টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মেয়াদ শেষ হলেও অব্যবহৃত মোবাইল ডাটা ফেরতের নির্দেশ মন্ত্রীর টেকনাফ পৌরসভার এক গ্রামেই ক্যাম্প পালানো ১৮৩ রোহিঙ্গা স্থানীয়দের সঙ্গে মিলেমিশে বসবাস করছে মায়ের গর্ভে ১৩ সপ্তাহ্ বয়সী শিশুর নড়াচড়া হারিয়াখালী থেকে ১ কোটি ৮০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার টেকনাফে তথ্যকেন্দ্রের সহযোগিতায় মীনা দলের সদস্যদের নিয়ে ই-লার্নিং প্রশিক্ষণ সম্পন্ন হ্নীলায় শিক্ষকের বিরুদ্ধে আশ্রয় নেওয়া লোকদেরকে বের করে দেওয়ার গুরুতর অভিযোগ টেকনাফের দক্ষিণ ডেইলপাড়া এলাকা হতে ২ জন গ্রেফতার এসএসসির অ্যাসাইনমেন্ট নিয়ে জরুরি নির্দেশনা মাউশির টেকনাফে’ ষষ্ঠ শ্রেনীর এক শিক্ষার্থী ধর্ষনের শিকার রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একজনকে অপহরণ

টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৮০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক :: টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের কৃতি সন্তান রাশেদুর রহমান ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছেন।  অস্ট্রেলিয়া ইনস্টিটিউট অব হাইয়ার এডুকেশন অধিভুক্ত সিডনি ম্যাকুয়ারি ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর অব অ্যাকাউন্টিং বিষয়ে পড়াশুনা শেষ করে তিনি এ ডিগ্রী লাভ করেন। গতকাল ১৮ জুলাই ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্টানে তাকে সনদ ও অন্যান্য পুরষ্কার তুলে দেয়া হয়। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার সিডনিতে ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত ম্যাকুয়ারি ইউনিভার্সিটি একটি আন্তর্জাতিক মানসম্পন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান।

রাশেদুর রহমান ফাহাদের জন্ম টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মিস্ত্রি পাড়া গ্রামে। তার বাবা বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান সাবরাং ইউনিয়নের সাবেক মেম্বার এবং একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও সমাজ সেবক। তার দাদা মরহুম হাজী আলী হোসাইন টেকনাফ দক্ষিণ জনপদের একজন সুপরিচিত ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সমাজ সেবক ছিলেন। ফাহাদ টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এবং শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য আলহাজ্ব রশিদ আহমদের ভাতিজা। তার চাচা হাজী ফজলুল হক সাবরাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার।

জৈষ্ঠ্য পুত্র রাশেদুর রহমান ফাহাদের অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষা অর্জনে আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করেছেন বাবা আলহাজ্ব হাবিবুর রহমান। তিনি বলেন, সন্তান আল্লাহ প্রদত্ত নেয়ামত। সন্তানকে সুশিক্ষার পথ দেখানো এবং সুপথে গাইড করা প্রত্যেক মা বাবার নৈতিক কর্তব্য। আল্লাহ আমার সন্তানকে বিদেশে পড়াশুনা করিয়ে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ দেয়ায় আমি মহান রবের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আমার সন্তান যাতে আরো উচ্চ শিক্ষিত হয়ে দেশের মানুষের সেবা করতে পারে সে প্রার্থনা করছি।

এ বিষয়ে রাশেদুর রহমান ফাহাদ বলেন, মা-বা, আত্মীয় স্বজন ও সকলের দোয়ায় টেকনাফের একটি প্রান্তিক জনপদ থেকে অস্ট্রেলিয়ায় এসে গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করতে পেরে আল্লাহর কাছে শোকরিয়া প্রকাশ করছি। ভবিষ্যতে আরো উচ্চতর ডিগ্রী অর্জন করে নিজেকে দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত করতে ইচ্ছে আছে। আমি আমার ভ

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT