টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

তামিমের রাজসিক বিয়ে শনিবার…

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২১ জুন, ২০১৩
  • ৪১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

tamimtamim-চট্টগ্রাম: বড় পর্দায় তখন ভেসে উঠছে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচগুলোতে তামিমের আউট হওয়ার দৃশ্যগুলো। সুখের দিনে এসব কী? তবে মজাটা টের পাওয়া গেল চিত্রনাট্যের শেষ দৃশ্যে। পর্দায় আবিভূর্ত তামিম-আয়েশা। তামিম বোল্ড আয়েশা!

সময় তখন শুক্রবার রাত ৯টা ৪০মিনিট। হঠাৎ করেই আমন্ত্রিত অতিথিদের চোখজোড়া বড় পর্দা থেকে চট্টগ্রাম টেনিস কমপ্লেক্সের মূল প্রবেশ দ্বারে। হাজির হয়েছেন জাতীয় দলের মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবালের জীবন সঙ্গী হতে চলা আয়েশা সিদ্দিকী। তার দু’মিনিট পরপরই দৃশ্যপটে হাজির তামিম।

ঢোলের তালে তালে আর আত্মীয়-স্বজনের হর্ষধ্বনির মধ্যে গায়ে হলুদের মূল মঞ্চে পৌঁছে যায় তামিম আর আয়েশা। তামিমের পরনে মেরুন রঙের পাঞ্জাবি। আর আয়েশাকে দেখাচ্ছিল একেবারে চিরায়ত বাঙালি বধুর মত। গায়ে হলুদের শাড়িটিও যেন লাজুক বাঙালি বধুর প্রতীক বহন করছিল। শাড়িজুড়ে লাল-সবুজ আর হলুদের মিশ্রণ। গায়ে-হলুদ বলে হলুদের আধিক্য ছিল চোখে পড়ার মত।

তামিমের মা নুসরাত ইকবাল সাংবাদিকদের বলেন, ‘আমি খুবই খুশী। আমার ছোট ছেলের বিয়েতে পুরো পরিবার খুশী। ছোট থেকে বড় সবাই খুব আনন্দ করছে।’

তিনি নবদম্পতির জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

তামিম আর আয়েশার এ পথচলায় শুভেচ্ছা জানাতে ঢাকা থেকে এসেছিলেন জাতীয় দলের নির্বাচক কমিটির সদস্য ফারুক আহমেদ, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আতহার আলী খান, সাবেক ক্রিকেটার মিনহাজুল আবেদিন নান্নু, খালেদ হোসেন পাইলট, হাবিবুল বাশার সুমনরা। ছিলেন জাতীয় দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম।

রাবীদ ইমাম সাংবাদিকদের বলেন, ‘জাতীয় দলের ক্যাম্প চলায় ক্রিকেটারা আসতে পারেননি। তবে আশা করি ঢাকায় বিবাহোত্তর সংবর্ধণায় সবাই উপস্থিত থাকবেন।’

আগামী ২৭ জুন ঢাকায় বিবাহোত্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এদিকে তামিমের চাচা ও জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক আকরাম খান বলেন, ‘আজ ইকবাল ভাইকে খুব মনে পড়ছে। ভাইয়া আমাদেরকে মানুষ করেছেন। আমরাও চেষ্টা করেছি, ভাতিজার বিয়েতে যাতে কোনো ধরণের ত্রুটি না হয়।’

ব্যাটিংয়ের ঢঙ বরাবরই রাজসিক। বাইশ গজি ক্রিজে বোলারদের ঘুম হারাম করে দেন ‍রাজকীয় ভঙ্গিমায়। ক্রিজে তখন দোর্দন্ড প্রতাপে চলে তার রাজকীয় শাসন! ক্রিকেট মাঠের এ রাজা আর কেউ নন! জাতীয় দলের দুরন্ত ওপেনার তামিম ইকবাল খান।

আকদ সম্পন্ন: আয়েশা সিদ্দিকার সঙ্গে আকদ সম্পন্ন হয়েছে জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবালের। শুক্রবার দুপুর ১২টায় চট্টগ্রামের ধনিয়া লালপাড়ার বায়তুস সরফ মসজিদে এই আনুষ্ঠানিকতা শেষ হয়। শনিবার আনুষ্ঠানিকভাবে বিয়ের আয়োজন করা হবে।

রাজসিক বিয়ে কাল: জীবনের দ্বিতীয় ইংনিসও তিনি শুরু করতে যাচ্ছেন রাজকীয়ভাবে! বন্দরনগরীর কাজীর দেউরি মোড়ে আসলে ঠিকই টের পাওয়া যায় রাজসিক বিয়ের আমেজ। হরেক রকমের বাতিতে সাজানো হয়েছে কাজীর দেউরির তামিমদের বাড়ি।

সে বাড়িতেই দীর্ঘদিনের মনের মানুষ আয়েশা সিদ্দিকীকে আগামীকাল আনুষ্ঠানিকভাবে ঘরে তুলতে যাচ্ছেন হাজারো তরুণীর প্রিয় মুখ তামিম।

অনুষ্ঠানের পরতে পরতে রয়েছে বর্ণাঢ্য ও বর্ণিল সব আয়োজন। রাজসিক এ বিয়ের খরচ ধরা হয়েছে প্রায় পৌনে তিন কোটি টাকা। তামিমের মা নুসরাত ইকবাল পুত্রবধুকে দিচ্ছেন ৫০ ভরি স্বর্ণালংকার। আর বিয়ের কাবিন ধরা হয়েছে ৫০ লাখ টাকা।

চট্টগ্রামের বিখ্যাত ফুটবলার প্রয়াত ইকবাল খান ও নুসরাত ইকবালের কনিষ্ট ছেলের শুভ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে কোনো ধরণের কার্পণ্য করছেন না ক্রীড়াঙ্গণের ঐতিহ্যবাহী খান পরিবার। পুরো খান পরিবারজুড়ে আজ উৎসবের আমেজ। সবাই বিভোর হয়ে আছেন তামিমের বিয়ের উৎসবে।

tamimউৎসবের প্রতিটি মুহূর্ত ক্যামেরাবন্দী করার জন্য মালয়েশিয়া থেকে নিয়ে আসা হয়েছে প্রফেশনাল ফটোগ্রাফার। আবার গায়ে হলুদের সন্ধ্যায় সুরের ধারায় অতিথিদের মুগ্ধ করার জন্য আছেন পার্শ্ববর্তী ভারত থেকে আসা এক ঝাঁক শিল্পী। ক্রীড়াজগতের আলোচিত এ বিয়েতে দাওয়াত দেয়া হয়েছে প্রায় চার হাজার অতিথিকে।

দেশের ক্রীড়াঙ্গণের ব্যয়বহুল ও জাঁকজমকপূর্ণ এই গায়ে হলুদ সন্ধ্যা অনুষ্ঠিত হয় চট্টগ্রাম ক্লাবের টেনিস গ্রাউন্ড কমপ্লেক্সে। একই স্থানে শনিবার বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে।

হবুস্ত্রীর জন্য কেনাকাটা করেছেন ‍তামিম নিজেই। উড়ে গেছেন মুম্বাইয়ে। নিয়ে এসেছেন প্রিয় মানুষটির জন্য শাড়ি। তারও দাম কমপক্ষে লাখ টাকার ওপরে। মনের মানুষকে সুখী করতে হাত খুলে খরচ করছেন এ মারকুটে ব্যাটসম্যান।

তামিম ইকবালের নিকট আত্মীয় ও বিসিবির সাবেক পরিচালক আলমগীর মো. সিরাজুদ্দীন বলেন, ‘বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন। বিয়ের উৎসবকে বর্ণিল ও বর্ণাঢ্য করতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।’

ভোজনরসিক হিসেবে চট্টগ্রামবাসীর খ্যাতি আছে দেশজুড়ে। চাটগাঁও’র এ আলোচিত বিয়ের রান্নার অর্ডার পেয়েছেন ঢাকার ইকবাল বাবুর্চি। কাচ্চি বিরিয়ানিসহ দশ পদের আইটেম থাকবে খাবার মেন্যুতে।

মেজবান:

এর আগে বৃহস্পতিবার ইকবাল খানসহ পরিবারের প্রয়াত পাঁচ ব্যক্তির স্মরণে আয়োজন করা হয়েছিল মেজবান। প্রয়াত ব্যক্তিদের আত্মার শান্তি কামনায় আয়োজন করা হয় এ মেজবানের।

নগরীর লেডিস ক্লাবে আয়োজিত এ মেজবানে খাওয়ানো হয়েছে প্রায় সাড়ে চার হাজার মানুষকে। গরুর মাংস, চনার ডাল ও নলার ঝোল পরিবেশন করা হয় এ মেজবানে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT