টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজারে শিবিরের সেক্রেটারীকে গ্রেফতারের প্রতিবাদ বিক্ষোভ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৩ জুন, ২০১৩
  • ১৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে

এম.জসিম উদ্দিন ছিদ্দিকী কক্সবাজার থেকে…
ইসলামী ছাত্রশিবির কক্সবাজার জেলা সেক্রেটারি ছাত্রনেতা মাহফুজুল করিমকে সম্পূর্ণ অন্যায় ও বেআইনীভাবে আদালত চলাকালীন কোর্ট বিল্ডিং চত্তর থেকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবি করে বিবৃতি প্রদান করেন জেলা সভাপতি ছাত্রনেতা দিদারুল ইসলাম। বিবৃতিতে তিনি বলেন, কোন ধরনের অভিযোগ ও ওয়ারেন্ট ইস্যুছাড়া শিবিরনেতা মাহফুজুল করিমকে ডিবি পুলিশ গ্রেফতার করে জামায়াত-শিবিরের সাথে নিষিদ্ধ সংগঠনের মতো আচরণ করছে সরকার। ছাত্রশিবির গণতান্ত্রিক ও বৈধ ইসলামী চেতনায় বিশ্বাসী একটি ছাত্রসংগঠন। সভ্য গণতান্ত্রিক রাষ্ট্রে এরকম অমানবিক হীন  রাজনৈতিক সংস্কৃতি কখনো কল্পনা করা যায় না। সরকারের ব্যর্থতাকে আড়াল করতে সারাদেশে জামায়াত-শিবিরের বিরুদ্ধে যে দমন পীড়ন চলছে তারই ধারাবাহিকতায় শান্তিপূর্ণ পর্যটন শহর কক্সবাজারেও নেতৃবৃন্দকে বিনা অভিযোগে গ্রেফতার চালিয়ে যাচ্ছে। গ্রেফতার, মামলা-হামলা ও নির্যাতন করে সরকারের পতন ঠেকানো যাবেনা। জুলুম-নির্যাতন যতই চালাবে সরকারের পতন ততই ত্বরান্বিত হবে। কক্সবাজারে পর্যটন বান্ধব পরিবেশ অক্ষুন্ন রাখার স্বার্থে উসকানিমূলক কর্মকান্ড থেকে সব মহলকে বিরত থাকা উচিত। আমি অবিলম্বে নিদোর্ষ শিবিরনেতা মাহফুজুল করিমকে নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান করছি। এছাড়া গ্রেফতারকৃত অন্য সকল নেতা-কর্মীর মুক্তি দাবী করছি। অন্যথায় ছাত্র-জনতা আন্দোলন সংগ্রামের মাধ্যমে নেতৃবৃন্দকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করবে।
চকরিয়া পৌরসভা- জেলা সেক্রেটারি মাহফুজুল করিমকে গ্রেফতারের প্রতিবাদ ও মক্তির দাবিতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ চকরিয়া পৌর সভাপতি শাহেদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সভাপতি এম আজিজুর রহমান। বক্তব্য রাখেন-উপজেলা সেক্রেটারি আসহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাইন উদ্দিন, শিবিরনেতা হাসান মুনীরি, মুসা ইবনে হোছাইন প্রমুখ।
পেকুয়া উপজেলা- জেলা সেক্রেটারির মুক্তির দাবিতে তাৎক্ষনিক এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ উপজেলা সভাপতি এজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সেক্রেটারি মুহাম্মদ ইলিয়াছ, জামায়াতনেতা মা. শওকত আলম, শিবিরনেতা মিজানুর রহমান, আলী হোছাইন প্রমুখ। হারবাং ইউনিয়ন- হারবাং ইউনিয়নের কৃতি সন্তান ও জেলা সেক্রেটারি মাহফুজুল করিমের মুক্তির দাবিতে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ও সমাবেশইউনিয়ন সভাপতি মুহাম্মদ মুসলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন শিবিরনেতা মুহ্ম্মাদ ইদ্রিস ও আইনান উল্লাহ প্রমুখ।
ডুলহাজারা ইউনিয়ন- জেলা সেক্রেটারির মুক্তির দাবিতে ডুলহাজারা বাজার প্রাঙ্গনে এক বিক্ষোভ সমাবেশ ও মিছিল ইউনিয়ন সভাপতি খোবাইব আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  এতে বক্তব্য রাখেন, শিবিরনেতা শহিদুল ইসলাম, দিদারুল ইসলাম ও সাবেক শিবিরনেতা জমির উদ্দিন প্রমুখ। এদিকে ছাত্রশিবিরের জেলা প্রচার সম্পাদক খানে আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT