টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফের দমদমিয়া জাহাজঘাটে গলাকাটা ইজারা আদায়ে কয়েকটি সিন্ডিকেট Congratulations and best wishes বিয়ের অনুষ্ঠানসহ সব জনসমাগম বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী আইপি টিভিতে সংবাদ প্রচার বন্ধের দাবি এটকোর টেকনাফে স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা ও মাস্ক বিতরণ টেকনাফে মেরিনড্রাইভে ডব্লিউএফপির পিকআপ ও অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে চালক—যাত্রী নিহত ইয়াবা নিয়ে স্বামী-স্ত্রীসহ গ্রেপ্তার ৩ প্রাথমিকে কমছে শিক্ষার্থী, বাড়ছে নুরানী মাদ্রাসায় বাংলাদেশীদের এনআইডি দিয়ে নিবন্ধিত সিম ব্যবহার করছে ১৭ লাখ রোহিঙ্গা, বাড়ছে অপরাধ পাচার হচ্ছে রাষ্ট্রীয় গোপন তথ্য বাংলাদেশি এনআইডি ও রোহিঙ্গা শিবিরে নিরাপত্তা

কাঞ্জরপাড়ায় সন্ত্রাসীদের গুলি বর্ষন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬
  • ২২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জর পাড়ায় এক কাকড়া ব্যাবসায়ী কে অস্ত্রের মুখে অপহরণের চেষ্টা ব্যার্থ করে দিয়েছে জনতা। অপহরণে ব্যার্থ হয়ে সন্ত্রাসীরা ২/৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ ও ২টি বসত বাড়ীতে তান্ডব চালিয়েছে সন্ত্রাসীরা।
৩ অক্টোবর রাত সাড়ে ৮ টায় কাঞ্জর পাড়ার রাইচ মিল সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।
জানা যায়, কাঞ্জর পাড়াস্থ কুনাপাড়ার ছৈয়দ হোছনের পুত্র মোঃ আব্দুর রহীম বেশ কয়েক বছর ধরে নাফ নদী ও তৎলগ্ন চিংড়ি ঘেরের কাকড়া ক্রয় করে একটি পুকুরে কাকড়া চাষ করে জীবিকা নির্বাহ করে আসছে। হতদরিদ্র পরিবারের আব্দুররহীমের কাকড়া চাষ করার পর একই এলাকার প্রতাপশালী খলিল আহমদের পুত্র হেলাল উদ্দিন প্রতিনিয়ত তার ঘের থেকে জোর করে কাকড়া নিয়ে আসত। এতে বাধা দেয়ায় গত ১০ মাস পূর্বে রহিম ও হেলাল গংদের সাথে বাড়াবাড়ি হত। উক্ত আব্দুররহীম‘র এহেন কর্মকান্ড নিয়ে এলাকায় বেশ কয়েকবার শালিশ ও হয়েছে। গত ২১/০৫/২০১৬ ইং তারিখে হেলালের কাকড়ার ঘের থেকে উক্ত হেলাল তার বাহিনী নিয়ে প্রায় ৪ লাখ টাকার কাকড়া লুট করে নিয়ে আসে। উক্ত ঘটনা নিয়ে উভয়ের মধে তখন বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ও ঘটে। এ বিষয়ে হেলাল ও অপর ৩জন কে বিবাদী টেকনাফ থানায় একটি জিডি করে। জিডি নং-৬৮৫, তারিখ ২২.০৫.১৬। এ বিষয়টি স্থানিয় চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী ও অবগত আছেন বলে জানান। উক্ত ঘটনার জের ধরে ৩ অক্টোবর রাত ৮টা ১০ মিনিটে হেলাল উদ্দিনের নেতৃত্বে কাঞ্জর পাড়ার ত্রাস নবী হোছন ওরফে লাদেন নবী হোছন, ঝিমংখালীর বেলাইয়্যা, জাহেদ, ইমান হোছন ৪/৫ টি অবৈধ অস্ত্র শস্ত্র নিয়ে আব্দুররহীম কে অস্ত্রেও মুখে অপরণ করার পরিকল্পনা করে। রাত ৮ টায় আব্দুররহীম বাড়ির পাশে জনৈক গফুরের দোকানে আড্ডা করার সময় অতর্কিত ভাবে প্রকাশ্যে লোকারণে নবী হোছন ওরফে লাদেন নবী হোছন, ঝিমংখালীর বেলাইয়্যা, জাহেদ, ইমান হোছন তাদের হাতে থাকা অস্ত্র নিয়ে আব্দুররহীম কে ঘেরাও করে উস্ত্র উচিয়ে তুলে নিয়ে যাওয়ার সময় স্থানিয় জনতার প্রতিবাদের মুখে তারা পালিয়ে যায়। এর কিছুক্ষন পর অস্ত্রধারী উক্ত সন্ত্রাসীরা আব্দুররহীমের বাড়িতে গিয়ে বাড়ির সামনে ২/৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। পরে রহীমের বাড়ির দরজা,জানালা ও ঘেরা বেড়া কিরিছ দিয়ে কেটে দিয়ে তান্ডব চালায়। এসময় রহীমের বৃদ্ধা মা মাহমুদা খাতুন ও বোন রুবিনা বেগম কে মারধর করে। এসময় রহীমের আত্বিয় স্বজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। উল্লেখ্য যে কাঞ্জর পাড়ার একটি বৈধ লাইসেন্সের অনুবলে সন্ত্রাসীরা কার্তুজ পেয়ে থাকে অভিযোগ করেন।
ঘটনার পর হোয়াইক্যং পুলিশের আইসির নেতৃত্বে একদল পুলিশ ফোর্স ঘটনাস্থল কাঞ্জর পাড়ায় ছুটে যায়।পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করেছে। স্থানিয় হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারীর সাথে যোগাযোগ করা হলে তিনি গুলি বর্ষনের ঘটনা স্বীকার করে বলেন, দীর্ঘ দিন থেকে একটি সংঘব্ধ চক্র অবৈধ অস্ত্র নিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করছে। টেকনাফ আইনশৃংখলা কমিটির সভায় তা জোরালো ভাবে তুলে ধরা হয়েছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT