টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
বিএনপির ভাবনায় ২০২৩ ভাস্কর্য নিয়ে সৃষ্ট অস্থিরতায় করণীয় ঠিক করতে বৈঠকে বসছেন শীর্ষ আলেমরা তেঁতুলিয়া জিরো পয়েন্ট থেকে সাইকেল যোগে ২৩ দিনে টেকনাফ জিরো পয়েন্টে ১শ সেনা সদস্য বাবুনগরীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বললেন মুক্তিযুদ্ধমন্ত্রী বিজয়ের ৪৯ বছর বিজয় ও গৌরবের মাস শুরু বাংলা চ্যানেল পাড়ি দিলেন ২ নারী,প্রথম হয়েছে ১৩ বছরের সাঁতারু রাব্বি ১০ দিনের মধ্যে রোহিঙ্গাদের প্রথম দল ভাসান চরে যাচ্ছে ‘ চকরিয়ায় সৌদিয়া বাসে ডাকাতির ঘটনায় ৬ ডাকাত আটক : বন্দুক ও লুল্টিত মালামাল উদ্ধার টেকনাফ থেকে সেন্টমার্টিন বাংলা চ্যানেল পাড়ি দিল ৪৩ সাঁতারুঃ প্রথম পৌঁছেন ১৩ বছরের রাব্বি ওষুধ ছিটিয়ে রোদে শুকালেই টকটকে লাল হয়ে যাচ্ছে সবুজ টমেটো

কক্সবাজারে শুরু হয়েছে অনলাইন উদ্যোক্তা হাট

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৬৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

০১-০৭ অক্টোবার কক্সবাজারের ৬২ জন অনলাইন উদ্যোক্তাদের উদ্যোগ নিয়ে কক্সবাজার ইয়্যুৎ এন্টারপ্রেনিয়রস ক্লাব এর  মাসিক আয়োজন “অনলাইন উদ্যোক্তা হাট” অনুষ্টিত হচ্ছে।

আত্মকর্মসংস্থানে তরুণদের অনুপ্রাণিত করার প্ল্যাটফর্ম ‘কক্সবাজার ইয়্যুৎ এন্টারপ্রেনিয়রস ক্লাব’র উদ্যোগে অনলাইনে অনলাইন উদ্যোক্তা হাট অনুষ্ঠিত হচ্ছে। চলবে ৭ অক্টোবর পর্যন্ত। তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবা যৌথভাবে অনলাইনে ত্রেতাদের সামনে তুলে ধরার মাধ্যমে করোনার কারণে বিপর্যস্ত উদ্যোক্তাদের পাশে দাঁড়ানোর জন্য এ উদ্যোগ। https://www.facebook.com/groups/coxsbazareshop/ওয়েব ঠিকানায় থাকছে মোট ৬২টি প্রতিষ্ঠান।

হাটের আহবায়ক মেজবাহ উদ্দিন বলেন,– করোনাকালে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা। এখন যখন আবার একটু একটু করে কেনা-কাটা চালু হচ্ছে, তখনও অনেক উদ্যোক্তার পূর্বতন অবস্থায় ফিরতে পারছেন না।সংগঠিতভাবে প্রচার প্রচারণার মাধ্যমে ক্রেতা সাধারণের দৃষ্টি আকর্ষণের জন্য এই ই-হাটের আয়োজন করা হয়েছে। যেহেতু অনলাইনে সবকিছু সম্পন্ন হবে তাই স্বাস্থ্য বিধি মেনে চলাটা সহজ হবে।

অনলাইন হাটে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো Cookio (কুকিও), তুলো, রমনী, Lawyer’s Bake, Mehedi arts by Arzu, Lady Clothes, নানান, Shopnilbatik, Fashion Floral, Capsicum, Modern flavored dress, শখের বায়না – Shokher Bayna, Healthy Needs, Moon’s closet, Beauty Outlet, Nur homemade baby food, Starina’s kitchen, ডাকনীড়, Flavours 29, IQRA Sopping Bazar, Arabin ‘s kitchen&  boutique’s park, Ahuty FS Collection & Ahuty FS Sweets  , Bismillah, চারুলতা, রোমানা’স বুটিক এন্ড নকশী ডিজাইন, Rokomari Sheba, T’S Catering, Boby’s catering, Modern accessories, ESHA Exclusive, MM men’sclothing, Delicious cooking 4″ U” ও A. R. UJAAN সহ ৬২ প্রতিষ্ঠান। এবারের অনলাইন হাটে থাকছে বিভিন্ন প্রকারের পণ্য ও সেবা। এসব পণ্য ও সেবার তালিকায় রয়েছে রান্নাঘরের মসলা থেকে শুরু করে চিকিৎসাসরঞ্জাম পর্যন্ত। তা ছাড়া রয়েছে বিভিন্ন ধরনের বাসায় তৈরী খাবার, পোশাক ও জুয়েলারি, চামড়াজাত পণ্য, খাদ্যসামগ্রী, প্রসাধনী, সিকিউরিটি এবং বৈদ্যুতিক সরঞ্জাম।

অনলাইন হাট সম্পর্কে আরো  বিস্তারিত জানা যাবে সংগঠনটির ফেসবুক গ্রুপ https://www.facebook.com/groups/coxsbazareshop। রসঙ্গত, “কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব’ নামের এ প্লাটর্ফম থেকে বিগত সময়ে শতাধিকের বেশি নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে।

অনলাইন মেন্টরিং ছাড়াও এ কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব  উদ্যোক্তা ও হবু উদ্যোক্তাদের জন্য বিভিন্ন অভিজ্ঞতা বিনিময়, দক্ষতা বৃদ্ধি ও নেটওয়ার্কিংয়ের নানা আয়োজন করে থাকে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “কক্সবাজারে শুরু হয়েছে অনলাইন উদ্যোক্তা হাট”

  1. Romana Binte Siddique says:

    Great opportunity for youth entrepreneurs. It’s make a platform with Digital and Online system. Thanks to CYEC.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT