল ডাটা ফেরতের নির্দেশ মন্ত্রীর টেকনাফ পৌরসভার এক গ্রামেই ক্যাম্প পালানো ১৮৩ রোহিঙ্গা স্থানীয়দের সঙ্গে মিলেমিশে বসবাস করছে মায়ের গর্ভে ১৩ সপ্তাহ্ বয়সী শিশুর নড়াচড়া হারিয়াখালী থেকে ১ কোটি ৮০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার টেকনাফে তথ্যকেন্দ্রের সহযোগিতায় মীনা দলের সদস্যদের নিয়ে ই-লার্নিং প্রশিক্ষণ সম্পন্ন হ্নীলায় শিক্ষকের বিরুদ্ধে আশ্রয় নেওয়া লোকদেরকে বের করে দেওয়ার গুরুতর অভিযোগ টেকনাফের দক্ষিণ ডেইলপাড়া এলাকা হতে ২ জন গ্রেফতার এসএসসির অ্যাসাইনমেন্ট নিয়ে জরুরি নির্দেশনা মাউশির টেকনাফে’ ষষ্ঠ শ্রেনীর এক শিক্ষার্থী ধর্ষনের শিকার রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একজনকে অপহরণ

প্রথমবারের মতো বিশ্বকাপে বসনিয়া

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৩
  • ২১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

Zemanta Related Posts Thumbnail

স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রথমবারের মতো ফুটবল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বসনিয়া-হার্সেগোভিনা। মঙ্গলবার রাতে লিথুয়ানিয়াকে একমাত্র গোলে হারিয়ে সরাসরি ব্রাজিল বিশ্বকাপ নিশ্চিত করে দেশটি।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বাছাই পর্বে ‘জি’ গ্রুপের শীর্ষে থাকা নিশ্চিত হয় বসনিয়ার। লিশটেনস্টাইনকে ২-০ গোলে হারানো সাবেক ইউরো চ্যাম্পিয়ন গ্রিসের পয়েন্ট সমান ২৫ হলেও গোল পার্থক্যে বসনিয়া এগিয়ে যায়।

গ্রুপ রানার্সআপ গ্রিসকে আগামী বছরের বিশ্বকাপের টিকিট পেতে হলে প্লে-অফ খেলতে হবে।

প্রথমবারের মতো বিশ্বকাপ নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে রাজধানী সারায়েভোসহ দেশটির বিভিন্ন শহরে উৎসবে মেতে উঠে মানুষ। রাস্তায় নেমে আসে অনেকে। পোড়ানো হয় আতসবাজি।

গত কয়েকবার অল্পের জন্য চূড়ান্ত পর্বের সুযোগ হাতছাড়া করা বসনিয়াকে আরেকটি প্লে-অফের দিকে নিয়ে যাচ্ছিল লিথুনিয়ার জমাট ডিফেন্স। ‘চীনের প্রাচীর’ মতো ছিলেন গোলরক্ষক জিদেরিয়াস আরলাউসকাস। অবশেষে ৬৮ মিনিটে অতিথিদের উৎসবে মাতিয়ে তুলেন ভেদাদ ইবিসেভিচ।

কৃতিত্ব কম বসনিয়ার গোলরক্ষক আসমির বেগোভিচেরও। শেষ কয়েক মিনিটে অতিথিদের ওপর মারাত্মক চাপ তৈরি করলেও বেগোভিচের দৃঢ়তায় সমতাসুচক গোলটি পায়নি স্বাগতিকরা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT