টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে না

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ২৭ মে, ২০১৩
  • ১২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

আহমদ গিয়াস:
কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন এ মাসেও হচ্ছে না। কবে নাগাদ হবে তার দিনক্ষণ এখনও ঘোষিত হয়নি। চারটি উপজেলা কমিটির কাউন্সিলও একইভাবে ঝুলে রয়েছে। তবে আগামী মাসে এসব কাউন্সিল সম্পন্ন করার আশা করছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি।
তিনি বলেন, প্রাকৃতিক দূর্যোগ ও সাংগঠনিক কারণে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন পিছিয়ে দেয়া হয়েছে। আশা করছি আগামী মাসের মধ্যে জেলা ও উপজেলা কমিটির কাউন্সিল শেষ করতে পারব।
এ ব্যাপারে কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রভাবশালী এক সদস্য জানান, গত ২২ এপ্রিল বিকালে অনুষ্ঠিত দলের বর্ধিত সভায় চলতি মে মাসের মধ্যে জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার সর্বসম্মত সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু চলতি মাসে দূরের কথা আগামী মাসেও কাউন্সিল হবে কীনা, তা নিয়েও সন্দেহ রয়েছে। কারণ ১১টি সাংগঠনিক উপজেলা কমিটির মধ্যে এখনও চারটি উপজেলার কাউন্সিল বাকী রয়েছে। জেলা আওয়ামীলীগের কাউন্সিলের আগে এসব উপজেলা কমিটির কাউন্সিল শেষ করতে হবে।
তিনি অভিযোগ করেন, নেতারা আসলে কাউন্সিল করতে আগ্রহী নয়। তাই তারা নানা অজুহাতে কাউন্সিল পিছিয়ে দিচ্ছেন।
দলীয় সূত্রে জানা গেছে, নিরাপত্তাহীনতার কারণে কুতুবদিয়ায় কাউন্সিল করা সম্ভব নয় সাফ জানিয়ে দিয়েছেন উপজেলা সভাপতি ছৈয়দ আহমদ কুতুবী। গত ২২ এপ্রিল অনুষ্ঠিত দলের বর্ধিত সভায় তিনি কুতুবদিয়ার পরিস্থিতি তুলে ধরে উপজেলা কাউন্সিলের ব্যাপারে অপারগতা প্রকাশ করেন। সভায় কুতুবদিয়ার আওয়ামী লীগ নেতারা বলেন, ‘কুতুবদিয়ার বেশিরভাগ মানুষ জামায়াত-শিবির ও বিএনপি সমর্থক। তারা সরকার ও সরকারী দলের উপর খুব ক্ষিপ্ত। সাঈদীর ফাঁসির রায়কে কেন্দ্র করে তারা কুতুবদিয়ার একডজন সরকারী অফিস জ্বালিয়ে দিয়েছে। তারা আওয়ামী লীগ সমর্থক ও হিন্দুদের উপর হামলা করেছে। তাই আমরা এই মুহুর্তে জেলা নেতৃবৃন্দকে কুতুবদিয়া আমন্ত্রণ জানিয়ে তাদের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হতে দিতে পারি না’।
জানা যায়, কক্সবাজার জেলায় আওয়ামী লীগে উপজেলা মর্যাদার ১১টি কমিটি রয়েছে । এরমধ্যে চকরিয়া, পেকুয়া, রামু ও টেকনাফ উপজেলা এবং উপজেলা মর্যাদার কক্সবাজার পৌর, চকরিয়া পৌর ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা কমিটির ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন সম্পন্ন করা সম্ভব হলেও কক্সবাজার সদর, মহেশখালী, উখিয়া ও কুতুবদিয়া উপজেলা কমিটির কাউন্সিল এখনও সম্ভব হয়নি। তবে আগামী মাসের ১৫ তারিখের মধ্যে এসব উপজেলা কমিটির কাউন্সিল শেষ করা সম্ভব হবে বলে জানান, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ৩ বছরের কমিটি এখন ১০ বছরে পড়েছে। ২০০৩ সালের ২০ ডিসেম্বর অনুষ্ঠিত সর্বশেষ  সম্মেলনে একেএম মোজাম্মেল হক সভাপতি ও সালাহ উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। কিন্তু ২০০৫ সালের মাঝামাঝি সময়ে সভাপতি মোজাম্মেল হক মারা গেলে সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ আলীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। পরবর্তীতে ২০০৭ সালের নির্বাচনকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট একেএম আহমদ হোসেনকে দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়। কিন্তু ৩ বছরের জন্য নির্বাচিত কমিটি গত ডিসেম্বর মাসে ৯ বছর অতিক্রম করলে দলের এক সভায় ২মাসের মধ্যে ১১টি সাংগঠনিক উপজেলা শাখার সম্মেলন সম্পন্ন করে জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠানের তারিখ চলতি বছরের ২২ ফেব্রুয়ারী নির্ধারণ করা হয়েছিল । কিন্তু নির্ধারিত তারিখে সম্মেলন শেষ করা যায়নি। পরবর্তীতে ২২ এপ্রিল এ বিষয়ে অনুষ্ঠিত দলের বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন মে মাসে শেষ করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT