টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফের রোহিঙ্গাদের জন্য গরু কিনতে গিয়েই ৩০ গরুসহ ২আওয়ামীলীগ নেতা পুলিশের হাতে আটক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৪ অক্টোবর, ২০১২
  • ১৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

হুমায়ুন রশিদ …. রোহিঙ্গা অধ্যূষিত সীমান্ত জনপদ টেকনাফ উপজেলার উপকূলীয় বাহারছড়া ইউনিয়নে আসন্ন ঈদুল আযহায় বিদেশী এনজিওর অর্থায়নে রোহিঙ্গাদের মাঝে গরুর মাংস বিতরনের জন্য এবার ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের ব্যবহার করছে। স্থানীয় ফাঁড়ির পুলিশ সন্ধ্যায় অভিযান চালিয়ে একঝাঁক গরুর মধ্যে ৩০টিসহ ক্ষমতাসীন দলের ২জনকে আটক করেছে।
সুত্রে জানাযায়-২৩ অক্টোবর সন্ধ্যায় টেকনাফের উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর ফাঁড়ির আইসি এস আই আব্দুল মোনাফ রোহিঙ্গাদের জন্য গরু সরবরাহের সংবাদ পেয়ে পাশ্ববর্তী এলাকায় সর্ঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ৪০/৫০টি গরুর মধ্যে ৩০টি জব্দ করে এবং এ কাজে জড়িত থাকার অপরাধে মৌলভী নাছির উদ্দিনের ছেলে ও জেলা ওলামা লীগের সহ-সভাপতি- মৌলভী আব্দুল আজিজ ও তার সহযোগী আওয়ামীলীগ সমর্থক আব্দুল হকের পুত্র গাছ কালুকে আটক করে। স্থানীয় ফাঁড়ির আইসি এস আই মোনাফ জানান- আমরা সংবাদ পেয়ে ৩০টি গরুসহ উপরোক্ত ২জনকে আটক করেছি। এখনো গরু আটকের অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য প্রতিবছর ঈদুল আযহার সময় বিভিন্ন ইসলামী এনজিও সংস্থা কক্সবাজারের প্রত্যন্ত এলাকায় অবস্থানরত রোহিঙ্গাদের মধ্যে গরুর মাংস বিতরন করে আসছে। সম্প্রতি রামু, উখিয়া ও হোয়াইক্যংয়ে সংখ্যালঘু পরিবারের মধ্যে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় রোহিঙ্গা লোকজনও সম্পৃক্ত থাকার খবরে সরকার হার্ড লাইনে অবস্থান নেয়। উক্ত সমস্যার কারনে মাংস বিতরনকারী কর্তৃপক্ষ কৌশলী অবস্থান গ্রহন করে। এজন্য কৌশলে ব্যবহার করা হচেছ সরকারী দলের প্রভাবশালী ব্যক্তি ও তার কাছের লোকজনদের । রোহিঙ্গাদের জন্য নেতাদের এত দরদের খবর স্থানীয় লোকজনের মধ্যে ছড়িয়ে পড়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতদের টেকনাফ থানায় নিয়ে যাওয়া হয়। ###############

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT