টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফে আসন্ন নিবার্চন-ইয়াবা ও মানব পাচারকারীদের দখলে!

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০১৫
  • ১৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

আবদুর রহমান…
সারাদেশের ন্যায় স্থানীয় সরকার নিবার্চনে হাওয়া বইতে শুরু হয়েছে টেকনাফেও। আসন্ন পৌরসভা ও ইউপি নিবার্চনকে ঘিরে ইয়াবা ও মানব পাচারের জড়িত ব্যক্তিরা বিভিন্ন রাজনৈতিক দলের আশ্রয়ের আশায় দৌড়ঝাপ শুরু করছেন।
ইয়াবা ও মানব পাচারে লিপ্ত হয়ে কোটি কোটি টাকা মালিক হয়েছেন তারা। এসব কালো টাকা দিয়ে নিবার্চনে সম্ভাব্য প্রার্থী হওয়া জন্য এলাকায় কৌশলে প্রচার-প্রচারণার পাশাপাশি পোষ্টার, ফেষ্টুন ও দোয়া ছেয়ে অলি-গলি এবং বিভিন্ন দোকানপাটে তাদের নামে গুনজন শুনা যাচ্ছে।
স্থানীয় এলাকাবাসীরা জানান, ইয়াবা ও মানব পাচারের জড়িতদের আটক করার জন্য যখন প্রধান মন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন তখনই অনেক তালিকাভূক্ত ব্যক্তিরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। এখন স্থানীয় সরকারের নিবার্চনের হাওয়া বইতে শুরু হওয়ায় তারা এলাকায় এসে কালো টাকার প্রভাব বিস্তার শুরু করেছেন। অনেকে বিভিন্ন রাজনৈতিক দলের আশ্রয় পাওয়া জন্য বিভিন্ন কর্মসূচী ও সভা-সমাবেশে মোঠা অংঙ্কের অনুদান দিয়ে নিজেকে নেতা-কর্মী হিসেবে পরিচিতি হচ্ছেন।
স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা জানান, তালিকাভূক্ত ব্যক্তিরা যত বড় দল ও যত বড় প্রভাবশালী ব্যক্তি হউক না কেন, তাদের কোন ভাবে ছাড় দেওয়া হবে না। শুনেছি, অনেকে র্দীঘদিন গ্রেপ্তারের ভয়ে আত্মগোপনে ছিলেন, কিন্তু আসন্ন নিবার্চনকে সামনে রেখে এলাকায় আসতে শুরু করেছেন। এতে আমাদের অভিযান থেমে নেই। আইন প্রয়োগকারী সংস্থা তাদের কাজ সঠিক সময়ে সম্পন্ন করবেই।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন জনপ্রতিনিধি জানান, ভাই সামনে নিবার্চন তাই এলাকার অনেক কোটিপতি ব্যক্তিরা নিবার্চন করবে বলে শুনেছি। আগামী নিবার্চনে অংশ গ্রহণ করব কিনা জানি না। আমিও গত নির্বাচনে ভিটি জমি বিক্রয় করে ২৫ লাখ টাকা খরচ করে ছিলাম। কিন্তু প্রতিমাসে সম্মানি ভাতা যা পেয়েছিলাম সে হিসাব করলে এখনও ১৫ লাখ টাকার বেশি ঘাটতি আছে।
এলাকার কয়েকজন সচেতন ব্যক্তি জানান, প্রশাসনের কর্মকর্তাদের উচিত আসন্ন নিবার্চনের কোন কালো টাকার মালিক ও তালিকাভূক্ত লোকজন যাতে নিবার্চনে অংশ গ্রহণ করতে না পারে সেদিকে নজর দেওয়া দরকার। সমাজের ভাল ব্যক্তিরা তখন উঠে আসতে পারবে তখনই ভাল একটি সমাজ ব্যবস্থা সৃষ্টি হবে। এতে করে সমাজও কলঙ্ক মুক্ত হবে। আসুন আমরা সকলেই মিলে ইয়াবা ও মানব পাচারকারীদের প্রতিহত করি।

 

 

আগামী অনুসন্ধান প্রতিবেদনের জন্য চোখ রাখুন-

টেকনাফ পৌরসভার নিবার্চনে ইয়াবা ও মানব পাচারকারী কারা ?

fil pic

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT