টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

টেকনাফ পল্লী বিদ্যুতের দুর্নীতিবাজ ডিজিএমকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম: সাংবাদিক আমানের মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে বিশাল মানববন্ধন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২১০ বার এই সংবাদটি পড়া হয়েছে


জসিম মাহমুদ ::
কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সাগরদেশ পত্রিকার টেকনাফ প্রতিনিধি ও সাংবাদিক ইউনিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আমান উল্লাহ আমান এর বিরুদ্ধে পল্লী বিদ্যুত ডিজিএম কতৃিক দায়কৃত মিথ্যা ও হয়রানি মূলক মামলায় থানা পুলিশের কোন ধরনের সুষ্ঠ তদন্ত না করে জেল হাজতে পাঠানো ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ ৪৮ ঘন্টার ভিতরে টেকনাফ পল্লী বিদ্যুতের দুর্নীতিবাজ ডিজিএম পদত্যাগের দাবিতে টেকনাফ বাসস্টেশন চত্বরে টেকনাফ সাংবাদিক ইউনিটি,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উপজেলা শাখা, টেকনাফ পৌর প্রেসক্লাব, টিভি জার্নালিস্ট এস্যোসিয়েশন,উপকূলীয় সাংবাদিক ফোরাম, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৩ ব্যাচ, সওতুলহেরা সোসাইটির যৌথ উদ্যোগে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

টেকনাফ সাংবাদিক ইউনিটির সাইফুল ইসলাম সাইফির সভাপতিত্বে ও টেকনাফ পৌর প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালাম এর পরিচালনায় উক্ত মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) টেকনাফ শাখার সভাপতি ও টেকনাফ প্রেসক্লাব এর সাবেক সাধারণ সম্পাদক (প্রতিদিনের সংবাদ) প্রতিনিধি আবুল কালাম আজাদ। মঙ্গলবার (০৯ নভেম্বর) দুপুরে টেকনাফ বাস স্টেশন চত্বরের এই মানববন্ধন ও অনুষ্ঠিত হয়।
টেকনাফ সাংবাদিক ইউনিটির সাইফুল ইসলাম সাইফির সভাপতিত্বে ও টেকনাফ পৌর প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালাম এর পরিচালনায় উক্ত মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) টেকনাফ শাখার সভাপতি ও টেকনাফ প্রেসক্লাব এর সাবেক সাধারণ সম্পাদক (প্রতিদিনের সংবাদ) প্রতিনিধি আবুল কালাম আজাদ। মঙ্গলবার (০৯ নভেম্বর) দুপুরে টেকনাফ বাস স্টেশন চত্বরের এই মানববন্ধন ও অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, টেকনাফ সাংবাদিক ইউনিটির উপদেষ্টা দৈনিক পূর্বকোণ প্রতিনিধি হাফেজ মোহাম্মদ কাসেম, সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ সেলিম, (আরটিভি ও আজকের পত্রিকা) টেকনাফ প্রতিনিধি নুরতাজ মোস্তফা শাহিনসা, টেকনাফ পৌর প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক (যায়যায়দিন) প্রতিনিধি মোঃ আরাফাত সানী, বিএমএসএফ টেকনাফ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও (সময়ের আলো) প্রতিনিধি মোঃ শেখ রাসেল, সদরের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলম মিয়া, এসএসসি ব্যাচ ২০০৩ এর মোহাম্মদ আলম ও মামুন, টেকনাফ গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট শাখার সাঃ সম্পাদক নুরুল আমিন, উপকূলী সাংবাদিক ফোরামের সভাপতি (একুশের সংবাদ) প্রতিনিধি আনোয়ার হোসেন, টেকনাফ সওতুল হেরা সভাপতি মোঃ উল্লাহ রিয়াদ, সাঃ সম্পাদক ইব্রাহীম রাহি,সচেতন নাগরিকের পক্ষে মোহাম্মদ হারুন।
বক্তারা বলেন, ষড়যন্ত্রমূলক ভাবে সাংবাদিক আমান উল্লাহকে মিথ্যা হয়রানিমূলক মামলা দিয়ে বিভিন্ন অনিয়ম দূর্নীতি, গ্রাহক হয়রানি,ঘুষ ছাড়া ফাইল নড়ে না,গ্রাহকদের সাথে দুরব্যবহার, গ্রাহকদের বিরুদ্ধে মামলা,মাত্রাতিরিক্ত লোড শেডিং, মাত্রাতিরিক্ত ভূতুড়েবিল, ঘুষ নিয়ে ব্যাটারী চালিত অটোরিক্সাকে চার্জ দেওয়ার ব্যবস্থা,সাইড কানেকশনসহ সর্বোপরি দুর্নীতিতে নিমজ্জিত টেকনাফ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আবুল বাশার আজাদ।
বক্তরা আরো বলেন, করোনাকালীর বিদ্যুৎ বিল পরিশোধে বিলম্ব মাশুল মওকুফ করা থাকলেও বিভিন্ন অজুহাতে দূনীতির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা গ্রাহকদের কাছ থেকে আদায় করে আত্বসাৎ করেছেন। দূনীতি ও মামলাবাজ ডিজিএম আবুল বাশার আজাদকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে শাস্তিমূলক বদলি চাই। সাংবাদিক আমান উল্লাহ আমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও মুক্তির দাবী জানানো হয়। অন্যথায় আরো কঠোরতম কর্মসূচী ঘোষণা করা হবে। এই মানহানির মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ। সাংবাদিক আমান উল্লাহ বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক এ মামলা অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানানো হয়। পাশাপাশি একজন সাংবাদিককে মামলা দেওয়ার সাথে সাথে থানা পুলিশ কোন ধরনের সুষ্ঠ তদন্ত না করে আটকের পর কারাগারে প্রেরন সাংবাদিক সমাজ সহ সকল স্তরের মানুষ ভাবিয়ে তুলেছে।

এ সময় টেকনাফের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে কর্মরত প্রায় অর্ধশতাধিক প্রিন্ট মিডিয়া, ইলেকট্রিক মিডিয়া ও স্থানীয় পত্রিকায় কর্মরত সাংবাদিক ও শতশত জনতা উপস্থিত ছিলেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT