টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে সিএনজি চালক খুন তালিকা দিন, আমি তাঁদের নিয়ে জেলে চলে যাব: একজন পুলিশও পাঠাতে হবে না: বাবুনগরী টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ বাংলাদেশে নারীর গড় আয়ু ৭৫, পুরুষের ৭১: ইউএনএফপিএ ফেনসিডিল বিক্রির অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার দেশের ৮০ ভাগ পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার’ এ বছর সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২৩১০ হেফাজতের বর্তমান কমিটি ভেঙে দিতে পারে: মামলায় গ্রেফতার ৪৭০ জন মৃত্যু রহস্য : তিমি দুটি স্বামী – স্ত্রী : শোকে স্ত্রী তিমির আত্মহত্যাঃ ধারণা বিজ্ঞানীর দেশে নতুন করে দরিদ্র হয়েছে ২ কোটি ৪৫ লাখ মানুষ

তীব্র শীত আরো অন্তত দুই দিন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ জানুয়ারি, ২০১৩
  • ১৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আবহাওয়া অধিদপ্তর বুধবার জানিয়েছে, উপকূলীয় এলাকার দ্বীপাঞ্চল ছাড়া দেশের সর্বত্র মাঝারি থেকে তীব্র যে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা আরো দুই দিন চলবে। এরপর ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে থাকবে।

স্বাধীনতা উত্তর দেশের সর্বনিম্ন তাপমাত্রা বুধবার রেকর্ড হলেও জানুয়ারি মাসে এ আবহাওয়া স্বাভাবিক বলছেন আবহাওয়াবিদরা।

চার দশকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় দিনাজপুরে ৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এসময় ঢাকায় ছিল ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, “প্রতিবছর জানুয়ারি মাসে ৩-৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকেই। এ বছরও তাই হয়েছে। উত্তরী হাওয়ার সঙ্গে ঘন কুয়াশা থাকায় জানুয়ারি মাসেই এমন তীব্র শীত হয়।”

বৃহস্পতিবারের পর থেকে পরিস্থিতির উন্নতি হবে বলে জানান তিনি।

“তাপমাত্রা বাড়বে ধীরে ধীরে। তবে এ দফায় শৈত্যপ্রবাহের উন্নতি হলেও শেষার্ধে আরেক দফা আসতে পারে শীতের দাপট।”

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তা বৃহস্পতিবারও অব্যাহত থাকতে পারে। এসময় মাঝ রাত থেকে ভোর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়বে।

চলতি মৌসুমের তৃতীয় দফার শৈত্যপ্রবাহটি শুরু হয় রোববার থেকে।গত ডিসেম্বরে দেশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের দুটি শৈত্যপ্রবাহ বয়ে গিয়েছিল। তাতে শীতের তীব্রতায় ছিন্নমূল মানুষের দুর্ভোগ চরমে ওঠে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT