টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে বিএমএসএফের কমিটি অনুমোদন সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ ৭ জন আটক ওসি প্রদীপ ও তার স্ত্রীর ৪ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন: প্রধানমন্ত্রী বিদায় শতাব্দীর মহাজাগরণের প্রতীক: মাদ্রাসা পরিচালনায় নতুন কমিটি আল্লামা আহমদ শফী হুজুরের জানাজা সম্পন্ন, লাখো মানুষের ঢল ভয়ঙ্কর দুর্ভিক্ষ আসছে পৃথিবীতে: ক্ষুধায় মরবে কোটি মানুষ শাহপরীর দ্বীপ মিস্ত্রীপাড়া বাজার কমিটির উদ্যোগে সন্ত্রাস ও মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত আল্লামা শাহ শফীর জানাজা শনিবার দুপুর ২টায় হাটহাজারীতে টেকনাফে গোদারবিলের জাফর আলম ও ফারুক ইয়াবাসহ গ্রেপ্তার-৪

জেলায় ১৯ ইউপি নির্বাচন প্রার্থী বাছাইয়ে ঘাম ঝরছে আ’লীগ-বিএনপির: আ’লীগ ৯, বিএনপি ১২ ও জাতীয় পার্টির ১৩ ইউপিতে প্রার্থী ঘোষণা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৬
  • ১৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
টেকনাফ নিউজ…

প্রথমবারের মতো দলীয় প্রতীকে কক্সবাজারের ৩টি উপজেলার ১৯টি  ইউপি’র নির্বাচন হবে ২২ মার্চ। আর এ নিয়ে প্রার্থী বাছাইয়ে রাজনৈতিক দলগুলোর ঘাম ঝরছে। একক প্রার্থী নিশ্চিত করতে দফায় দফায় ইউপি, উপজেলা এমনকি জেলা পর্যায়েও বৈঠক করেছে আলীগ ও বিএনপি। উভয়দল বারবার বলেছেন বুধবার তারা একক প্রার্থী চূড়ান্ত ঘোষণা করবেন। কিন্তু কোন দলই সব ইউপিতে একক প্রার্থী চুড়ান্ত করতে পারেনি।  বিএনপির ১২ টির বিপরীতে আ’লীগ ৯টি ইউপিতে একক প্রার্থী নিশ্চিত করেছেন। এছাড়া জাতীয় পার্টিও ১৩ ইউপিতে একক প্রার্থী নিশ্চিত করেছে বলে দলটির একটি সূত্র জানায়।
আ’লীগের দলীয় সূত্র মতে, ক্ষমতাসীন আওয়ামী লীগ তিন উপজেলার ১৯ ইউনিয়নে একক প্রার্থী চূড়ান্ত করতে সর্বোচ্চ চেষ্টা করেছেন।  দফায়-দফায় বৈঠক করেও তা সব কয়টিতে একক প্রার্থী ঠিক করতে পারেননি।  তৃণমুলের সুপারিশের ভিত্তিতে  মাত্র ৯টিতেই একক প্রার্থী চূড়ান্ত করতে পেরেছে আওয়ামী লীগ। এর মধ্যে টেকনাফের  ৪ টি, কুতুবদিয়ার ৩ টি ও মহেশখালির ২ টি ইউনিয়ন রয়েছে। বাকি ১১ টি ইউনিয়নের জন্য তারা কেন্দ্রের কাছে দ্বৈত তালিকা পাঠিয়েছেন।
টেকনাফ উপজেলায় ৬ টি ইউপির ৪ টিতে একক প্রার্থী নিশ্চিত করেছে দলটি। এরা হলেন,  সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নুরুল আলম, সেন্টমার্টিন ইউনিয়নে মুজিবুর রহমান, বাহারছড়া ইউনিয়নে মৌঃ আজিজ উদ্দিন ও হোয়াইক্যং ইউনিয়নে ফরিদুল আলম জুয়েল। এছাড়া সাবরাং ও হ্নীলা ইউনিয়নে দু’জন  করে প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।
মহেশখালীর কুতুবজুমে মোশাররফ হোসেন খোকন ও কালারমারছড়ায় সেলিম চৌধুরীকে নৌকা প্রতীক দেওয়ার জন্য সুপারিশ করেছেন জেলা আ’লীগ। এছাড়া অন্য ৫ টি ইউপিতে দুজন করে প্রার্থীর নাম রয়েছে। এতে হোয়ানকে সাবেক সাংসদ মোঃ ইছহাকের ছেলে মোঃ মোস্তফা কামাল ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ওয়াজেদ আলী মুরাদের নামও রয়েছে। মাতারবাড়িতে বতর্মান চেয়ারম্যান এনামুল হক রহুল ও মাষ্টার রুহুল আমিন, ধলঘাটায় বর্তমান চেয়ারম্যান আহছান উল্লাহ বাচ্চু ও কামরুল । ছোট মহেশখালীতে সাবেক চেয়ারম্যান মো: আলীর ছেলে  জিহাদ বিন আলী ও শাহাজাহানের নাম রয়েছে। এছাড়া বড় মহেশখালিতে নৌকা প্রতীকের জন্য শরীফ বাদশা ও সিরাজ মিয়ার নাম সুপারিশ করা হয়।
কুতুবদিয়ার ৬ টি ইউনিয়নের ৩ টিতে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। আর বাকি ৩ টিতে দ্বৈত প্রার্থীর নাম রয়েছে। এর মধ্যে  আলী আকবর ডেইলে নুরুচ্ছফা বি.কম , কৈয়ারবিলে আজমগীর মাতব্র ও বড়ঘোপে মিজানুর রহমান টিটুকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে। লেমশীখালীতে ছৈয়দ আহমদ কুতুবী ও আকতার হোসেন, উত্তর ধুরুংয়ে সরওয়ার আলম চৌধুরী ও সিরাজদৌলা, দক্ষিণ ধুরুংয়ে আরিফ মোশারফ ও সাইফুল আলম সিকদারের নাম যৌথভাবে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠিয়েছেন আ’লীগ।
জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা জানান, কিছু কিছু ইউপিতে একক প্রার্থী নিশ্চিত করা হয়। তবে হাইকমান্ডের আদেশের কারণে তাদের নাম দেওয়া সম্ভব নয়। এছাড়া অন্যান্য ইউপিতে দ্বৈত তালিকা পাঠানো হয়েছে। বৃহস্পতিবার কেন্দ্র থেকে মনোনিত প্রার্থীদের তালিকা ঘোষণা হতে পারে।
অন্য দিকে বিএনপির দলীয় সূত্র মতে, ১৯ ইউনিয়নের মধ্যে ১২টিতে একক প্রার্থী চূড়ান্ত করেছে দলটি। এর মধ্যে কুতুবদিয়া ও টেকনাফ উপজেলার সব  ইউনিয়নেই একক  প্রার্থী চূড়ান্ত হয়ে গেছে।  তবে মহেশখালীর ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নিতে পারেনি দলটি।
সূত্র মতে, কুতুবদিয়া উত্তর ধুরুংয়ে আলহাজ্ব নেজাম উদ্দিন, দক্ষিণ ধূরুংয়ে ছৈয়দ আহমদ চৌধুরী, লেমশীখালীতে আকতার হোছাইন (চশমা), কৈয়ারবিলে জালাল আহমদ, বড়ঘোপে শাকের উল্লাহ, আলী আকবর ডেইলে ফিরোজ খান চৌধুরী।
টেকনাফ উপজেলার ৬ ইউনিয়নের একক প্রার্থী চূড়ান্ত হয়েছে বিএনপির। এর মধ্যে সদর ইউনিয়নে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহর ছোটভাই ছাত্রদলনেতা জিয়াউর রহমান জিয়া, হোয়াইক্যংয়ে জুনায়েদ আলী চৌধুরী, সেন্টমার্টিনে আবদুর রহমান, হ্নীলায় উপজেলা বিএনপির সভাপতি জাফর আলম মেম্বার, সাবরাংয়ে সুলতান আহমদ চূড়ান্ত।  গতকাল বাহারছড়ায় মো: সিকন্দার মিয়াকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
এ বিষয়ে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি মো. শাহাজাহান চৌধুরী জানান, মহেশখালি ছাড়া বাকি সব ইউপির সম্ভাব্য প্রার্থী তালিকা তৈরি শেষ। বুধবার রাতে মহেশখালি উপজেলা নিয়ে বৈঠক করা হয়। কিন্তু সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি। আজ আবার সকাল ১১টায় বৈঠক করা হবে। ওখানে মহেশখালির বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।
এদিকে জাপার দলীয় সূত্র মতে, ১৩ ইউনিয়নের মধ্যে একক প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে মহেশখালী উপজেলায় বড়মহেশখালী ইউনিয়নে মাহবুবুল আলম, কুতুবজোমে ডা. মো: সোহেল, ছোটমহেশখালীতে সিরাজুল মোস্তফা বাশি, মাতারবাড়িতে আরিফ আলী, হোয়ানকে অধ্যাপক এহছান আলী চূড়ান্ত হয়েছে। এছাড়া ধলঘাটায় নূরুল ইসলাম মনি ও ফখরুল ইসলাম, কালারমারছড়ায় অধ্যাপক আতিকুর রহমান, মোসাদ্দেক ফরাজী ও হেলাল উদ্দীন সিরাজী।
টেকনাফ উপজেলায় সাবরাংয়ে মো: আয়াছ রনি, টেকনাফ সদরে মো. ইসমাঈল কালু, বাহারছাড়ায় হাবিব উল্লাহ, হ্নীলায় শফিক আহমদ ঠিকাদার চূড়ান্ত হয়েছে। হোয়াইক্যংয়ে রয়েছে আবুল হাশেম কোম্পানি ও এম মমতাজ মিয়া এবং সেন্টমার্টিনে মো: সুলতান ও নুরুল আবছার। কুতুবদিয়ায় বড়ঘোপে অ.ান.ম শহীদ উদ্দীন ছোটন, দক্ষিণ ধূরুংয়ে আবদুল মোনাফ, লেমশীখালীতে এড. মো: আইয়ুব হোসাইন, আলী আকবর ডেইলে শহীদুল্লাহ। উত্তর ধূরং ও কেয়ারবিলে এখনো কাউকে মূল্যায়ন করা হয়নি।
জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুফিজুর রহমান জানান, জাপার প্রার্থী কেন্দ্র থেকেই ঘোষণা করা হবে। তবে জেলা কমিটি একটি সুপারিশ পাঠাবেন কেন্দ্রে। – See more at: http://www.dainikcoxsbazar.net/?p=82633#sthash.NB0tWUzx.dpuf

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT