টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ক্র্যাবে গুলিবর্ষণকারীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৩
  • ১৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) কার্যালয়ে গুলি ও শুক্রবার দায়িত্বপালনকালে সাংবাদিকদের ওপর পুলিশি হামলার ঘটনায় জড়িতদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি শাহেদ চৌধুরী এ আল্টিমেটাম ঘোষণা করেন।
ক্র্যাব কার্যালয়ে পুলিশের গুলি ও ডিআরইউ অ্যাপায়ন সম্পাদক আমিনুল ইসলামকে গুলির প্রতিবাদে ডিআরইউ’র সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়।

সমাবেশে শাহেদ চৌধুরী বলেন, “আমরা সংবাদ কর্মীরা কোনো দলের নয়। শুক্রবার পেশাগত দায়িত্বপালনকালে বাইতুল মোকারমের সামনে পুলিশ কয়েকজন সংবাদকর্মীকে গুলি করেছে এবং সবশেষ ক্র্যাব কার্যালয়েও গুলি ছুঁড়েছে তারা। আমিনুল ইসলাম ভূঁইয়া সাংবাদিক বলার পরও পুলিশ তাকে লক্ষ করে গুলি ছোঁড়ে। আমরা এর তীব্র নিন্দা জানাই। সাংবাদিক সমাজ আজ এক। এ ঘটনার জন্য পুলিশের আইজিপি, ডিএমপি কমিশনার ও দায়ী পুলিশ সদস্যদের নিজে এসে ক্ষমা চাইতে হবে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নেওয়া হলে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।”

পাশাপাশি তিনি পুলিশের সব সংবাদ বর্জনেরও হুমকি দেন।

সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাবান মাহমুদ বলেন, “ক্র্যাবের সামনে আমিনুল ইসলামকে যে পুলিশ গুলি করেছে সে হয়তো জামায়াতপন্থী হবে। পরিস্থিতি ঘোলাটে করতে পরিকল্পিতভাবে এসব করিয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আইজিপি ও স্বরাষ্ট্রমন্ত্রী এর ব্যবস্থা না নিলে কর্মসূচি দেওয়া হবে।”

প্রতিবাদ সমাবেশ থেকে আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

ডিআরইউ সাবেক সভাপতি আক্তারুজ্জামান লাভলুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ক্র্যাবের সাধারণ সম্পাদক আবু সালেহ কাকন, ডিআরইউ অ্যাপায়ন সম্পাদক আমিনুল ইসলাম ভূঁইয়া, অর্থ সম্পাদক সফিকুল ইসলাম, ক্র্যাবের তথ্য ও গবেষণা সম্পাদক মাসুম মিজান, সাংগঠনিক সম্পাদক রাজু আহম্মদ প্রমুখ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT