টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে সিএনজি চালক খুন তালিকা দিন, আমি তাঁদের নিয়ে জেলে চলে যাব: একজন পুলিশও পাঠাতে হবে না: বাবুনগরী টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ বাংলাদেশে নারীর গড় আয়ু ৭৫, পুরুষের ৭১: ইউএনএফপিএ ফেনসিডিল বিক্রির অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার দেশের ৮০ ভাগ পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার’ এ বছর সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২৩১০ হেফাজতের বর্তমান কমিটি ভেঙে দিতে পারে: মামলায় গ্রেফতার ৪৭০ জন মৃত্যু রহস্য : তিমি দুটি স্বামী – স্ত্রী : শোকে স্ত্রী তিমির আত্মহত্যাঃ ধারণা বিজ্ঞানীর দেশে নতুন করে দরিদ্র হয়েছে ২ কোটি ৪৫ লাখ মানুষ

দৈনিক কক্সবাজারবাণী স¤পাদককে প্রাণনাশের হুমকি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১ ফেব্রুয়ারি, ২০১৩
  • ১১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ডিনিউজবিডি ডট কম…
কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজারবাণী স¤পাদক ও প্রকাশক এবং দৈনিক আমাদের অর্থনীতি ও আমাদের সময় ডটকম এর প্রতিনিধি ফরিদুল মোস্তফা খানকে এবার মুঠোফোনে প্রাণনাশের হুমকি দিয়েছে উখিয়া-টেকনাফের এমপি আবদুর রহমান বদির ভাই শুক্কুর। শুক্রবার এমপি বদির বিরুদ্ধে ‘বাংলাদেশের ইয়াবা গড ফাদার এমপি বদি, মিয়ানমারে ৩৭ কারখানা সংকান্ত একটি রিপোর্ট প্রকাশ হওয়ার পর এ ঘটনা ঘটেছে বলে জানাগেছে।
শুক্রবার দুপুরে সাংবাদিক ফরিদের বক্তিগত ব্যবহৃত মুঠোফোনে এই হুমকি দেয় বলে জানা গেছে। কক্সবাজারের সাংবাদিক ফরিদ খান জানান, রবির সিম ব্যবহার করে নিজেকে উখিয়া-টেকনাফের সরকারদলীয় এমপি বদির ভাই শুক্কুর পরিচয় দিয়ে উক্ত সন্ত্রাসি হুমকি দিয়ে জানতে চায়, ‘আজ সবইতো লিখে দিয়েছ, তুমি কোথায়? ঠিকানা দাও, আমি একটু চিরদিনের জন্য তোমাকে লিখে দিই।’ শুধু তাই নয়, অজ্ঞাত উক্ত সন্ত্রাসি এসময় সাংবাদিক ফরিদকে পত্রিকা ছাপানোর মেশিনে চিরে ফেলার হুমকিসহ অকথ্য ভাষায় গালমন্দ করে মৃত্যুর জন্য প্রস্তুতি নিতে হুঁশিয়ারি দেয়। জানা গেছে, অজ্ঞাত এই সন্ত্রাসি একবার নয়, বেশ কয়েকবার একই নম্বর থেকে এভাবে তাকে হুমকি দেয়। এ ব্যাপারে সদর মডেল থানায় তাৎক্ষণিক একটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধের কথা বলে সাংবাদিক ফরিদ খান জানান, আমি এখন নিরাপত্তাহীনতায়। থানায় রুজুকৃত জিডি নং- ২০, তারিখ- ০১/০২/২০১৩ইং।
সাংবাদিক ফরিদ আরো বলেন, তার পেশাগত সংবাদ মাধ্যমগুলোতে গত ৩০ জানুয়ারি ‘টেকনাফে এমপি বদির হাতে এবার বীর বাহাদুর লাঞ্ছিত’, ৩১ জানুয়ারি ‘ এমপি বদি এখন প্রজাহীন রাজা’ এবং শুক্রবার প্রকাশিত ‘বাংলাদেশের ইয়াবা গড ফাদার এমপি বদি- মিয়ানমারে ৩৭ কারখানা’ শিরোনামে প্রকাশিত কয়েকটি তথ্যবহুল সংবাদে ক্ষিপ্ত হয়ে উক্ত অজ্ঞাত সন্ত্রাসি হুমকি দেয়।
বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় একজন পেশাদার সাংবাদিককে অজ্ঞাত সন্ত্রাসি কর্তৃক মুঠোফোনে হুমকির বিষয়টি চাউর হয়ে উঠলে কক্সবাজারে কর্মরত অন্যান্য সাংবাদিকরাও উদ্বিগ্ন হয়ে পড়েন। তারা বলেন, প্রশাসন সিম ব্যবহারকারীকে খুঁজে তার কললিস্ট দেখে তড়িৎ আইনের আওতায় না আনলে বড়ধরনের কোন অঘটন ঘটতে পারে। কক্সবাজারের বেশ কয়েকজন সিনিয়র সাংবাদিক জানান, সাংবাদিকরা রাষ্ট্রের অতন্ত্র প্রহরী। অতএব, তাদের নিরাপত্তা দেওয়াটাও রাষ্ট্রের কাজ। কাজেই সাংবাদিকরা এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থাসহ সাংবাদিকদের নিরাপত্তা প্রদানে সরকার ও প্রশাসনের আন্তরিক হস্তক্ষেপ কামনা করেছেন।
সিটি প্রেস ক্লাবের নিন্দা ॥
কক্সবাজার সিটি প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও দৈনিক কক্সবাজার বাণী স¤পাদক ফরিদুল মোস্তাফা খানকে অজ্ঞাত সন্ত্রাসী কর্তৃক মোবাইল ফোনে প্রাণ নাশের হুমকি দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন, সিটি প্রেস ক্লাব সভাপতি নুরুল আমিন সিদ্দিক, সাধারণ স¤পাদক এম. শাহজাহান চৌধুরী শাহীন, যুগ্ন সাধারণ স¤পাদক নুরুল আমিন হেলালী, সদস্য নুরুল হক চকোরী , রমজান আলী সিকদার সহ অন্যান্য নেতৃবৃন্দ। বিবৃতি দাতারা অবিলম্বে সন্ত্রাসীকে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT