টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

কক্সবাজারের ৩ উপজেলার ২১ ইউপিতে ভোট আজ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক ::

কক্সবাজার সদর, রামু ও উখিয়া উপজেলার ২১ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে অবাধ, শান্তিপূর্ণ, সুষ্ঠু পরিবেশে ভোট উৎসব অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয় সূত্র মতে, বৃহস্পতিবার (১১ নভেম্বর) ৩ উপজেলার ২১টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে ২০৩টি কেন্দ্রে ৪ লাখ ৪ হাজার ৯৫২ জন ভোটার রয়েছে। এতে রামুতে ১১ ইউনিয়নের ১০০টি কেন্দ্র, উখিয়ার ৫০ টি কেন্দ্র এবং সদর উপজেলার ৫৩টি কেন্দ্রে ভোট গ্রহন হবে।

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল, চৌফলদন্ডী, ভারুয়াখালী, পিএমখালী ও ঝিলংজা ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ৫ ইউনিয়নের মোট কেন্দ্র ৫৭ টি। এরমধ্যে ২৭ টি ঝুকিপূর্ণ। রামু উপজেলার ফতেখারকুল, গর্জনিয়া, কচ্ছপিয়া, জোয়ারিরনালা, রশিদ নগর, ইদগড়, চাকমারকুল, দক্ষিণ মিঠাছড়ি, খুনিয়াপালং, রাজারকুল ও কাউয়ারখোপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ১১ টি ইউনিয়নের মোট ভোট কেন্দ্র ১০০ এর মধ্যে ৫৮ টি ঝুকিপূর্ণ। একইদিন উখিয়া উপজেলার হলদিয়া পালং , রত্ন পালং রাজা পালং, জালিয়া পালং ও পালংখালী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই উপজেলার ৫০টি ভোট কেন্দ্রের মধ্যে ৩০ টি ভোটকেন্দ্রই ঝুকিপূর্ণ।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোছাইন বলেন, কক্সবাজার জেলার তিনটি উপজেলার ২০৩টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৮৮টি কেন্দ্র সাধারণ ও ১০৫টি কেন্দ্র গুরুত্বপূর্ণ। আজ বুধবার সকাল থেকে সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হচ্ছে।

কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশেক ইলাহী শাহাজাহান নূরী বলেন, আইন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ১০ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ২১টি ইউপিতে নির্বাচনী দায়িত্ব পালন করবেন।
কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোছাইন বলেন, কক্সবাজার জেলার তিনটি উপজেলার ২০৩টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৮৮টি কেন্দ্র সাধারণ ও ১০৫টি কেন্দ্র গুরুত্বপূর্ণ। আজ বুধবার সকাল থেকে সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হচ্ছে।

কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশেক ইলাহী শাহাজাহান নূরী বলেন, আইন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ১০ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ২১টি ইউপিতে নির্বাচনী দায়িত্ব পালন করবেন
কক্সবাজারের জেলা পুলিশ সুপার ( ভারপ্রাপ্ত ) রফিকুল ইসলাম বলেন, শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন করা হবে। কেন্দ্রে কেউ যদি কোন সমস্যা করার চেষ্টা করে তাহলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। ব্যালেট পেপার ছিনতাই কিংবা ভোট ডাকাতির চেষ্টা করলেই গুলি করা হবে।
কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) আবু সুফিয়ান বলেন, তিনটি উপজেলায় ৪৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। এর মধ্যে সদরের ৫টি ইউপিতে ১২ জন, রামুর ১১ টিতে ২২ জন এবং উখিয়ার ৫টিতে ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT