হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফধর্ম ও দর্শনপ্রচ্ছদ

দেওবন্দ মাদ্রাসার মুহতামিম টেকনাফ জামিয়ায় আসছেন কাল

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … উপমহাদেশের সর্বপ্রথম ও বিশ্ব বিখ্যাত দ্বীনি প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার মুহতামিম আল্লামা আবুল কাসেম নোমানী কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল-জামিয়া আল ইসলামিয়া টেকনাফে আসছেন। ২৮ মার্চ বৃহস্পতিবার টেকনাফ বড় মাদরাসার খতমে বোখারী শরীফ ও ৭৫ সালা দস্তারবন্দী অনুষ্ঠানে যোগদান করতে তিনি টেকনাফ আসছেন বলে জানা গেছে। এ মহতী মাহফিলে বয়ান করবেন বাংলাদেশ ক্বওমী মাদরাসা শিক্ষা বোর্ড (ইত্তেহাদ) এর মহাসচিব পটিয়া মাদরাসার শায়খুল হাদিস ও প্রধান পরিচালক আল্লামা আবদুল হালিম বোখারী, বাংলাদেশ ক্বওমী মাদরাসা শিক্ষা বোর্ড (তানযীম) এর চেয়ারম্যান শায়খুল হাদিস আল্লামা মুফতি হাফেজ আরশাদ রহমানী, গওহরডাঙ্গা বেফাকুল মাদারিসিল আরাবিয়্যার সভাপতি ও গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতমিম শায়খুল হাদীস আল্লামা মুফতী রুহুল আমিন গোপালগঞ্জ প্রমুখ।
আল-জামিয়া আল ইসলামিয়া টেকনাফের মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহাম্মদ কিফায়তুল্লাহ শফিক বলেন, ‘ইনশাআল্লাহু তা’আলা আগামী ২৮ মার্চ বৃহস্পতিবার দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার মুহতামিম আল্লামা আবুল কাসেম নোমানী টেকনাফ বড় মাদরাসায় আগমন করবেন। ওইদিন বাদ মাগরিব থেকে অনুষ্ঠিতব্য খতমে বোখারী শরীফ ও ৭৫ সালা পাগড়ী প্রদান অনুষ্ঠানে যেগদান করবেন’।
তিনি আরও জানান, জামিয়া হতে ফারেগীন আলিম-হাফিজগণ যারা সরাসরি আসতে অপারগ তাঁরা স্থানীয় প্রতিনিধির মাধ্যমে নাম ঠিকানা নিবন্ধন করতে পারবেন। যথারীতি আনুষ্ঠানিকভাবে সকল প্রতিনিধিকে বরকতী পাগড়ী প্রদান করা হবে ইনশাআল্লাহ। দেওবন্দের হযরত, পটিয়ার হযরত ও বসুন্ধরার হযরতগণের মুবারক হস্তে প্রদত্ত্ বরকতময় পাগড়ী গ্রহণের জন্য টেকনাফ আল-জামিয়া আল-ইসলামিয়ার হিফজ সমাপ্তকারী ও দাওরায়ে হাদীস সমাপ্তকারী সকল রুহানী সন্তানগণকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.