টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজার শহরে কাউন্সিলরদের ডাকে হরতাল পালিত,আসছে কঠিন কর্মসূচী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ২৭ জানুয়ারি, ২০১৩
  • ১৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

জাবেদ আবেদীন শাহীন/কাউন্সিলরদের শপথের দাবীতে 280120131329পৌর এলাকায় সর্বাতœক ভাবে আজরোববার অর্ধদিবস হরতাল পালিত হয়েছে । হারতাল পালনকালে পিকেটিং করার সময় পুলিশ রুমালিযারছডা ও বাসটার্মিনাল থেকে ৩জনকে গ্রেপ্তার করেছে। সকালে শহরের বিভিন্ন এলাকায় পিকেটারার বেশ কিছু রিকসা ও টমটমকে উল্টে দেওয়ার ঘটনা ঘটেছে। ফলে যানবাহন চালকদের মাঝে আতংক বিরাজ করছিল। তবে বড় কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল। তবে হরতালে স্কুল কলেজগামী শিক্ষার্থীসহ বিভিন্ন অফিস মুখীদের হঠাৎ করে ভোগান্তীতে পড়তে দেখা গেছে।  রিকশা সংকটের কারণে অনেকেই পায়ে হেঁটে গন্তব্যে পৌছেন। পুলিশ প্রশাসন ছিল তৎপর এর ফলে শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতাযনে ছিল। তা ছাড়া র‌্যাব পুলিশ টহলরত ছিল। উল্লেখ্য ২০১১ সালের ২৭ জানুয়ারি কক্সবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ২ বছরেও নির্বাচিতরা শপথ নিতে পারেননি কাউন্সিলররা।
সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জসীম উদ্দিন জানান, হরতাল উপলক্ষ্যে পুলিশ ছিল সর্বদা প্রস্তÍুত। জনগণের যাতে কোন সমস্যা না হয় সেই ব্যাপারে শহরে টহল বাড়ানো হয়েছে। কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও  পিকেটিংকালে শহরের বিভিন্ন পয়েন্ট থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ। কোন ধরনের মামলা হয়নি বলে জানান।
সরজমিনে জানা যায়, কক্সবাজার পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথের দাবীতে গতকাল শহরে এই প্রথম অর্ধ দিবস হারতাল পালিত হয়েছে।  রোববার ভোরই থেকে পিকেটাররা ছিল তরপর। সহিংসতার আশংকায় পৌরসভা অফিসে কম্পাউন্ডে সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অফিস ব্যংক বীমায় উপস্থিতি ছিল নিতান্ত। মার্কেট শপিংমলগুলো যথা সময় পর্যন্ত বন্ধ থাকতে দেখা গেছে। এদিকে বিশেষ করে শহরের প্রধান সড়ক কলাতলী মোড়, লিংক রোড, হলিডে মোড় বাস টার্মিনাল, আলী জাহান, হাশেমিয়া মাদ্রাসাসহ বিভিন্ন পয়েন্টে কাউন্সিলরদের সমর্থকরা রাস্তায় পিকেটিং করার ফলে সড়ক উপসড়ক ফাঁকা ছিল। হোটেল মোটেল জোন এলাকায় পর্যটকরা হেটে এক স্থান থেকে অন্য স্থানে যেতে দেখা যায়। তবে মাদ্রাসা ও টার্মিনাল এলাকায় পিকেটাররা বেশী তৎপর ছিল। সকালে কিছু যানবাহন রাস্তায় বের হলে বেপরোয়া হয়ে উঠে পিকেটাররা। ফলে যানচলাচল করার অপরাধ হিসাবে  পিকেটাররা ক্ষিপ্ত হয়ে ১০/১৫টি রিকশা ও টমটম উল্টে দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌছে পিকেটারদের ধাওয়া করে। এসময় ৩ জনকে আটক করলেও পরবতীর্তে তাদেরকে থানাথেকেছেড়েদেওয়া হয়েছে কাউন্সিলররা জানান।
কাউন্সিলর ছালামতউল্লাহ বাবুল জানান, ইতিপূর্বেঘোষিত অনুযায়ী সকাল সন্ধ্যা  হরতাল বাত দিয়ে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে।  মেয়র ও কাউন্সিলরদের শপথের দাবিতে গতকাল অধৃদিবস হরতাল পালিত হয়েছে। আমাদের দাবী ন্যায্য আমরা মাঠেনেমেছি । আর পিছপা হব না। ভবিষ্যতে আরো কঠিন কর্মসূচী দেওয়ার কথা জানান। জনগণ স্বতস্ফূর্তভাবে হরতাল পালন করে নির্বাচিতদের পক্ষে অবস্থান নিয়েছে। তাদেরকে সাথে নিয়ে প্রয়োজন হলে শহরকে অচল করে দেওয়ার হবে বলে জানান।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT