টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজার সরকারি বালিকার ছাত্রীকে অপহরণের অভিযোগে হ্নীলা খোরশেদ আলম ও তার স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

কক্সবাজার প্রতিনিধি **

কক্সবাজার শহরে প্রাইভেট পড়া শেষে বাড়ী ফেরার পথে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর মেধাবী ছাত্রী ও শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসরের এক কর্মীকে অপহরণ করেছে দূর্বৃত্তরা। অপহরণ ঘটনার ৩ দিন পরও অপহৃতা ছাত্রী উদ্ধার না হওয়ায় সর্বত্র ক্ষোভের সঞ্চার হয়েছে।
এ ঘটনায় অপহৃত ছাত্রীর চাচা মোহাম্মদ ইলিয়াছ বাদী হয়ে গত বৃহস্পতিবার কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেছেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী উজ্জল কান্তি দাশ।
মামলার এজাহারের বরাত দিয়ে তিনি বলেন, অপহৃতা কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ও এবারের এসএসসি পরীক্ষার্থী। সে প্রতিদিনের মতো বুধবার বিকালে স্কুল শেষে প্রাইভেট শিক্ষকের কাছে পড়তে যায়। প্রাইভেট শেষে বাড়ী ফেরার পথে কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় বুধবার সন্ধ্যা ৬ টার দিকে কয়েকজন দূর্বৃত্ত জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।
অপহৃত ছাত্রীর প্রাইভেট শিক্ষক ও কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নারায়ন দেব বলেন, অপহৃতা একজন মেধাবী ছাত্রী। সে প্রতিদিন প্রাইভেট পড়তে আসতো। প্রতিদিনের মতো বুধবার বিকালেও পড়তে এসে সে প্রাইভেট শেষে বাড়ী ফিরে যায়। রাতেও সে বাড়ী ফিরে না যাওয়ায় স্বজনরা আমার কাছে খোঁজ নিতে এসেছিল।
এ ঘটনায় আদালতে দায়ের করা অভিযোগটি কক্সবাজার সদর থানায় নিয়মিত মামলা হিসেবে নথিভূক্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আদালত নির্দেশ দিয়েছেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী উজ্জল কান্তি দাশ।
মামলার আসামীরা হলেন, রামুর রাজারকূল ইউনিয়নের অফিসেরচর এলাকার মৃত আবুল কাসেমের ছেলে রোহান ইবনে রিপন, কক্সবাজার ফুয়াদ আল খতিব হাসপাতালের প্যাথলজি ল্যাব ইনস্টিটিউটে অধ্যায়নরত মোহাম্মদ রবিউল, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে খোরশেদ আলম ও তার স্ত্রী রিপা আক্তার, রামুর অফিসের চর এলাকার মৃত আবুল কাসেমের স্ত্রী জহুরা বেগম।
কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাছির উদ্দিন বলেন, অপহৃতা দশম শ্রেণীর মেধাবী ছাত্রী ও এবারেরর এসএসসি পরীক্ষার্থী। ক্লাসে তার রোল নম্বর ৪। সে জেএসসিতে জিপিএ-৫ পেয়েছিল।
অপহরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ ও উদ্ধারের দাবি জানিয়ে তিনি বলেন, ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
মামলার বাদী মোহাম্মদ ইলিয়াছ বলেন, আমার বড় ভাই গত ২০ দিন ধরে গুরুতর অসুস্থ। অসুস্থতার কারণে তাকে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালেও ভর্তি করা হয়েছিল। তিনি বর্তমানে বাসায় শয্যাশায়ী। এমতাবস্থায় তার দশম শ্রেণী পড়–য়া মেয়ে প্রতিদিনের মতো গত বুধবার বিকালে প্রাইভেট শিক্ষকের কাছে পড়তে যায়। সন্ধ্যায় বাড়ী ফেরার পথে কয়েকজন দূর্বৃত্ত তাকে জোপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। সেই থেকে এখন পর্যন্ত তার কোন খোঁজ-খবর নেই।
তিনি অভিযোগ করে বলেন, মামলার আসামী রিপন ও রবিউল আমার ভাতিজিকে স্কুলে ও প্রাইভেটে আসা-যাওয়ার পথে প্রায় সময় উত্যক্ত করতো। এ বিষয়ে সে তার বাবা-মাকে অবহিত করলে অভিযুক্তদের কয়েকবার শাসিয়ে দিই। এরপর থেকে তাকে স্বজনরা স্কুলে ও প্রাইভেটে তাকে আনা-নেওয়া করলেও গত বুধবার আমার ভাই খুব অসুস্থ থাকায় কেউ সঙ্গে যায়নি।
জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসর কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক করিম উল্লাহ খেলাঘর আসরের কর্মী ও দশম শ্রেণীর মেধাবী ছাত্রীকে অপহরণ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ঘটনায় জড়িতদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
প্রকাশ্যে একজন মেধাবী ছাত্রীকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নেওয়ার ৩ দিন পরও তাকে উদ্ধারে প্রশাসনের কোন ভূমিকা না থাকায় তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, তাকে উদ্ধারে প্রশাসন ব্যর্থ হলে এ ঘটনার মধ্য দিয়ে আইনের শাসন প্রশ্নবিদ্ধ হবে।
মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই মো. রফিকুল ইসলাম বলেন, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর এক মেধাবী ছাত্রীকে অপহরণের ঘটনায় আদালতে দায়ের করা এজাহারটি কক্সবাজার সদর থানায় মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে। যার মামলা নম্বর জিআর-৬১২/২০১৬। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT