টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি : ইনফ্লুয়েঞ্জা কর্ণার, বঙ্গবন্ধু গার্ডেন ও কিডস্ কর্ণার উদ্বোধন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১
  • ১৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ শাহাদাৎ হোসেন মাহমুদ টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন। বিকালে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসলে অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। এরপর ইনফ্লুয়েঞ্জা (ফ্লু) কর্ণার, বঙ্গবন্ধু গার্ডেন ও কিডস্ কর্ণার (শিশুদের জন্য) উদ্বোধন করা হয়। এছাড়া ১০ জন প্রতিবন্ধী রোগীকে ৫টি হুইল চেয়ার, ২টি কমেট চেয়ার, ২টি ক্রাস, ১টি স্পাইনাল চেয়ার প্রদান ও শিশু রোগীদের ওয়ার্ড ঘুরে দেখেন। এরপর কর্মরত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহা—পরিচালক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ শাহাদাৎ হোসেন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর। বিশেষ অতিথি ছিলেন ইউএনএফপিএ টেকনিক্যাল অফিসার রাহাতআরা নুর। এসময় তিনি মানসম্মত সেবা প্রদান অক্ষুন্ন রাখতে বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার টিটু চন্দ্র শীল বলেন, ‘জাতীয়ভাবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রকাশ করা এইচএসএস ফলাফলে সারা বাংলাদেশে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১ম হয়েছে। গত নভেম্বর মাসে সারাদেশে ৪৯২টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাংকিংয়ের মধ্যে ৭৯ নম্বরে থাকলেও ডিসেম্বর মাসে ১ম স্থান অর্জন করতে পেরে আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা কর্মচারীগণকে ও টেকনাফ উপজেলার সকল জনসাধারণকে আন্তরিকভাবে ধন্যবাদ ও সাধুবাদ জানাচ্ছি। সফলতার ধারাবাহিকতা যাতে অব্যাহত থাকে সকলের সহযোগিতা কামনা করছি। কক্সবাজার জেলার মধ্যে উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশী অপারেশন হয় টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে। এরসাথে টেলিমেডিসিন সেবাতেও প্রতি সপ্তাহে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১ম স্থান অধিকার করেন। এই হাসপাতালের সেবার মান নিয়ে সবদিক দিয়ে রোগীরা সন্তুষ্ট’।
স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন মেডিকেল অফিসার ডাঃ সাকিয়া হক। উপজেলা স্বাস্থ্য আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ এনামুল হক, মেডিকেল অফিসার (এমওসিএস) ডা. প্রণয় রুদ্র, এসিএফ এর ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোঃ মোতাহের হোসেন, শেড এর প্রোগ্রাম কো—অর্ডিনেটর মোঃ মাসুদ রানা ও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত সকল মেডিকেল অফিসার, সিনিয়র স্টাফ নার্স , মিডওয়াইফ এবং অন্যান্য কর্মকর্তা—কর্মচারীবৃন্দ এবং সহযোগী সংস্থা এর কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।
প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ শাহাদাৎ হোসেন মাহমুদ বলেন, ‘সারাদেশে ৪৯২টি স্বাস্থ্য কমপ্লেক্স এর মধ্যে এইচএসএস স্কোরে টেকনাফ হাসপাতাল প্রথম হওয়ায় এবং টেলিমেডিসিন সেবায় সারাদেশের মধ্যেই প্রথম অবস্থানে থাকায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল এবং সকল চিকিৎসক ও কর্মচারীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি বঙ্গবন্ধু কর্ণার ও ভেষজ বাগান একসাথে হওয়ায় কর্তৃপক্ষকে সাধুবাদ জানাচ্ছি। হাসপাতালের সকল বিভাগ পরিদর্শন করে আমি খুবই মুগ্ধ’। ##

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT