টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

জেলার ১০ কৃতি সাংবাদিককে সিএসএস’র সম্মাননা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৩
  • ২৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক…CSS PIC-26-02-2013. 2পর্যটন শিল্প বিকাশে পেশাগত দায়িত্ব থেকে অনন্য অবদান রাখায় কক্সবাজার জেলার ১০ জন সিনিয়র সাংবাদিককে কৃতি সম্মাননা প্রদান করা হয়েছে। কক্সবাজার সাংবাদিক সংসদ (সিএসএস) এ সম্মাননা দেন। বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ২৬ ফেব্রুয়ারী দিনব্যাপী কেন্দ্র্রীয় শহীদ মিনার চত্বরে সিএসএস’র ৩য় বর্ষপূর্তি ও ৪র্থ বর্ষে পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সিএসএস’র সভাপতি আজাদ মনসুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বর্তমানে সাংবাদিকতা ঝূঁকিপূর্ণ পেশা। এ ঝূঁকি মোকাবেলা করেই একজন সাংবাদিককে সত্য তুলে ধরতে হবে। সাংবাদিকতা উন্নত হলে জাতিও উন্নত হবে। তিনি সিএসএস’র কৃতি সাংবাদিকদের সম্মাননা প্রদানের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এ ধারা অব্যাহত রাখলে সাংবাদিকদের পেশাদারিত্বে অগ্রণী ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন জেলার প্রবীণ বুদ্ধিজীবী শিক্ষাবিদ প্রফেসর মোশতাক আহমদ। আলাচক হিসেবে মোবাইল কনফারেন্সে বক্তব্য রাখেন কক্সবাজারের ভূমিপুত্র বাংলা একাডেমীর সাবেক পরিচালক ও জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা। ২০১৩ সালে সিএসএস কৃতি সাংবাদিকদের সম্মাননা প্রাপ্তরা হলেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি, দৈনিক সমকাল ও একুশে টিভির স্টাফ রিপোর্টার আবু তাহের, দৈনিক কালের কণ্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার তোফায়েল আহমদ, দৈনিক প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আবদুল কুদ্দুস রানা, সিনিয়র সাংবাদিক কলামিস্ট ও গবেষক বিশ্বজিত সেন, এনটিভির কক্সবাজার জেলা প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিটিভি’র জেলা সংবাদ প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল। অন্যান্যদের মধ্যে দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট ফজলুল কাদের চৌধুরী ও দৈনিক হিমছড়ি সম্পাদক শামসুল হক শারেক হন। এছাড়াও রামু কলেজের সাবেক অধ্যক্ষ ও কক্সবাজার পরিবেশ বাঁচাও আন্দোলন এর সভানেত্রী শিক্ষাবিদ শারমিনা রেসমিন (মরণোত্তর) সম্মাননায় মনোনিত হন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ও সংবর্ধিত সাংবাদিকদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন, দৈনিক আজকের কক্সবাজার এর নির্বাহী সম্পাদক সিনিয়র সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, দৈনিক সমকাল ও একুশে টিভির স্টাফ রিপোর্টার আবু তাহের, দৈনিক প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আবদুল কুদ্দুস রানা, এনটিভির জেলা প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, বিটিভি’র জেলা সংবাদ প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল, দৈনিক কালের কণ্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার তোফায়েল আহমদ, সিনিয়র সাংবাদিক, কলামিস্ট ও গবেষক বিশ্বজিত সেন ও দেশ টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ নজিবুল ইসলাম। উপস্থিত ছিলেন, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি আহমদ গিয়াস, আরএফ বিল্ডার্স এর জিএম মাহবুবুল আলম মাহবুব, মোহনা টিভি’র জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, কক্সবাজার সাংবাদিক সংসদ’র সাবেক সভাপতি আবদুল্লাহ নয়ন, একাত্তর টিভি’র জেলা প্রতিনিধি কামরুল ইসলাম মিন্টু, ইন্ডিপেন্ডেন্ট টিভি’র জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, জিটিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ সেলিম। এছাড়াও সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত শ.ম গফুর, জহির ইসলাম, সোয়েব সাঈদ, ওমর ফারুক হিরু, এইচ.এম. নজরুল ইসলাম, মোহাম্মদ তুহিন, মোহাম্মদ ছৈয়দ নূর, মোহাম্মদ নোবেল, আরফাতুল মজিদ, নুরুল আমিন হেলালী, মফিদুল ইসলাম মফি, সাহেদ ইমরান মিজান, এ.কে রাসেল চৌধুরী, এম.ফিরোজ উদ্দিন খোকা, বাবুল মিয়া মাহমুদ ও মোহাম্মদ আবদুল আলিম।

এরআগে সকাল ১০টায় শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচী উদ্বোধন করেন, ক্সবাজার জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন। এসময় একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।
সিএসএস’র সভাপতি আজাদ মনসুর জানান, গতবারে ৫ কৃতি সাংবাদিককে সম্মননা দিয়েছিল সিএসএস। তারা হলেন-দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বদিউল আলম, আতাহার ইকবাল, সাবেক সাধারণ সম্পাদক প্রিয়তোষ পাল পিন্টু ও মুহম্মদ নুরুল ইসলাম।

সংবাদ প্রেরক
আজাদ মনসুর, আহসান সুমন
সভাপতি/ সাধারণ সম্পাদক
০১১৯৫-১০৬০১৮, ০১৮১৮-১৩১৩৩৭

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT