টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

গোয়েন্দারা কয়েক হাজার শিবির ক্যাডারের তালিকা নিয়ে মাঠে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৩
  • ১৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইসমাঈল হুসাইন ইমু : রাজধানীসহ সারাদেশে ছাত্রশিবিরের কয়েক হাজার নেতাকর্মীর তালিকা নিয়ে মাঠে নেমেছে গোয়েন্দা পুলিশ। ইতিমধ্যে এদের বেশিরভাগ নেতাকর্মী চিহ্নিত করা হয়েছে। তাদের ধরতে যৌথ অভিযান চালানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের ওপর হামলা ও নাশকতা সৃষ্টির পর থেকে এ তালিকা তৈরি করা হয়েছে। এছাড়া বিভিন্ন হামলার ঘটনার পর টেলিভিশন চ্যানেলের ভিডিও ফুটেজ ও পত্রিকার ছবি থেকেও অনেক শিবির নেতাকর্মীকে চিহ্নিত করা হয়েছে। গ্রেপ্তারকৃত শিবিরকর্মীদের মোবাইল ফোনের কল লিস্ট থেকেও বেশ কিছু হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে।

জানা যায়, গত ৫ নভেম্বর জয়পুর হাটে পুলিশের সাথে সংঘর্ষের সময় বদিউজ্জামান নামের এক শিবির নেতা নিহতের পর থেকে মূলত শিবির রাজপথে বিভিন্ন সময়ে পুলিশের ওপর হামলা চালায়। তবে জামায়াতের রাজনৈতিক কর্মসূচি পালনে শিবির মাঠে কাজ করে বলে শিবির সূত্রে জানা গেছে।

এদিকে রাজধানীতে এসব হামলার ঘটনায় কয়েক হাজার জামায়াত-শিবির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। গ্রেপ্তারও হয়েছে অনেক। এদের মধ্যে দুই সহস্রাধিক শিবির ক্যাডারের তালিকা করা হয়েছে। শিবির নেতাকর্মীরা তিন¯Íরের পরিকল্পনা নিয়ে হামলা চালাচ্ছে বলে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে গোয়েন্দারা জানতে পেরেছেন। হামলার পরিকল্পনার নেতৃত্বে থাকা শিবির নেতারা এখন আর মোবাইল ফোন ও ই-মেইলের মাধ্যমে সংবাদ জানাচ্ছে না। তারা সে পুরনো স্টাইলে সংশিøষ্ট এলাকার নেতাকর্মীদের বাসায় গিয়ে কর্মসূচি জানায়। পরিকল্পনাকারী নেতাদের নির্দেশ মতো পথচারীর বেশে শিবিরকর্মীরা নগরীর বিভিন্ন স্থান থেকে নির্ধারিত সময়ে এক জায়গায় হাজির হয়। এরপর তারা একত্রে ঝটিকা মিছিল বের করে এবং হামলা চালায়। গতকাল সকালে কাকরাইল মোড় থেকে শিবিরের মিছিলটি এমন পরিকল্পনায় বের করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া প্রতিদিনই শিবিরে নতুন নতুন মুখ যোগ হচ্ছে। দেশের বিভিন্ন জেলা থেকে এসব শিবির ক্যাডার আনা হয়েছে। আবার ঢাকা থেকে প্রশিক্ষিত শিবির ক্যাডারদের পাঠানো হচ্ছে বিভিন্ন জেলায়।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT