টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজারে মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু ১৬ ডিসেম্বর

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১২
  • ১১২ বার এই সংবাদটি পড়া হয়েছে

কালাম আজাদ…
‘বাংলার হিন্দু, বাংলার খৃষ্টান, বাংলার বৌদ্ধ, বাংলার মুসলমান আমরা সবাই বাঙ্গালী’ এ শ্লোগানকে ধারণ করে ১৬ ডিসেম্বর থেকে কক্সবাজারে শুরু হচ্ছে মুক্তিযুদ্ধে বিজয় মেলা-২০১২। ১৬ ডিসেম্বর ১৬ ডিসেম্বর বিকেল ৩ টায় কক্সবাজারের পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে আনুষ্ঠানিকভাবে মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদ্বোধন করবেন স্থানীয় মুক্তিযোদ্ধারা ও শহীদ পরিবারের সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রিয় সদস্য ড. গাজী সালেহ্ উদ্দীন। এর আগে এক বর্ণাঢ্য বিজয় র‌্যালী অনুষ্ঠিত হবে। মেলার সার্বিক প্রচারণায় সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেলা কমিটির নেতৃবৃন্দ। শনিবার বিকাল ৪ টায় মেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ সহযোগীতা চাওয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদ-২০১২ কমিটির মহা সচিব মোহাম্মদ নজিবুল ইসলাম।
তিনি লিখিত বক্তব্যে বলেন, বিজয়ের ৪১ বছর পূর্তিতে স্বাধীনতার কাঙ্খিত লক্ষ্যে আমরা এখনও পৌঁছতে পারিনি। বিশেষ করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক ও তাঁর পরিবারকে হত্যা করে এদেশের মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা থেকে জাতিকে বিচ্যুত করার অপচেষ্টা করা হয়েছে। জাতীয় অগ্রগতি হয়ে পড়ে স্থবির। এত সব ব্যর্থতার মাঝেও আমরা একটি চূড়ান্ত লক্ষ্যে আজ পৌঁছেছি। মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী, মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের কাঠগড়ায় দাড় করাতে সক্ষম হয়েছে। এখন সময় এসেছে এ মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের রায় সম্পন্ন করে জাতিকে কলঙ্কমুক্ত করার। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করে জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।
সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত মেলা চলবে। এতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করবেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠকরা। অতিথি হিসেবে ১৭ ডিসেম্বর বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, ১৮ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, ১৯ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর  কার্যকরী সভাপতি মাঈনুদ্দিন খান বাদল মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মেম্বার মুফিদুল হক, ২০ ডিসেম্বর বরণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ম. হামিদ, ২১ ডিসেম্বর শিল্পমন্ত্রী দীলিপ বড়–য়া উপস্থিত থাকবেন।
প্রতিদিন রয়েছে শিশু সংগঠন, সাংস্কৃতিক, নাট্য ও আবৃত্তি সংগঠনের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, মেলা কমিটির চেয়ারম্যান মুজিবুর রহমান। এসময় মুক্তিযুদ্ধের বিজয় মেলা -২০১২ স্টিয়ারিং কমিটির সদস্য এডভোকেট সিরাজুল মোস্তফা, এডভোকেট নুরুল ইসলাম, এডভোকেট আবুল কালাম আজাদ, এডভোকেট রণজিত দাশ, কো-চেয়ারম্যান কামরুল হাসান, মোহাম্মদ আলী জিন্নাত, এডভোকেট তাপস রক্ষিত, যুগ্ন মহাসচিব উজ্জ্বল কর, আবুল কাসেম বাবু, সাংস্কৃতিক উপপরিষদের আহবায়ক প্রিয়তোষ শর্মা চন্দন, মিডিয়া কমিটির আহবায়ক নুপা আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক
কালাম আজাদ
সদস্য
মিডিয়া উপ-কমিটি
মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২০১২
কক্সবাজার
০১৮১৪৪৯৫৪৬৬

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT