টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

জামায়াতে ভারপ্রাপ্ত সেক্রেটারি গ্রেপ্তার: সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল: ৮০ বিএনপি কর্মীর বিরুদ্ধে মামলা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১২
  • ১৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিরোধী দলের ডাকা হরতালের আগের রাতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র্যা বের মহাপরিচালক মোখলেসুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,বুধবার গভীর রাতে ধানমণ্ডির বাসা থেকে শফিকুরকে গ্রেপ্তার করা হয়।

র্যা বের একটি সূত্র জানায়,এর আগে হরতাল ও অবরোধের কর্মসূচিতে হামলা ও গাড়ি ভাঙচুরের মামলায় রাত ৩টার দিকে গ্রেপ্তার করা হয় এই জামায়াত নেতাকে।

জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ একাত্তরে যুদ্ধাপরাধের মামলায় গ্রেপ্তার হওয়ার পর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল হিসাবে দায়িত্ব দেয়া হয় তার অন্যতম সহকারী এটিএম আজহারুল ইসলামকে। কিন্তু গত অগাস্টে আজহারুলও একই অভিযোগের মামলায় গ্রেপ্তার হলে শফিকুর ওই দায়িত্ব পান।

মুজাহিদ ও আজহারুল ছাড়াও জামায়াতের সাবেক আমির গোলাম আযম, বর্তমান আমির মতিউর রহমান নিজামীসহ দলটির শীর্ষ নয় নেতা এবং বিএনপির দুই নেতার বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা চলছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে।…………..বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের মুক্তির দাবিতে সারা দেশে ১৮ দলীয় জোটের আধাবেলা হরতালের মধ্যেই ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে সিলেটে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জোটের শরিক জামায়াতে ইসলামী।

সিলেট মহানগর জামায়াতের আমীর এহসানুল মাহবুব জুবায়ের বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের বলেন, সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৮ দলের পক্ষ থেকে হরতাল পালনের পর সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেট বিভাগে তারা এককভাবে হরতাল পালন করবেন।

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানকে বুধবার গভীর রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে র্যা ব।

রোববারের অবরোধে গাড়ি ভাংচুর ও হাতবোমা বিস্ফোরণের মামলায় সোমবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীরকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে তিনি কারাগারে আছেন। তাকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার আধাবেলা হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ একাত্তরে যুদ্ধাপরাধের মামলায় গ্রেপ্তার হওয়ার পর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল হিসাবে দায়িত্ব দেয়া হয় তার অন্যতম সহকারী এটিএম আজহারুল ইসলামকে। কিন্তু গত অগাস্টে আজহারুলও একই অভিযোগের মামলায় গ্রেপ্তার হলে শফিকুর ওই দায়িত্ব পান।////////////////////পুলিশকে মারধরের অভিযোগে সিলেটে বিএনপির ৮০ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীকে প্রধান আসামি করে মামলায় ১৩ জনের নাম উল্লেখ করা হয়েছে বলে কোতয়ালী থানার ওসি আতাউর রহমান জানান।

এছাড়া অজ্ঞাত পরিচয় আরো ৭০ থেকে ৮০ জনকে ওই মামলায় আসামি করা হয়েছে বলে জানান ওসি।

তিনি বলেন, বুধবার গভীর রাতে কোতয়ালী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পঙ্কজ কুমার দাস বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

বুধবার বিকেলে সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হন।

এ ঘটনায় এখন পর্যন্ত চার জনকে আটক করা হয়েছে বলে ওসি আতাউর জানান।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT