টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
কওমি মাদ্রাসায় সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ লকডাউনে ব্যাংকিং কার্যক্রম চলবে যেভাবে টেকনাফে শাহজাহান চৌধুরীর ঈদ শুভেচ্ছা বিনিময়, ইউনিটে ইউনিটে খালেদা জিয়ার জন্য দোয়া পুলিশ কন্যা সেই ঐশী কারাগারে কেমন আছে কী হবে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ওসি হাফিজুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মানবাধিকার কমিশন নব-গঠিত টেকনাফ পৌর কমিটি ফিলিস্তিনকে বললেন হামলা থামাতে, ইসরায়েলকে দিলেন সমর্থন বাইডেন ভারতীয় পুলিশ ইসরাইল বিরোধী বিক্ষোভ করায় কাশ্মীরে ২১ জনকে গ্রেফতার করেছে মা মাহফুজা বৃদ্ধাশ্রমে: ছেলে সরকারি চাকুরে, মেয়ে ডাক্তার ইসরায়েলি হামলায় বিধ্বস্ত আল জাজিরা-এপির কার্যালয়: লন্ডনে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরাইলি দূতাবাসে দেড় লাখ লোকের বিক্ষোভ

টেকনাফে ১৪৪ ধারা অব্যাহত.. পৃথক মামলায় আসামী-৬৫৩.. আরো ৮ জন আটক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১২
  • ১৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রমজান উদ্দিন পটল, ….টেকনাফ হোয়াইক্যং এর ঘটনায় জামায়াত নেতা ও ইউপি চেয়ারম্যান নূর আহাম্মদ আনোয়ারীকে প্রধান আসামী করে মামলা করা হয়েছে। পুলিশ দুইদিনে ৩১ আসামী আটক করে। অজ্ঞাতসহ ৬৫৩ জনের বিরুদ্ধে থানায় পৃথক মামলা করে পুলিশ ও ক্ষতিগ্রস্থ বাড়ীর মালিক।
ফেইসবুকে ইসলাম ধর্মকে অবমাননা ও ইসলাম বিদ্বেষী ছবি পোস্ট করায় হোয়াইক্যংয়ে রবিবার সন্ধ্যায় বড়–য়া ও হিন্দু পল¬ীতে হামলা ও অগ্নিসংযোগ ঘটায়। এ ঘটনায় হোয়াইক্যং পুলিশের এএসআই মাহফুজ বাদী হয়ে ৭০ জন এজাহার নামীয় আসামীসহ অজ্ঞাত ২/৩ শত লোককে আসামী করে। এ মামলায় পুলিশ সোমবার গভীর রাতে ৮ আসামী আটক করে। এরা হচেছ, হোয়াইক্যং এলাকার আমির হোসন, শামিম, উমর ফারুক, সোহেল, মোঃ ইউসুফ, আবুল হাশেম, আব্দুল গফুর ও মোঃ শাহেদ। আটককৃতদের মঙ্গলবার সকালে পুলিশ হেফাজতে কক্সবাজার আদালতে প্রেরন করা হয়। এ মামলায় রবিবার গভীর রাত ও সোমবার সকালে পুলিশ ২৩ জনকে আটক করে আদালতে প্রেরন করে। এ দুইদিনে ৩১ আসামী আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। এছাড়া জোয়ারী খোলার ক্ষতিগ্রস্থ বাড়ীর মালিক সাধন মল¬ীক বাদী হয়ে হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান জামায়াত নেতা নূর আহাম্মদ আনোয়ারীকে প্রধান আসামী করে ৩৩ জন এজাহার নামীয় আসামী ও অজ্ঞাত ২ থেকে আড়াই শত লোককে আসামী করে মামলা করেছে। এ মামলার আসামী ধরতে পুলিশ এলাকায় অভিযান অব্যাহত রাখে।
এদিকে টেকনাফ উপজেলা প্রশাসন মঙ্গলবার বিকাল ৩ টায় এক জরুরী আইন শৃংখলা সভা আহবান করেছে। তবে এ রির্পোট লেখা পর্যন্ত এলাকায় ১৪৪ ধারা বলবৎ রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ অব্যাহত থাকবে। সহিংস ঘটনা এড়াতে, আইন শৃংখলা অবনতি না ঘটতে ও লোকজন যাতে সংঘবদ্ধ হতে না পারে সে জন্য ১লা অক্টোবর সোমবার দুপুর ১২ টা থেকে ১৪৪ ধারা জারী করে। তাছাড়া টেকনাফের ১২টি ক্যং ও মন্দিরেও বিশেষ নজরদারীও বৃদ্ধি করা হয়েছে বলে জানায় উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোঃ শামসুল ইসলাম। এখনো এলাকায় থমথম অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ-বিজিবি মোতায়েন ও টহল অব্যাহত আসে।
ক্ষতিগ্রস্থ সাধন মলি¬ক জানায়, ক্ষুব্ধ জনতা আমাদের বাড়ী-ঘরে হামলা চালায়। এ সময় চেয়ারম্যান ঘটনাস্থলে উপস্থিত হলে তার ইন্ধনে উত্তেজিত জনতা ৭/৮টি বাড়ীতে আগুন লাগিয়ে দেয়। এতে আমার ও যতীন চর্মার বাড়ী দুইটি পুড়ে ছাই হয়ে যায়। এখন আমাদের কি উপায় হবে তা ভেবে কূল কিনারা পাচিছনা।
টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ ফরহাদ জানায়, এ ঘটনার সাথে জড়িতদের আটক অভিযান অব্যাহত। থানায় পৃথক মামলায় এ পর্যন্ত ৩১ জনকে আটক। সহিংস ঘটনা এড়াতে সর্বত্র পুলিশি টহল জোরদার রয়েছে। #############################
###

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT