টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

সর্বকালের সেরা একাদশে লিওনেল মেসি :জায়গা পাননি রোনালদো

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ৫ জুলাই, ২০১৩
  • ২১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

  টেকনাফ নিউজ ডেস্ক *** বিশ্ব ফুটবল থেকে বেছে নেয়া সর্বকালের সেরা একাদশে লিওনেল মেসি জায়গা পেলেও তাতে ঠাই পাননি মেসির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। সেরা একাদশ বেছে নিতে বিষয়টি ভোটে দিয়েছিল ফুটবল নিয়ে গবেষণা করা ‘বিশ্ব সকার ম্যাগাজিন’।ম্যাগাজিনটির আয়োজনে ভোট দিয়েছেন নিবন্ধিত ক্রীড়া সাংবাদিক, বিভিন্ন দেশ ও ক্লাবের কোচ ও সাবেক খেলোয়াড়রা। ‘সি আর সেভেন’ সুযোগ না পেলেও আক্রমণভাগে বিশ্বের দুই সেরা ফুটবলার স্বদেশী ডিয়েগো ম্যারাডোনা ও ব্রাজিলের পেলের সঙ্গে জায়গা করে নিয়েছেন ক্ষুদে জাদুকর।৪-৪-২ ফরমেটে দল সাজানোর জন্য ভোট চেয়েছিল ম্যাগাজিনটি। এতে শুধু রোনালদো নন, জায়গা হয়নি থিয়েরি হেনরি অরি, ইউসেবিও এবং জর্জ বেষ্টের মতো বাঘা বাঘা তারকাদেরও।সেরা একাদশে ইংলিশ খেলোয়াড় আছেন একজন। মিডফিল্ডার হিসেবে জার্মানির ফ্রেন্স বেকেনবাওয়ারের সঙ্গে আছেন ইংল্যান্ডের একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক ববিমোর। উইংগার হিসেবে জায়গা পেয়েছেন ব্রাজিলের বিশ্বকাপ জেতা অধিনায়ক কাফু। তার সঙ্গে আরেক উইংগার পাচঁবার ইউরো জেতা ইতালির পাওলো মালদিনি।

গোলবারের নিচে জায়গা পেয়েছেন প্রথম ‘ব্যালন ডি অর’ জয়ী তৎকালীন সোভিয়েত ইউনিয়নের গোলরক্ষক লেভ ইয়াসিন। ক্যারিয়ারে ১৫০টির বেশি পেনাল্টি শট আটকে দিয়ে বিশ্বকে তাক লাগিয়ে ছিলেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক গোলরক্ষক পিটার স্কেমিসেল ও ইতালিয়ান গ্রেট ডিনো জোফকে টপকে জায়গা পান ইয়াসিন।

আক্রমণাত্নক মিডফিল্ডার হিসেবে সেরা একাদশে আছেন ফ্রান্স ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা জিনেদিন জিদান, রিয়ালের সাবেক আরেক আর্জেন্টাইন তারকা ডি স্টেফানো ও বার্সেলোনার সাবেক ডাচ কিংবদন্তি ইয়োহান ক্রুইফ।

নির্বাচিতদের মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন ব্রাজিলের পেলে ও লিওনেল মেসি।

সর্বকালের সেরা একাদশ: পেলে, ডিয়েগো ম্যারাডোনা, লিওনেল মেসি, ববি মুর, ফ্রেন্স বেকেনবাওয়ার, লেভ ইয়াসিন, পাওলো মালদিনি, কাফু, জিনেদিন জিদান, ডি স্টেফানো ও ইয়োহান ক্রুইফ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT