টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফে বিল্ডিং কোড অমান্য করে ভবন নির্মাণে কউকের নোটিশ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৩৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি:: টেকনাফে বিল্ডিং কোড অমান্য করে নিয়ম বহির্ভূত ও ঝুঁকিপূর্ণ ভবন নির্মাণে নোটিশ প্রদান করেন কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ (কউক)।

টেকনাফ পৌরসভার কে,কে পাড়ায় একটি একতলা নির্মাণাধীন ভবনের মালিক মোজাম্মেল হক, কাওছার পারভীন, জেসমিন কে অভিযুক্ত করে “কউক” বরাবর অভিযোগ দাখিল করেন টেকনাফ সদরের রাজার ছড়া এলাকার নজীর আহমদ।

উক্ত অভিযোগ আমলে নিয়ে ২ই নভেম্বর মঙ্গলবার সরজমিন সাইট পরিদর্শ করেন কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ (কউক)। এবং নির্মাণাধীন ভবনে ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১০(২) ধারা অনুযায়ী নকশা প্রদর্শনের নোটিশ টাঙিয়ে দেয়।

এসময় অভিযোগ আবেদনকারী নজীর আহমদ বলেন, অভিযুক্তরা বিল্ডিং নির্মাণ আইন অমান্য করে আমার সীমান প্রাচীরের উপর তাদের বিল্ডিং নির্মাণ করেন। এব্যাপারে কক্সবাজার জেলা ম্যাজিষ্ট্রট আদালতে মামলা দায়ের করেছি যার মামলা নং ১০৩৫।

এদিকে কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ অথরাইজড অফিসার রিশাদের স্বাক্ষরিত০২-১১-২০২১ ইং তারিখের নোটিশে অভিযুক্ত মোজাম্মেল হক, কাওছার পারভীন ও জেসমিন কে আগামী ৭ দিনের মধ্যে উক্ত ইমারত নির্মাণ অনুমতিপত্র ও অনুমোদিত নকশা স্বাক্ষরকারী কউকের অথরাইজড অফিসারের দপ্তরে দাখিলের নির্দেশনা প্রদান করেন। এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল প্রকার ব্যবহার ও নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করেন।

অন্যথায় উক্ত ইমারত নির্মাণে কোন ধরণের অনুমোদিত নকশা নেই ধরে নেয়া হবে বলে উল্লেখ করেন। এবং উক্ত ইমারত অননুমোদিত ভাবে নির্মাণের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও তৎসংশোধনী আইন অনুযায়ী কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে করবে বলে নোটিশে উল্লেখ করেন ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

২ responses to “টেকনাফে বিল্ডিং কোড অমান্য করে ভবন নির্মাণে কউকের নোটিশ”

  1. mozammal hoque says:

    এই পত্রিকার সম্পাদকের নাম্বার প্রয়েজন

  2. mozammalhoque says:

    এই টি একটি আপত্তিকর সংবাদ। মনগড়া সংবাদ পরিবেশন করা হয়েছে।আমি এই পত্রিকার সম্পাদকের সাথে কথা বলতে চাই।আমার নাম্বার দিলাম-০১৮১১৮০৬১৬৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT