হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে শিশুশ্রম নিরসন দিবস পালিত

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফে শিশুশ্রম নিরসন দিবস পালিত হয়েছে। এ্যাকশন ফর সোশ্যাল ডেভলপমেন্ট (এএসডি) নামক একটি সংস্থার উদ্যোগে এ দিবস পালন করা হয়। কর্মসুচীর মধ্যে ছিল শিক্ষার্থী শিশুদের নিয়ে মানববন্ধন।
জানা যায়, এ উপলক্ষ্যে ১৮ জুন সকালে এক মানববন্ধন করে সংস্থাটি। সহযোগীতায় ছিলেন জার্মানের একটি সংস্থা। সকাল ১০টায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কার্যালয় চত্বরে শিক্ষার্থী শিশুদের নিয়ে মানববন্ধনের আয়োজন করে প্রটেকশন অব রোহিঙ্গা রিফিউজি এ্যাডোলোসেন্ট (পিআরআরএ) প্রজেস্ট অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি)। টেকনাফ উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মনসুর, এএসডি প্রজেক্টের ডোনার টমি বাউচিবা, প্রজেক্ট ম্যানেজার আফরোজা আকতার মনি, মনিটরিং অফিসার নাসরিন আকতার পলি, সাইকো সোস্যাল কাউন্সিল মুশফিকা আক্তার, একাউন্টস অফিসার মোঃ আলী আহসান সবুজ প্রমুখ মানববন্ধনে উপস্থিত ছিলেন।
মানববন্ধনে উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মনসুর বলেন, ‘বর্তমানে টেকনাফ উপজেলা একটি রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় পরিণত হয়েছে। সর্বক্ষেত্রে রোহিঙ্গা শিশুদের দিয়ে বিভিন্ন শ্রম শক্তির কাজ করানো হচ্ছে। মাদক পাচারসহ অপ্রীতিকর সবধরণের কাজ লক্ষ্য করা যাচ্ছে। শিশুদের শিশুশ্রম নয় বরং শিশুর জীবন হোক স্বপ্নময়। এই উপলক্ষ্যে শিশুদের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে সংস্থাটি। শিশুদের শিশুশ্রম বন্ধে সংস্থাটি বাংলাদেশ সরকারকে সার্বিক সহযোগীতায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এ কর্মসুচী বাস্তবায়নে এবং দিবসের সার্থকতা অর্জনে যার যার অবস্থান থেকে সর্বাতœক সহযোগিতা করা ও ভুমিকা রাখা দরকার’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.