টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

অবসরে যাচ্ছেন বেকহ্যাম

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৩
  • ২১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

beckham-sm20130516082554লন্ডন: চলতি মৌসুম শেষে ফুটবলকে বিদায় জানাচ্ছেন ইংল্যান্ডের সাবেক তারকা ডেভিড বেকহ্যাম। ৩৮ বছর বয়সী এই মিডফিল্ডার বর্তমানে প্যারিস সেইন্ট জার্মেইনের সঙ্গে চুক্তিবদ্ধ। জুনেই শেষ হবে এর মেয়াদ।

জানুয়ারিতে পাঁচ মাসের চুক্তিতে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন বেকহ্যাম। এখান থেকে পাওয়া সব অর্থ দাতব্য কাজে ব্যয় করবেন এই তারকা।

১৪ বছর বয়সে ম্যানইউতে যোগ দিয়ে ছয়টি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতেন বেকহ্যাম। ওল্ড ট্রাফোর্ডে খেলেছেন ৩৯৮টি ম্যাচ।

২০০৩ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে চার বছর পর লা লিগা জিতেন। এরপর পাড়ি জমান আমেরিকায়, সেখানে লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়েও দেখা পান শীর্ষ ঘরোয়া লিগ শিরোপা। ফরাসি ক্লাবের সঙ্গে লিগ ওয়ান জিতে এক অন্য রেকর্ড গড়েন এই ইংলিশ তারকা। ইংল্যান্ডের কোনো ফুটবলার হিসেবে চারটি দেশের শীর্ষ লিগ শিরোপা জিতেছেন একমাত্র বেকহ্যামই।

১৯৯৬ সালে মালদোভার বিপক্ষে ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক ঘটে বেকহ্যামের। ২০০০ থেকে ২০০৬ সাল পর্যন্ত দলের নেতৃত্বও দেন। ইংল্যান্ডের জার্সি গায়ে ১১৫ ম্যাচ খেলেছেন। সর্বশেষ খেলেছেন ২০০৯ সালে বেলারুশের বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ১৬ মে ২০১৩
এফএইচএম

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT