টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

গাজীপুরে সরকারি কর্মকর্তাদের গোপন বৈঠকের অভিযোগ, সাংবাদিক লাঞ্ছিত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০১৩
  • ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

 

dsffdsfsdনতুন বার্তা ডটকমগাজীপুর: ১৪ দল-সমর্থিত মেয়র পদপ্রার্থী আজমত উল্লা খানের পক্ষে নির্বাচনে কাজ করতে প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারদের নিয়ে দুই এমপিসহ আওয়ামী লীগের নেতাদের গোপন বৈঠকের অভিযোগ পাওয়া গেছে। ওই বৈঠকের ছবি তুলতে গেলে সাংবাদিকদের লাঞ্ছিত করারও অভিযোগ পাওয়া গেছে। এ সময় তাদের ক্যামেরা  কেড়ে নেয়ার চেষ্টা করা হয়। বিভিন্ন সূত্রে জানা যায়, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক সাইদুল ইসলাম, কৃষিবিদ আবদুল মান্নান এমপি, বঙ্গবন্ধু পরিষদের নেতা ভিসি আবদুল মান্নান আকন্দের সমন্বয়ে ধান গবেষণা মিলনায়তনে মঙ্গলবার এই গোপন বৈঠক হয়। জানা গেছে, কৃষি গবেষণা ও ধান গবেষণা ইনস্টিটিউটের যেসব কর্মকর্তা প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসার পদে দায়িত্ব পালন করবেন, তাদের নিয়ে এ গোপন বৈঠক চলছিল। এ বৈঠকের সংবাদ সংগ্রহ করতে গেলে দৈনিক দিনকালের সিনিয়র স্টাফ রিপোর্টার রাশেদুল হাসানের ক্যামেরা ছিনিয়ে নেন ও তাকে লাঞ্ছিত করেন আওয়ামী লীগের কর্মীরা। এ সময় তার সঙ্গে থাকা দৈনিক আজকের জনতা পত্রিকার ফটোসাংবাদিক হাবিবুর রহমানের ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয়। পরে অন্য নেতাদের হস্তক্ষেপে তারা রক্ষা পান।বৈঠকে গাজীপুর সিটি নির্বাচনে প্রিসাইডিং ও পোলিং অফিসার হিসেবে নিয়োগ পাওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের সরকারি  কর্মকর্তাদের  নির্বাচনের সময় আজমত উল্লার পক্ষে কাজ না করলে চাকরিচ্যুত করার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার  সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ধান গবেষণা ইনিস্টিটিউটের অডিটরিয়মে ওই বৈঠক হয় ১৮ দল-সমর্থিত প্রার্থী অধ্যাপক এম এ মান্নানের প্রধান নির্বাচন সমন্বয়ক আ স ম হান্নান শাহ এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।

ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. সাইদুর রহমান এ ঘটনার বিষয়ে বলেন, আওয়ামী লীগের নেতারা ধান গবেষণার অডিটরিয়ামটি তাদের সভার ভেন্যু হিসেবে ব্যবহার করেছেন মাত্র। তিনি দাবি করেন, ওই সভায় তিনি উপস্থিত ছিলেন না। এমনকি সাংবাদিকদের সঙ্গে এ ধরনের কোনো ঘটনা ঘটেছে বলে তার জানা নেই।

এসব ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. মতিয়ার রহমান সাংবাদিকদের জানান, বিষয়টি তিনি শুনেছেন। এসব অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে প্রতিষ্ঠানটির মহাপরিচালকের নেতৃত্বে প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকের সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের লাঞ্ছিত করার ঘটনায় তীব্র নিন্দা ও এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের  বিচার দাবি করেছে সম্মিলিত পেশাজীবী পরিষদ গাজীপুর জেলা শাখার আহ্বায়ক অধ্যাপক নজরুল ইসলাম

মুহাম্মদ মিজানুর রহমান মিলন গাজীপুর প্রতিনিধি

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT