টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

পর্যটক বরণে কক্সবাজার

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১২
  • ১৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঈদুল আযহার ছুটিতে দেশের পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজারে ঢল নামবে পর্যটকদের। এ প্রত্যাশায় পর্যটক বরণে এখন সর্বত্র চলছে সাজ সাজ রব। ইতোমধ্যে কক্সবাজারের বেশির ভাগ হোটেল কক্ষই আগাম বুকিং হয়ে গেছে। আশা করা হচ্ছে, এবারের ঈদের ছুটিতে আশানুরূপ পর্যটক আসবে কক্সবাজারে।
গত কয়েক দিন ধরে কক্সবাজার শহরের পর্যটন এলাকা ঘুরে দেখা গেছে, হোটেল-মোটেল, বিপণী কেন্দ্র সমূহে এখন জোর প্রস্তুতি চলছে। কোথাও চুনকাম, কোথাও মেরামত, আর কোথাও বা চলছে লাইটিং এর কাজ। সর্বত্র যেন সাজ সাজ রব। নববধুর মত করে সাজানো হচ্ছে কক্সবাজারকে। উদ্দেশ্য বরবেশী পর্যটকদের বরণ।
ট্যুর অপারেটর এসোসিয়েশন অফ কক্সবাজার (টোয়াক বাংলাদেশ) সভাপতি এসএম কিবরিয়া খান জানান, পর্যটকদের দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যেই কক্সবাজারে এমন কর্মযজ্ঞ চলছে।
তিনি জানান, এবারের ঈদের ছুটিতে কক্সবাজারে আশানুরূপ পর্যটক আসবেন বলে আশা করছেন ব্যবসায়ীরা। এরই লক্ষে ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বিপনী কেন্দ্রসমূহকে সাজানো হচ্ছে।
কক্সবাজার সাগরপাড়ের বীচপার্ক মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ হাবিব জানান, গত মাসে রামুর ঘটনার পর কক্সবাজারে পর্যটকের আনাগোনা একেবারেই কমে যায়। সৃষ্টি হয় মারাত্মক অর্থনৈতিক মন্দা। ঈদের ছুটিতে এই মন্দা অনেকাংশে কাটবে বলে আশা করা হচ্ছে।
কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি ওমর সুলতান কোম্পানীর মতে, চমৎকার আবহাওয়ার কারণে এবারের ঈদের ছুটিতে কয়েক লাখ মানুষ বেড়াতে আসবেন কক্সবাজারে। ইতোমধ্যে অনেকেই হোটেল কক্ষ বুকিং করেছেন।
কক্সবাজার সাগরপাড়ের তারকা হোটেল সী-গালের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরুল ইসলাম সিদ্দিকী রুমী বৃহস্পতিবার সাড়ে ৫টার সময় জানান, ঈদের পরদিন থেকে ৪ দিন পর্যন্ত সী-গাল হোটেলের বেশিরভাগ কক্ষই আগাম বুকিং হয়ে গেছে।
কক্সবাজারে এবার মোটামুটি ভাল পর্যটক আসবেন বলে আশা করেন তিনি।
কেয়ারি ট্যুরস এন্ড ট্রাভেলসের সহকারী মহা ব্যবস্থাপক (এজিএম) এসএম আবু নোমান জানান, পর্যটকদের চাহিদার দিকে লক্ষ রেখে ঈদের পরদিন থেকে কেয়ারি সিন্দবাদের পাশাপাশি কেয়ারি ডাইনও টেকনাফ-সেন্টমার্টিন জলপথে চলাচল করবে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আক্তার জানান, ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এজন্য অতিরিক্ত ফোর্সও মোতায়েন করা হবে।
তিনি আশা করেন, কক্সবাজারে এবারের ঈদের ছুটি নিশ্চিন্তে উপভোগ করতে পারবেন পর্যটকেরা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT