টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

পর্যাপ্ত পরিমান খাদ্য সামগ্রি পাঠানোর দাবীতে বিবৃতি প্রদান করেছেন- জেলা আমীর মুহাম্মদ শাহজাহান

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৭ জুন, ২০১২
  • ১৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

গত মঙ্গলবারের একটানা বৃষ্টিতে জেলার নজিরবিহীন বন্যায় চকরিয়া পেকুয়া রামু কুতুবদিয়া মহেশখালী উখিয়া ও কক্সবাজার সদরের বিশাল এলাকাজুড়ে পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ব্যাপক প্রাণী হানি ও ঘরবাড়ী গবাদী পশুর ,ক্ষেত খামারের বিরাট ক্ষতি হয়েছে। বন্যা কবলিত গ্রামের পর গ্রামের মানুষ এখন অসহায় ও নিরন্ন অবস্থায় দিনাতিপাত করছে। তাদের এখন দরকার মাথা গোঁজার একটু ঠাঁই এবং পর্যাপ্ত খাবার। জেলার চকরিয়া উপজেলা ,সদর উপজেলার পিএমখালী,ঝিলংজা,রামুর চাকমারকুল ও রাজারকুলের বন্যা কবলিত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা ও দুর্গত এলাকায় পর্যাপ্ত পরিমান খাদ্য সামগ্রি পাঠানোর দাবীতে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কক্সবাজার জেলা আমীর মুহাম্মদ শাহজাহান, নায়েবে আমীর ও উখিয়া উপজেলা  পরিষদ চেয়ারম্যান এডঃ শাহজালাল চৌধুরী, নায়েবে আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, সেক্রেটারী জিএম রহীমুল্লাহ,কক্সবাজার শহর জামায়াতের আমীর অধ্যাপাক আবু তাহের চৌধুরী, সেক্রেটারী সাইয়েদুল আলম, কক্সবাজার সদর আমীর মাওলানা শফিউল হক জিহাদী, সেক্রেটারী মাওলানা মোস্তাক আহমদ, রামু উপজেলা আমীর মুহাম্মদ দেলোয়ার হোসাইন,সেক্রেটারী ও উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মুহ্ম্মাদ হাসান, চকরিয়া পৌর সভা আমীর  আখতার আহমদ,সেক্রেটারী আরিফুল কবির,চকরিয়া উত্তর আমীর ছাবের আহমদ,সেক্রেটারী মাষ্টার রশিদ আহমদ, চকরিয়া দক্ষিণ আমীর মুহাম্মদ হেদায়াত উল্লাহ,সেক্রেটারী মোজাম্মেল হক, পেকুয়া উপজেলা আমীর মাষ্টার আবুল কালাম আজাদ,সেক্রেটারী ডাৎ নুরুল কবির, কুতুবদিয়া উপজেলা আমীল মাওলানা আমান উল্লাহ,সেক্রেটারী মাষ্টার ইব্রাহীম কুতুবি, মহেশেখালী দক্ষিণ শাখার আমীর মুহাম্মদ জাকের হোছাইন, সেক্রেটারী মাষ্টার শামীম ইকবাল প্রমুখ নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নজিরবিহীন এ বন্যায় হাজার হাজার মানুষ ঘরহার ও বস্তুহারা হয়েছে। মানুষ হয়েছে নিরন্ন। ক্ষেতখামার, গবাদি পশু, হাঁস মুরগি এবং আমন চাষের রোপার বীজ তলার ব্যাপক ক্ষতি হয়েছে । ৪০ জনের মতো মানুষ মারা গেছে। জেলার চকরিয়া উপজেলা,সদর উপজেলার পিএমখালী,ঝিলংজা,রামুর চাকমারকুল ও রাজারকুলের বন্যা কবলিত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে দ্রুত উদ্ধার তৎপরতা বাড়াতে হবে। দুর্গত এলাকায় পর্যাপ্ত পরিমান খাদ্য সামগ্রি পাঠানোর ব্যাবস্থা করতে হবে। সাথে এলাকার বিত্তবান ব্যক্তিদেরকে দুর্গত এলাকার লোকদের সাহায্যে এগিয়ে আসতে হবে।

নেতৃবৃন্দ বন্যাকবলিত এলাকায় নিহত ব্যক্তিদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

এদিকে গতকাল জামায়াত ও শিবির নেতৃবৃন্দ বন্যাকবলিত সদর উপজেলার পিএমখালী,ঝিলংজা,মিঠাছড়ি এলাকায় ,রামু উপজেলার চাকমারকুল,কাওয়ারকুপ ও চকরিয়া উপজেলার পৌরসভা,হারবাং,বরইতলি,খুটাখালী ও ডুলহাজারায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ত্রাণসামগ্রী বিতরণ করেন। এসময় পিএমখালীতে জেলা নায়েবে আমীর মাওলানা মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে জামায়াত শিবিরের নেতৃবৃন্দ ষ্পীডবোট নিয়ে প্রত্যন্ত অঞ্চল ঘোরে ঘোরে দেখেন এবং পানি বন্দি লোকদেরকে উদ্ধারের জন্য একটি ষ্পীড বোট ভাড়া করে লোক উদ্ধারের কাজ করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারী জিএম রহীমুল্লাহ, জেলা প্রচার সেক্রেটারী আবু হেনা মোস্তফা কামাল, শহর জামায়াতের সেক্রেটারী সাইয়েদুল আলম, এসিঃ সেক্রেটারী জাহেদুল ইসলাম,শিবিরের জেলা সভাপতি সিরাজুল ইসলাম মুহাম্মদ আল আমীন, শহর শিবিরের সেক্রেটারী সরওয়ার কামাল,জামায়াত নেতা আবদুল হাকিম মাসুম প্রমুখ নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ এরপর চাকমারকুল, রামু সদর,কাওয়ারকুপ সহ বিভিন্ন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। এদিকে কক্সবাজার শহর জামায়াতের উদ্যোগে শহর আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর নেতৃত্বে জানার ঘোনা,কলেজ গেইট ,মহরী পাড়া,এসএম পাড়ায় ত্রাণ সামগ্রী বিতরণ করেন এ সময় উপস্থিত ছিলেন আবদুল্লাহ ফারুক, মুহাম্মদ মহসিন,শহীদুল আলম বাহাদুর,মুহাম্মদ শাহ আলম,ইসলাম মাহমুদ,এডঃ তাহের সিকদার ,জহির আহমদ,কক্সবাজার সরকারী কলেজশিবির সভাপতি হাসান মুহাম্মদ ইয়াসিন। চকরিয়া উপজেলায় পৌরসভা,হারবাং,বরইতলি,খুটাখালী ও ডুলহাজারায় জামায়াতের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন,পৌর আমীর আকতার আহমদ,মাষ্টার রশিদ আহমদ,মোজাম্মেল হক, আরিফুল কবির প্রমূখ নেতৃবৃন্দ।

(আবু হেনা মোস্তফা কামাল)

প্রচার সেক্রেটারী

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT