টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফে ভোটার তালিকা হালনাগাদে ৪৪৪ জন গরহাজির, ছবি তোলা সম্পন্ন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০১৫
  • ১৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ = টেকনাফে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে ছবি তোলার কাজ সম্পন্ন হয়েছে। উপজেলার ১টি পৌরসভা এবং ৬টি ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৩ হাজার ৫৮৫ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ১১ হাজার ৩৯০টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ১০ হাজার ২৩৯। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ১ হাজার ১৫৪টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৪ হাজার ১১৮ জন, মহিলা ৩ হাজার ৭৭৮ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ১ হাজার ৫৭ জন, মহিলা ৮৪২ জন। মোট ছবি তোলা হয়েছে পুরুষ ৯ হাজার ৭৯৫ জন। তম্মধ্যে পুরুষ ৫ হাজার ১৭৫ জন ও মহিলা ৪ হাজার ৬২০ জন। এতে ৪৪৪ জন ছবি তোলার কেন্দ্রে অনুপস্থিত ছিল। এই ৪৪৪ জন ছাড়া পুরণকৃত ফরম বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত অবশিষ্ট সকলের ছবি তোলার কাজ নির্ধারিত তারিখ ও কেন্দ্রে সম্পন্ন হয়েছে। ১৪ অক্টোবর টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্র উক্ত তথ্য নিশ্চিত করেছে। পুরণকৃত ফরম বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত যারা ছবি তোলার জন্য নির্ধারিত তারিখ ও কেন্দ্রে গরহাজির ছিলেন তাদের ফরম স্বাভাবিকভাবেই বাতিল বলে গণ্য হবে বলে জানা গেছে।
টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্রে প্রাপ্ত তথ্য মতে এবারের হালনাগাদে ১নং হোয়াইক্যং ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ২৬ হাজার ২৬৬ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ২ হাজার ১৯৭টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ২ হাজার ৫০টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ১৪৭টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৮৬০ জন, মহিলা ৭১৮ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ২২০ জন, মহিলা ১৫৭ জন। মোট ছবি তোলা হয়েছে ১ হাজার ৯৫৫ জন। তম্মধ্যে পুরুষ ১ হাজার ৮০ জন ও মহিলা ৮৭৫ জন।
২নং হ্নীলা ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ২৩ হাজার ১৮৯ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ১ হাজার ৯৩৫টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ১ হাজার ৭৬৯টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ১৬৬টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৭১৭ জন, মহিলা ৬৭৯ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ১৬৮ জন, মহিলা ১২৪ জন। মোট ছবি তোলা হয়েছে ১ হাজার ৬৮৮ জন। তম্মধ্যে পুরুষ ৮৮৫ জন ও মহিলা ৮০৩ জন।
৩নং টেকনাফ সদর ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ২৪ হাজার ৭৯ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ২ হাজার ৩৮টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ১ হাজার ৮৪১টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ১৯৭টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৭৭৫ জন, মহিলা ৬৬২ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ১৬২ জন, মহিলা ১১৮ জন। মোট ছবি তোলা হয়েছে ১ হাজার ৭১৭ জন। তম্মধ্যে পুরুষ ৯৩৭ জন ও মহিলা ৭৮০ জন।
৪নং সাবরাং ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ২৭ হাজার ৬০০ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ২ হাজার ৩৯৫টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ২ হাজার ১২৭টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ২৬৮টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৭৯১ জন, মহিলা ৮৩৫ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ২২০ জন, মহিলা ২১১ জন। মোট ছবি তোলা হয়েছে ২ হাজার ৫৭ জন। তম্মধ্যে পুরুষ ১ হাজার ১১ জন ও মহিলা ১ হাজার ৪৬ জন।
৫নং বাহারছড়া ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ১৬ হাজার ৮৭৯ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ১ হাজার ৪৩৯টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ১ হাজার ২৩৪টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ২০৫টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৫১৩ জন, মহিলা ৪৩৯ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ১৪৬ জন, মহিলা ৯০ জন। মোট ছবি তোলা হয়েছে ১ হাজার ১৮৮ জন। তম্মধ্যে পুরুষ ৬৫৯ জন ও মহিলা ৫২৯ জন।
৬নং সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ২ হাজার ৮৬২ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ২৬৩টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ২৪০টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ২৩টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৯৫ জন, মহিলা ৪৭ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ২০ জন, মহিলা ২৮ জন। মোট ছবি তোলা হয়েছে ২৩০ জন। তম্মধ্যে পুরুষ ১১৫ জন ও মহিলা ১১৫ জন।
টেকনাফ পৌরসভায় বিদ্যমান ভোটার সংখ্যা ১২ হাজার ৭১০ জন। হালনাগাদে পুরণকৃত ফরম সংখ্যা ১ হাজার ১২৬টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে গৃহীত ফরম সংখ্যা ৯৭৮টি। বিশেষ কমিটি কতৃক যাচাই-বাছাইয়ে বাতিল ফরম সংখ্যা ১৪৮টি। ১৮ বছরের উপরে বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ৩৬৭ জন, মহিলা ৩৫৮ জন। ১৮ বছরের নীচের বয়সী ছবি তোলা হয়েছে পুরুষ ১২১ জন, মহিলা ১১৪ জন। মোট ছবি তোলা হয়েছে ৯৬০ জন। তম্মধ্যে পুরুষ ৪৮৮ জন ও মহিলা ৪৭২ জন।
উল্লেখ্য, রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সেজন্য নির্বাচন কমিশণ টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) আহ্বায়ক ও টেকনাফ উপজেলা নির্বাচন অফিসারকে সদস্য সচিব করে “উপজেলা বিশেষ কমিটি” গঠন করেন। পুরণকৃত ফরমগুলো উক্ত কমিটি কতৃক যাচাই-বাছাই কাজ শুরু করেন ৪ সেপ্টেম্বর থেকে। সাপ্তাহিক ছুটির দিনসহ প্রত্যেক দিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে চলেছে “উপজেলা বিশেষ কমিটি”র যাচাই-বাছাই কাজ। কমিটির অপর সদস্যরা হলেন- সহকারী কমিশনার (ভুমি), থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, আনসার ভিডিপি কর্মকর্তা, বিজিবির প্রতিনিধি নায়েক সুবেদার (সিগন্যাল) মোঃ মোজাম্মেল হক, ডিজিএফআই প্রতিনিধি সার্জেন্ট নাজমুল হক, এনএসআই প্রতিনিধি ফিল্ড অফিসার মোঃ রফিকুল ইসলাম, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রতিনিধি এএসআই মোঃ আরিফ উল্লাহ, টেকনাফ পৌরসভার মেয়র ও টেকনাফ উপজেলার সকল ইউপি চেয়ারম্যান। প্রসঙ্গতঃ সীমান্ত উপজেলা টেকনাফে ১৬ আগস্ট থেকে ভোটার তালিকা হালনাগাদে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহ শুরু হয়ে ৩০ আগস্ট শেষ হয়েছিল। ৭০ জন তথ্য সংগ্রহকারী এবং ১৬ জন সুপারভাইজার কাজ করেছিলেন। ##

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT