টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফে ২১ দালালের বিরুদ্ধে মামলা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১৯ জুন, ২০১৩
  • ১৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

sssজেড করিম জিয়া :…বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী যাত্রীর নৌকা ডুবি ও মৃতদেহ উদ্ধারের ঘটনায় কক্সবাজারের টেকনাফের ২১ দালালের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এছাড়া মঙ্গরবার ভোরে থানা পুলিশের অভিযানে সিরাজগঞ্জ ও যশোর জেলার ১০ মালয়েশিয়াগামীকে আটক করা হয়। গত রবিবার ভোরে সাগরে মালয়েশিয়া যাত্রীর নৌকা ডুবির ঘটনায় সাগর পাড় থেকে ৬ জনের মৃতদহ উদ্ধার করে পুলিশ। এসব মৃতদেহের মধ্যে কাটাবনিয়া এলাকার মৃত খুইল¬্যা মিয়ার ছেলে আব্দুর রহমানের মৃতদেহটি সনাক্ত করে হলেও অন্য ৪ নারী ও শিশুর পরিচয় পাওয়া যায়নি। পুলিশ মৃতদেহ গুলোর সুরুতহাল তৈরি করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরন করে। ময়না তদন্ত শেষে আব্দুর রহমানের মৃতদেহটি তার পরিবারের কাছে এবং অন্য নারী, শিশুর ৪ লাশ কক্সবাজার আনজুমানে মোফিদুলের কাছে হস্তান্তর ও তারা দাফন করেছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ২১ দালালের বিরুদ্ধে মামলা করে।
এরা হলেন, টেকনাফ সাবরাং কাটাবুনিয়ার মার্কিন মিয়া, শওকত আলম, আলমগীর, মোঃ ফয়েজ, আব্দুর রহমান, ইসলাম প্রঃ বাগু, ইমাম হোসেন, আব্দুল হামিদ, জাফর আহাম্মদ, রশিদ আহাম্মদ প্রঃ ডাইল¬া, কবির আহাম্মদ, জাহাঙ্গীর আলম, মৌলভী আব্দুল¬া, হারিয়াখালীর রফিকুল ইসলাম, ধলু হোছন, শাহপরীর দ্বীপের সৈয়দ আহাম্মদ, রশিদ উল্যা মাঝি, নুরুল আলম বার্মাইয়া, নয়াপাড়া শরনার্থী ক্যাম্পর, এইস-ব¬ক আব্দুল করিম মাঝি, সাবরাং জাফর, জাহেদ হোসেন ও রাশেদুল করিম। এদিকে থানায় মামলার হওয়ার খবরে মানব পাচারকারীরা গা ডাকা দিয়েছে।
এদিকে , ১৮ জুন মঙ্গলবার ভোরে স্থানীয় ইউপি সদস্য সব্বির আহাম্মদের সহযোগীতায় টেকনাফ মডেল থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে মালয়েশিয়াগামী সিরাজগঞ্জের মনসুর (২৪), নুর মোহাম্মদ (৩০), রিপন (১৮), মোঃ এমদাদুল (২৭) ও বাবুল (১৫)’কে আটক করে। পরে আটককৃতদের সংশি¬ষ্ট ধারা মামলা রুজু করে প্রয়োজনী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন থানা পুলিশ।
অপরদিকে কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোষ্টের বিজিবি সদস্যরা গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় যাত্রীবাহী বাসে তল¬াশি চালিয়ে ৫জন মালয়েশিয়াগামীকে আটক করেছে। আটককৃতরা হল মুজিবুর রহমান (৩০), সুজন হোসেন (১৮), মনিরুজ্জামান (২৪), রবিউল ইসলাম (২০) ও সাহেব আলী (৪০)।
রামু মরিচ্যা যৌথ চেকপোষ্টের সুবেদার নুরুল ইসলাম জানান, আটককৃতরা জানিয়েছেন তারা দালালের মাধ্যমে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে টেকনাফ যাচ্ছিল। তাদের সকলের বাড়ী যশোরের মুক্তদাহ গ্রামে।
এ ব্যপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ফরহাদ জানায়, সাগরে নৌকা ডুবির ঘটনায় ৫ মৃতদেহ উদ্ধার করা হয় এবং পাচারের সাথে জড়িত ২১ দালালের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। তাছাড়া সাগর উপকুলীয় এলাকায় পুলিশের অভিযান অব্যাহত আছে ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT