টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

গাজীপুরের নগরপিতা মান্নানের গলায় বিজয়ের মালা – আ’লীগের হার…. মান্নান ৩,৬৪,৫২৭ আজমত উল্লাহ ২,৫৮,৩১২

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৭ জুলাই, ২০১৩
  • ১৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক *** পুরো দেশবাসীর প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রথম নগরপিতা হওয়ার গৌরব অর্জন করেছেন অধ্যাপক এম এ মান্নান।
অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মান্নানের গলায় বিজয়ের মালা। গাজীপুরের প্রথম মেয়র নির্বাচিত হয়েছেন অধ্যাপক এম এ মান্নান। নবগঠিত গাজীপুর সিটিতে শনিবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকাল চারটায় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়া ভোট গ্রহণ শেষ হয়। কেন্দ্রগুলোতে চারটা থেকে ভোট গণনা শুরু হলেও রিটার্নিং অফিসারের কাছে সন্ধ্যা সাড়ে ছয়টার পর থেকে ফলাফল আসতে থাকে রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল জয়ের পর এবার গাজীপুর সিটি নির্ব‍াচনের জয়ও ঝুলিতে পুরলো সরকার বিরোধী ১৮ দলীয় জোট। আর হারলো ক্ষমতাসীন আওয়ামী লীগ।শনিবার অনুষ্ঠিত গাজীপুর সিটির প্রথম নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সমর্থিত প্রার্থী আজমত উল্লাহকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়েছেন ১৮ দলীয় জোট সমর্থিত প্রার্থী অধ্যাপক আব্দুল মান্নান।
শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় রিটার্নিং অফিসার মো. মতিয়ার রহমান আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা শুরু করে রবিবার ভোর সাড়ে চারটায় ঘোষণা দেয়া শেষ করেন। সব কেন্দ্রের ফলাফলের সমন্বয় শেষে সাংবাদিক ও বিজয়ী প্রার্থীর উপস্থিতিতে তিনি ভোর সোয়া পাঁচটায় আনুষ্ঠানিকভাবে বেসরকারী ফলাফলে অধ্যাপক এম এ মান্নানকে বিজয়ী ঘোষণা করেন।
এগারটা পর্যন্ত ৩৯২ টি কেন্দ্রে ফলাফল অনুযায়ী বেসরকারীভাবে অধ্যাপক মান্নান ৩,৬৫,৪৪৪ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্ধী এড.আজমত উল্লাহ খান ২,৫৮,৮৬৭ পেয়েছেন। সেই হিসেবে মান্নান প্রায় ১,০৬,৫৭৭ ভোটে বিজয়ী হয়েছেন।
প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে অধ্যাপক এম এ মান্নান গাজীপুরের প্রথম নগরপিতা হলেন।
নির্বাচন কমিশনের ওয়েব সাইটে দেয়া তথ্য অনুযায়ী অন্যান্য প্রার্থীদের প্রাপ্ত ভোট হচ্ছে ডা.নাজিম উদ্দিন আহমেদ ৪৬৪০, মো.জাহাঙ্গীর আলম ৩১১৯, মো.মেজবাহ উদ্দিন সরকার রুবেল ১৬৭৭, আমান উল্লাহ ১২৫৫ ও একমাত্র নারী প্রার্থী রিনা সুলতানা ১০৪৬ ভোট পেয়েছেন।
গত ১৫ জুন অনুষ্ঠিত চারটি সিটি নির্বাচনের পর এবার বিরোধী দল বিএনপি সমর্থিত প্রার্থী বিপুল ভোটে বিজয় লাভ করল।
৩৩০ বর্গকিলোমিটারের বিশাল নগরীর ১০ লক্ষ ২৬ হাজার ৯৩৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের নগরপিতা নির্বাচন করল প্রথমবারের মত।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT