টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

চবি ভর্তিযুদ্ধে টেকনাফ থেকে অংশ নিলেন ১১০ জন: ফুল, উপহার সামগ্রী দিয়ে বরণ করলো চুসাট

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৫২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ::
২৭ অক্টোবর থেকে শুরু হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে অংশ নিচ্ছেন প্রায় এক লাখ তিরাশি হাজারের বেশি শিক্ষার্থী। ৪৯২৬ আসনের বিপরীতে লড়ছেন এসব ভর্তিচ্ছু । এবারের ভর্তিযুদ্ধে টেকনাফ থেকে অংশ নিচ্ছেন প্রায় ১১০ জন শিক্ষার্থী।

টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা থেকে দেশের বৃহত্তম আয়তনের এই পাবলিক বিশ্ববিদ্যালয়ে অংশ নেয়া শিক্ষার্থীদের সুষ্ঠু অংশগ্রহণ নিশ্চিত করতে প্রতিবারের মতো ‘এডমিশন টেস্ট সাপোর্ট প্রোগ্রাম, চুসাট – ২০২১’ প্রজেক্ট সম্পন্ন করেছে Chittagong University Students’ Association of Teknaf – CUSAT. বিশ্ববিদ্যালয়টিতে অধ্যয়নরত টেকনাফ উপজেলার শিক্ষার্থীদের সেবামূলক সংগঠন চুসাট ভর্তিচ্ছুদের জন্য জন্য একটানা ৭দিন যাবৎ ফ্রি বাস সার্ভিস, সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকেলের পরীক্ষার্থীদের জন্য ক্যাম্পাস থেকে ফেরার পথে বাসে বিকেলের নাস্তার আয়োজন, আবাসন ব্যবস্থার কাজ সম্পন্ন করেন। তাছাড়া, প্রতিদিন ভর্তিচ্ছুদের পরীক্ষার হলে নিয়ে যাওয়া-আসার কাজ সম্পন্ন করেন চুসাটের দায়িত্বপ্রাপ্ত নির্ধারিত টিম। এখন ফলাফল সংগ্রহের কাজ চলমান।

ভর্তি পরীক্ষার মাসখানেক আগ থেকেই ভর্তিচ্ছুদের জন্য নিবন্ধন প্রক্রিয়া চালু করে চুসাটের নির্ধারিত ‘রেজিস্ট্রেশন টিম’। পরীক্ষা চলাকালীন সাত দিনের জন্য সাতজন কো-অর্ডিনেটর নির্ধারণ করে দায়িত্ব বন্টন সম্পন্ন করেন বলে জানান সাপোর্ট প্রোগ্রামের আহবায়ক মোঃ ইদ্রিস খান মুরাদ।

সাপোর্ট প্রোগ্রামের সমাপনি দিনে বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় চুসাট সদস্য ও ভর্তিচ্ছুদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মিলনমেলা ও প্রীতিভোজ অনুষ্ঠান। চুসাটের সভাপতি সাইফুল্লাহ মানছুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দীনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলার কৃতিসন্তান চবি শিক্ষক প্রফেসর (অবঃ) ড. রফিকুল ইসলাম, নৃবিজ্ঞান বিভাগের বরিষ্ঠ অধ্যাপক ও সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন সমাজবিজ্ঞানী প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও আইটি স্পেশালিস্ট প্রফেসর ড. রাশেদুল মোস্তফা, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও বরেণ্য শিক্ষাবিদ ড. মমতাজ উদ্দীন কাদেরী এবং আরবি বিভাগের প্রফেসর ও কবি ড. আমির হোছাইইন।

বর্তমানে চুসাটিয়ানদের সাথে সমাপনী দিনের কার্যক্রমে অংশ নেন চুসাটের সাবেক সদস্য ও এম. শাহ আলম চৌধুরী ডিগ্রী কলেজের প্রভাষক নুরুল বশর রাসেল, চুসাটের সাবেক সভাপতি রবিউল আলম রবি ও সাবেক চুসাট সহসভাপতি শেখ আহমদ প্রমুখ।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনারত টেকনাফ উপজেলার শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের আড্ডা, খোশগল্পে মুখরিত হয়ে ওঠে ক্যাম্পাসের জারুলতলা। ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ আলোচনা করেন শিক্ষকবৃন্দ। ভবিষ্যতে টেকনাফ উপজেলায় শিক্ষাকার্যক্রম প্রসারে চুসাটকে দিকনির্দেশনা দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনারত শিক্ষকবৃন্দ। টেকনাফ উপজেলার যেসকল গুণী ব্যক্তিত্ব এই সাপোর্ট প্রোগ্রামে আর্থিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন চুসাটের উউপদেষ্টামণ্ডলী ও শিক্ষার্থীরা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT