টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
বার্ষিক পরীক্ষা হবে না: প্রাথমিকে পড়ুয়ারা পরের ক্লাসে উঠবে একই রোল নিয়ে সৌদি যুবরাজের সঙ্গে গোপন বৈঠকে ইসরায়েলের প্রধানমন্ত্রী সাঁতার কেটে ইয়াবা চোরাচালান, দেড় কোটি টাকার ইয়াবাসহ রোহিঙ্গা গ্রেপ্তার জাতিসংঘে গৃহীত রেজ্যুলেশন ও রোহিঙ্গা সমস্যা! সেন্টমার্টিনদ্বীপের সার্বিক বিষয় নিয়ে মুক্ত আলোচনা সেন্টমার্টিনের সিরাজ ও হাবিরপাড়ার বেলাল ইয়াবা মোটর সাইকেল ও নগদ টাকাসহ গ্রেপ্তার সেন্টমার্টিনদ্বীপে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান টেকনাফ ও উখিয়ায় বিদ্যুৎ থাকবেনা ডোপ টেস্টে ফাঁসলেন ৬৮ পুলিশ সদস্য টেকনাফে প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ণমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন: এমপি শাহীন আকতার

দেশে করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ৮শ’ ছাড়ালো

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ১৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৩০৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২৩ জন, এ নিয়ে করোনায় মোট ৫ হাজার ৮০৩ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৪৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১০৭ জন।

রবিবার (২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৭৫৭টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১০৩টি। এখন পর্যন্ত ২২ লাখ ৫৭ হাজার ৫৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৩০৮ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৬৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হর ৭৯ দশমিক ০১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৯ জন পুরুষ এবং ৪ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৪৭১ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৩৩২ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় ২৩ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১২১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১০৪ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৩৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭৩ হাজার ১১৩ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৫ হাজার ২১৭ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৫৭৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৬৭৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ১০ হাজার ৬১০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৫০ হাজার ৩৪১ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৭৩১ জন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT