হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

নাফনদী থেকে স্কুল শিক্ষার্থী ও জেলে অপহরণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) কর্তৃক টেকনাফের নাফ নদী থেকে ১জন স্কুল শিক্ষার্থী এবং ২জন জেলে অপহরণ করেছে। অপহৃতরা হলেন হোয়াইক্যং উত্তরপাড়ার মোহাম্মদ গিয়াস উদ্দিনের ছেলে হোয়াইক্যং সরকারী প্রাইমারী স্কুলের ছাত্র মোঃ জুনায়েদ (১০), মৃত জালাল আহমদের ছেলে সিরাজ উল্লাহ (২৬) ও মনিরঘোনা এলাকার আব্দুল জলিলের ছেলে মোহাম্মদ রুবেল (২৪)। এদের মধ্যে সিরাজ ও রুবেল পেশায় জেলে।
পারিবারিক সুত্রে জানা গেছে, শুক্রবার ১২ জুলাই তিনজন একটি নৌকা নিয়ে নাফনদী সংলগ্ন কেওড়া বাগানে কেওড়া ফল আনতে যায়। ফেরার পথে বাতাসের ধাক্কায় নৌকাটি বাংলাদেশের জলসীমা অতিক্রম করলে মিয়ানমার (বিজিপি) সদস্যরা একটি ইঞ্জিন চালিত বোটযোগে নাফনদী সংলগ্ন তোঁতার দ্বীপ থেকে আটক করে তাঁদের মিয়ানমার অভিমুখে চলে যায়।
জুনায়েদের বাবা গিয়াস উদ্দিন বলেন, ‘সীমান্তের ওপারে নাফনদীতে মাছ শিকার করে এমন ব্যক্তিদের মাধ্যমে অপহরণের খবর পেয়ে বিভিন্ন মাধ্যমে বিজিপির সাথে যোগাযোগ করেছিলাম। তাতে কোনো সুরাহা হয়নি। শেষে বিষয়টি ২ বিজিবিকে লিখিতভাবে জানানো হয়েছে’।
টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সাল হাসান খাঁন বলেন, ‘নাফ নদী থেকে তিন জনকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি শুনেছি। তারা বাংলাদেশের জলসীমা অতিক্রম করায় এ ঘটনা ঘটেছে। তাদের ছাড়িয়ে আনতে বিজিপিকে বার্তা পাঠানো হয়েছে’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.