হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে কোরবানীর হাটে ‘ভেটেরিনারি মেডিকেল টিম’

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে গঠিত ২টি ‘ভেটেরিনারি মেডিকেল টিম’ টেকনাফ উপজেলার স্থায়ী-অস্থায়ী কোরবানীর গবাদিপশুর হাটগুলোতে সেবা দিয়ে যাচ্ছেন। টিমগুলোর কাজ সমন্বয় এবং তদারকি করছেন ভেটেরিনারি সার্জন ডাঃ মোহাম্মদ মুহিবুল্লাহ।
টেকনাফ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সূত্রে জানা যায়, টেকনাফ উপজেলার কোরবানি গবাদিপশুর হাটগুলোতে সেবা প্রদানের জন্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে ২টি ‘ভেটেরিনারি মেডিকেল টিম’ গঠিত হয়েছে। টিম-১ এর সদস্যরা হচ্ছেন উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) আব্দুর রহিম আজাদ, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) নুরুল আলম মিয়া এবং এআই টেকনিশিয়ান নূর মোহাম¥দ এবং টিম-২ এর সদস্যরা হচ্ছেন উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (প্রাণিস্বাস্থ্য) হারাধন চন্দ্র সুশীল, ভেটেরিনারি মাঠ সহকারী সৌরভ দেবনাথ এবং এআই. টেকনিশিয়ান নুরুল কবির।
খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যে টেকনাফ সদরের টেকনাফ বাজার, বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজার এবং হ্নীলা ইউনিয়নের হ্নীলা বাজারে সেবা দিয়েছেন ‘ভেটেরিনারি মেডিকেল টিম’। কোরাবানীর হাটে আগত ক্রেতা-বিক্রেতারা ‘ভেটেরিনারি মেডিকেল টিম’ এর সেবায় সন্তোষ প্রকাশ করেছেন।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ডাঃ মোহাম্মদ মুহিবুল্লাহ বলেন, ‘ভেটেরিনারি মেডিকেল টিম’ এর মাধ্যমে কোরবানীর হাটে আগত অসুস্থ গবাদিপশুর চিকিৎসা ও পরামর্শ প্রদান করা হয়। এবং হরমোন ও স্টেরয়েড ব্যবহৃত গবাদিপশু সনাক্ত করার জন্য মনিটরিং করা হয়’।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শওকত আলী বলেন, ‘প্রাণিসম্পদ অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী টেকনাফ উপজেলার কোরবানীর হাটগুলোতে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের তত্ত¡াবধানে ‘ভেটেরিনারি মেডিকেল টিম’ এর কার্যক্রম চলমান রয়েছে। ৩ আগস্ট থেকে চলমান এই সেবা ঈদ-উল-আযহার পূর্বদিন পর্যন্ত অব্যাহত থাকবে’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.