হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফ

টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ প্রতিপাদ্য নিয়ে টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। ১৮ জুলাই বর্ণাঢ্য র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ, আলোচনা সভা ও সফল চাষী পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। মৎস্যজীবি, মৎস্য চাষী, জনপ্রতিনিধি, সরকারী বেসরকারী কর্মকর্তা, পুলিশ ও মিডিয়াকর্মীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আবুল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কবি মো. দেলোয়ার হোসেন ।
এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান ফেরদৌস আহমদ জমিরী, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ নুর আহমদ আনোয়ারী, প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোঃ শওকত আলী, একাডেমিক সুপারভাইজার আবসার উদ্দিন। বক্তব্য রাখেন সোনারতরী বোট মালিক সমিতির মৎস্যজীবি সেক্রেটারী আব্দুস সালাম, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সদস্য নুরুল আমিন, কোস্ট ট্রাস্ট্রের মাহবুবুর রহমান। সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ শহীদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের মৎস্য সংশ্লিষ্ট প্রতিনিধি ও সুফলভোগীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সফল চিংড়ি চাষী ও সফল মৎস্য চাষীকে ক্রেস্ট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। এর পরে উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন জাতের পোনা মাছ অবমুক্ত করা হয়।এর আগে ১৭ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উদযাপন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়। টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর সপ্তাহ ব্যাপী কর্মসুচীর অংশ হিসাবে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভার আয়োজন করেন। এতে টেকনাফে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন। সকাল ১১টায় টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে অনুষ্টিত সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ সফলভাবে উদযাপনে মিডিয়াকর্মীসহ সর্বমহলের আন্তরিক সহযোগিতা কামনা করে বিস্তারিত কর্মসুচী এবং এক নজরে দাপ্তরিক তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন। এরপর মুক্ত আলোচনায় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
এবারের কর্মসুচীর মধ্যে রয়েছে ১৭ জুলাই বুধবার প্রচারণা ও সাংবাদিকদের সাথে মতবিনিময়, ১৮ জুলাই বৃহষ্পতিবার র‌্যালী, পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা, ১৯ জুলাই শুক্রবার মৎস্য েেসক্টরের অগ্রগতি নিয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২০ জুলাই শনিবার মোবাইল কোর্ট পরিচালনা, ২১ জুলাই রবিবার শিক্ষা প্রতিষ্টানে কুইজ প্রতিযোগিতা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২২ জুলাই সোমবার জনবহুল স্থানে উদ্বুদ্ধকরণ সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২৩ জুলাই মঙ্গলবার মুল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপণী অনুষ্টান। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.