টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজার পুলিশের জনবল বাড়ছে শীঘ্রই

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৩
  • ১২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফরিদুল মোস্তফা খান….জনবল সংকটের কারণে ভেঙ্গে পড়া কক্সবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতি শীঘ্রই আরো উন্নতি হবে। এজন্যই প্রধানমন্ত্রী প্রতিশ্রæত কক্সবাজার জেলা পুলিশের সাংগঠনিক কাঠামোতে বর্তমান পদের অতিরিক্ত আরো ৬৮১টি পদ আগামি কয়েক মাসের মধ্যেই চুড়ান্ত অনুমোদনের অপেÿায় রয়েছে। এতে করে জেলা পুলিশে কর্মরত বর্তমান জনবলের ১২৭৮ জনের সাথে যোগ হবে আরো ৬৮১টি পদ। অর্থাৎ কক্সবাজারের সার্বিক নিরাপত্তায় পুলিশের সংখ্যা বাড়বে আরো।
স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সংশিøষ্ট সুত্র জানায়, যৌক্তিক কারণে কক্সবাজার জেলা পুলিশের জন্য পদ সৃজনের বিষয়টি ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে অর্থ মন্ত্রণালয়ের চুড়ান্ত অনুমোদন পেলেই এই সরকারের আমলেই কক্সবাজারবাসির জন্য দেওয়া প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রæতির সফল বা¯Íবায়ন হবে। ফলে কক্সবাজার জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ, উন্নয়ন, অপরাধ দমন, দেশি-বিদেশি পর্যটকদের আধুনিক-মানসম্মত পুলিশি সেবা প্রদান, যথাযথ ট্রাফিক পুলিশিং ব্যবস্থা গ্রহণ, রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ করা, ভিভিআইপি ও ভিআইপি নিরাপত্তা নিশ্চিতকরণসহ সার্বিক আইনশৃঙ্খলায় ব্যাপক সুফল পাবেন জনগণ। এতে করে কক্সবাজারে দেশি-বিদেশি পর্যটকের সংখ্যা আরো বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দায়িত্বশীল ওই কর্মকর্তা আরো জানান, পুলিশের জনবল সংকটের সুযোগটি কাজে লাগিয়ে এতদিন যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল তাদের প্রচলিত আইনের আওতায় আনতে অতিরিক্ত এই ৬৮১টি পদের পুলিশ সার্বÿণিক কাজ করবে।
উলেøখ্য, এ ব্যাপারে ২০১১ সালের ৩ এপ্রিল কক্সবাজার সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। পরবর্তীতে ২০১১ সালের ২৬ জুন প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব এ বিষয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সভা করেছিলেন।
কক্সবাজারের সাবেক পুলিশ সুপার সেলিম মোঃ জাহাঙ্গীর জেলা পুলিশের সাংগঠনিক কাঠামোতে বর্তমান মঞ্জুরিকৃত জনবলের অতিরিক্ত বিভিন্ন পদবীর জনবলের পদ সৃষ্টির লÿে বর্তমান জনবল এবং প্র¯Íাবিত জনবলের অর্গ্রানোগ্রাম ও প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে পুলিশ হেড কোয়ার্টারে আবেদন পাঠান তৎকালীন সময়। ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশের পÿে ঊর্ধ্বতন কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সংশিøষ্ট শাখায় ১৪৪৯টি পদ সৃজনের আবেদন করেন। কিন্তু দূর্ভাগ্য কক্সবাজারের মেধাহীন দূর্বল রাজনীতি ও প্রয়োজনীয় তদবিরের অভাবে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ এই ফাইলটি এতদিন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সংশিøষ্ট শাখায় আটকা ছিল। শেষ পর্যন্ত বিষয়টি দৈনিক কক্সবাজারবাণী, আমাদের অর্থনীতি ও আমাদের সময় ডট কম এর এই প্রতিবেদকের দৃষ্টিগোচর হলে এ নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করা হয়। ফলে অবশেষে সংশিøষ্ট কর্তৃপÿ বিষয়টি দ্রæত বা¯Íবায়নের উদ্যোগ গ্রহণ করে। আশা করা যাচ্ছে, কক্সবাজার জেলাকে একটি পূর্ণাঙ্গ পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার লÿে প্রধানমন্ত্রী প্রতিশ্রæতির এই সুফল শীঘ্রই পাবেন জনগন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT